মঙ্গলবার ২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
ই-পেপার   মঙ্গলবার ২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

বিমানবাহিনীর মেধাবী ফ্লাইট লেফটেন্যান্ট রুম্মন তাহমিদ চৌধুরী
প্রকাশ: ২৯ জুন, ২০২০, ২:০৩ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

বিমানবাহিনীর মেধাবী ফ্লাইট লেফটেন্যান্ট রুম্মন তাহমিদ চৌধুরী
মোহাম্মদ মাহমুদুল হাসান | ঢাকা |
বাংলাদেশ বিমানবাহিনীর অত্যন্ত দক্ষ ও প্রচন্ড মেধাবী যুদ্ধবিমানের পাইলট হিসেবে পরিচিত ছিলেন ফ্লাইট লেফটেন্যান্ট রুম্মন তাহমিদ চৌধুরি । ছোটবেলা থেকেই তিনি যুদ্ধবিমানের পাইলট হওয়ার নেশা চেপে বসে তার মাথায় । শঙ্খ নদীর তীরে শালিকের উড়ে যাওয়া কিংবা আকাশে উড়ে যাওয়া যুদ্ধবিমানের সাথে দৌড়ে পাল্লা দিতেন । যুদ্ধবিমানের পাইলট হিসেবে তিনি তার জীবন কে ভীষন উপভোগ করতেন ।
তিনি তার ব্যাচের সবচেয়ে সেরা ছাত্র ছিলেন তেমনি তার অমায়িক ব্যবহার সকল কে মুগ্ধ করতো । নির্ভেজাল ও নিরঅংহকারী তাহমিদের মুখে হাসি লেগেই থাকতো । কোর্সমেটরা এবং বিমানবাহিনীর কর্মকর্তারা প্রায়েই তার কাছে এসে বলতো ইজেক্ট করা যেন ভালভাবে শিখে নেয় । তেমনি ইজেকশন কোর্স করতে গিয়ে কিংবা ফ্লাইট সর্ম্পকে পড়াশোনা করতে গিয়ে ইজেকশনের ব্যাপারটা তাকে ভীষন বিরক্ত করতো । যখনেই ইজেকশনের কথা আসতো তখনেই একটা হাসি দিয়ে বলতো ” যাই ঘটে যাক আমি আমার বিমান কখনো ত্যাগ করবো না ” ।
ফ্লাইট লেফটেন্যান্ট রুম্মন তাহমিদের ইজেকশনের ব্যাপারে একটা যুক্তি সবাই কে বলতো যে জনগনের টাকা তে কেনা এই যুদ্ধবিমান ইজেক্ট করে বেরিয়ে এসে এভাবে টাকা নষ্ট করার মানে নেই । একটা যুদ্ধবিমান টিকিয়ে রাখাটা তার কাছে অনেক দামী ছিল তাই ইজেক্ট নিয়ে কারো কথা তে কান দিতেন না । বুঝতেই পারছেন তিনি কতটা প্রফেশনাল ও তার মধ্যে দেশপ্রেম ও সততা ছিল । তিনি সবসময়ে F-7 যুদ্ধবিমান চালাতেন । তার যুদ্ধবিমান নিয়ে অসাধারন ম্যানুভ্যারেটি সকল কে মুগ্ধ করতো । তার দক্ষতা নিয়ে কারোই কোন সন্দেহ ছিল না । দিনটা ছিল ২০১৫ সালের ২৯ জুন । প্রতিবারের মত রুটিন ফ্লাইটের আগে মা এর সাথে কথা বলেছিলেন কিন্তু তার বাবা ঘুমিয়ে থাকাতে তার সাথে আর কথা বলা হয়নি । বোনের সাথে শেষ কথা ছিল আমার ফ্লাইট আছে আমি একা যাচ্ছি । এরপর ১১টা ৩০ মিনিটে বঙ্গোপসাগরে খুব নিচু দিয়ে এসে সমুদ্রে F-7 যুদ্ধবিমান নিয়ে বিধ্বস্ত হয় । তখনেই এয়ার ট্রাফিক কন্ট্রোলার বিমানবাহিনীর প্রধান কে জানান Sir We have lost our a beautiful bird . আর এর মধ্যে দিয়ে চিরতরের জন্য হারিয়ে যায় অত্যান্ত ভদ্র , দক্ষ ও দেশপ্রেমিক পাইলট রুম্মন তাহমিদ । পরের ৩ দিন পর্যন্ত সমুদ্রে নৌবাহিনী , কোস্টগার্ড ও বিমানবাহিনী একযোগে তল্লাশি চালিয়েও তার মৃতদেহ পায়নি । ফ্লাইট লেফটেন্যান্ট রুম্মন তাহমিদ চৌধুরি হারিয়ে গেছে অথৈ সাগরে কিন্তু তিনি কখনো আমাদের হৃদয়ের মাঝখান থেকে হারিয়ে যাবেন না । তিনি চিরকাল আমাদের মনে বিনম্র শ্রদ্ধা ও ভালভাসার সাথে বেচেঁ থাকবে । তার মত এত অত্যন্ত দক্ষ ও মেধাবী পাইলট হারানোটা বাংলাদেশের জন্য ছিল বিশাল এক ক্ষতি । হয়তো এই ক্ষতি অপূরনীয়।




সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  করোনায় আক্রান্ত হয়ে মারা গেলে ব্যাংক কর্মকর্তার পরিবার পাবে ৫০ লাখ টাকা   গ্রাহকদের নতুন সুবিধা দিচ্ছে ফেসবুক   বাড়িতে তৈরি করুন মিষ্টি আলুর পান্তুয়া   বরিশাল বিভাগীয় অনলাইন প্রকাশক ও সম্পাদক পরিষদ কমিটি গঠন।   ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা ২৮ এপ্রিল পর্যন্ত   বরিশাল অনলাইন প্রেসক্লাবের অনুমোদন দিলো বাংলাদেশ অনলাইন প্রেসক্লাব   কারাবন্দি জি কে শামীম করোনায় আক্রান্ত   আত্রাইয়ে লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে পুলিশ   ডায়রিয়ায় নাজেহাল রাঙ্গাবালী উপজেলা।নেই কোন হাসপতাল ও ডায়রিয়ার স্যালাইন।   নওগাঁর রাণীনগরে পুকুরে ড্রামের ভিতর থেকে এক যুবকের লাশ উদ্ধার   মির্জাগঞ্জে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে এসএসসি পরীক্ষার্থীসহ ১১জনের মৃত্যু   করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু ১১২, নতুন আক্রান্ত ৪,২৭১   রাজশাহী বিভাগে ৩০ হাজার ছাড়াল করোনা শনাক্তের সংখ্যা, মৃত্যু আরো ৪   কাছিপাড়তে ল্যাব এশিয়া ডায়াগনস্টিক এন্ড মেডিকেল সার্ভিসের উদ্যাগে মাস্ক বিতরণ   আরও এক সপ্তাহ বাড়ছে লকডাউন   রাজশাহীতে ৫৫ লাখ টাকা মূল্যের হেরোইনসহ মাদক ব্যবসায়ী আটক   বাগেরহাটে হেফাজত কর্মীদের হামলায় ওসিসহ ৫ পুলিশ সদস্য আহত   স্বাস্থ্যবিধি মেনেই হিলিতে কৃষকলীগের ৪৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত   টিকা গ্রহনের পর আক্রান্ত হলেও স্বাস্থ্যঝুঁকি কম   মামুনুল হককে ৭ দিনের জন্য রিমান্ডে নিতে চায় পুলিশ
error: কপি করা থেকে বিরত থাকুন !!