রবিবার ২৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
ই-পেপার   রবিবার ২৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

ঔরসজাত সন্তানকে ফিরে পেতে আগৈলঝাড়ায় হতভাগ্য পিতার সংবাদ সম্মেলন
প্রকাশ: ২২ এপ্রিল, ২০২২, ১২:৩৯ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

ঔরসজাত সন্তানকে ফিরে পেতে আগৈলঝাড়ায় হতভাগ্য পিতার সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক :- দীর্ঘ ১৫ বছরের প্রেমের সম্পর্কের পর বিয়ে, দাম্পত্য জীবনে স্বামীর সাথে সাংসারিক ঘটনা নিয়ে স্ত্রীর সাথে ঝগড়ার পরে ঔরসজাত একমাত্র কন্যা সন্তানকে নিয়ে চলে যাবার পর নিজের ঔরসজাত সন্তানের পিতৃ পরিচয়ে ফিরে পেতে সংবাদ সম্মেলন করেছেন এক পিতা।
ঔরসজাত সন্তানের পিতৃ পরিচয়ের দাবি করে আগৈলঝাড়া প্রেসক্লাবে বুধবার সকাল এগারোটায় সংবাদ সম্মেলন করেছেন বরিশালের আগৈলঝাড়া উপজেলার পশ্চিম সুজনকাঠী গ্রামের মৃত ওয়াজেদ সরদারের ছেলে মো. ইলিয়াস সরদার।
সংবাদ সন্মেলনে ইলিয়াস সরদার তার লিখিত বক্তব্যে জানান, একই উপজেলার ফুল্লশ্রী গ্রামের সুনীল চন্দ্র চৌধুরীর ছোট মেয়ে ঐশ্বরিয়া চৌধুরী ডলির সাথে তার ১৫ বছর প্রেমের সম্পর্কর সূত্র ধরে প্রেমিকা ডলি তার ধর্ম পরিত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করে “দোলা খানম” নাম রেখে ইসলাম ধর্ম অনুযায়ি কাজীর মাধ্যমে তাদের বিয়ে হয়। বিয়ের পরে তারা আগৈলঝাড়াতেই বসবাস করে আসছিলো। তাদের দাম্পত্য জীবনে ২০০৮ সালের ২৫ অক্টোবর একটি কন্যা সন্তান জন্ম হয়। নাম রাখা হয় “ঐশ্বরিয়া জুনিয়র ইলা।” লেখাপড়ার জন্য আগৈলঝাড়া উপজেলার গৈলা ৪নং মডেল ইউনিয়ন পরিষদ থেকে ২০০৮০৬১০২৪৭১০০৭৫২ ক্রমিক নম্বরে ইলার জন্ম নিবন্ধন সম্পন্ন করা হয়। জন্ম বিন্ধনে “ঐশ্বরিয়া জুনিয়র ইলার জন্ম তারিখ ২৫ অক্টোবর- ২০০৮, পিতার নাম মো. ইলিয়াস সরদার, মাতার নাম দোলা খানম লেখা হয়।
সংবাদ সম্মেলনে ইলিয়াস অভিযোগে বলেন- প্রায় ১০ বছর সংসার করার পরে ২০১৭ সালের ৩ জুন সাংসারিক বিষয়ে স্বামী-স্ত্রীর মধ্যে সামান্য ঝগড়া-ঝাটির কারনে ডলি ওরফে দোলা খানম আমার একমাত্র মেয়ে ইলাকে নিয়ে কাউকে কিছু না বলে দোলার বাবার পরিবার সদস্যদের পরামর্শে অজ্ঞাত স্থানে চলে যায়। সন্তানসহ স্ত্রী নিখোঁজের ঘটনায় আগৈলঝাড়া থানায় সাধারণ ডায়েরী করেন ইলিয়াস, যার নং ১৮৭ (০৫-০৬-১৭)। বিভিন্ন মাধ্যমে প্রায় ৫ বছর পর স্ত্রী দোলা ও একমাত্র কন্যা সন্তানের খোঁজ মেলে তার বোন জামাতা ফরিদপুর জেলার সাবেক এসপি সুভাষ চন্দ্র সাহা’র ফরিদপুরের বাড়িতে।
ইলিয়াস অভিযোগে বলেন, নিজের স্ত্রী-সন্তানের অবস্থান নিশ্চিত হয়ে তাদের সাথে দেখা করতে চাইলে সাবেক এসপি সুভাষ সাহা তার স্ত্রী ও সন্তানের সাথে কোন কথা বলতে দিচ্ছে না।
এদিকে সাবেক এসপি সুভাষ সাহার বিরুদ্ধে প্রভাব খাটিয়ে মেয়ে ঐশ্বরিয়া জুনিয়র ইলা’র নাম পরিবর্তন করে ফরিদপুর সদর পৌরসভা থেকে একটি ভুয়া জন্ম সনদ তৈরির অভিযাগ করেন তিনি। পৌরসভার ওই জন্ম নিবন্ধন নম্বর ২০০৮২৯২৬০০৮১৪৮০২২। ওই জন্ম সনদে জন্ম তারিখ ঠিক রেখে “ঐশ্বরিয়া জুনিয়র ইলা’র নাম পরিবর্তন করে “ঐশ্বিকা চেীধুরী” বাবার নাম মো. ইলিয়াস সরদারের স্থানে “অমিত চৌধুরী” করা হয়।
ইলিয়াস সরদার সংবাদ সন্মেলনে আরও জানান, তার স্ত্রী ডলি ওরফে দোলা ফরিদপুর পুলিশ লাইন্স হাই স্কুলে বর্তমানে শিক্ষকতা করছে এবং একমাত্র মেয়ে ইলা ওই স্কুলের প্রভাতী শাখায় ৯ম শ্রেনিতে বিজ্ঞান বিভাগে পড়ালেখা করছে।
ফরিদপুর জেলার বর্তমান পুলিশ সুপার আলীমুজ্জামানের সহায়তায় স্কুলের সভাপতি এবং প্রধান শিক্ষকের মাধ্যমে এসকল তথ্য নিশ্চিত করেছেন বলে সাংবাদিকদের জানিয়েছেন ইলিয়াস সরদার।
স্ত্রী ও একমাত্র কন্যাকে ফিরে পেতে এবং ঔরসজাত একমাত্র কন্যার সঠিক পিতৃ পরিচয় পেতে সরকারের উর্ধতন কর্মকর্তাদের কাছে জোর দাবি জানিয়েছেন হতভাগ্য পিতা ইলিয়াস সরদার।
অভিযোগের ব্যাপারে ডলি ওরফে দোলা ফোনে জানান, বিয়ের পর থেকে আমাকে প্রচন্ড রকমের মারধর শুরু করে। যা এলাকার লোকজন গেটের সামনে দাড়িয়ে প্রত্যক্ষ করতো। রাতে রাইরে থেকে সকাল বেলা বাসায় ফিরে ঘুমাতো। সে একজন খারাপ চরিত্রের নেশায় আসক্ত লোক। আমাদের মা ও মেয়েকে একসাথে মারধর করতো। তার মারধরের কারণে ওর পরিবারের সদস্যরা বিশেস করে ওর মা আমাকে জীবন বাচানোর জন্য পালিয়ে যেতে বলেছে বহু বার। শেষ দিনে আমাদের মারধরের পরে আমার মেয়ে আমাকে জীবন নিয়ে পালিয়ে যেতে বললে জীবন বাচানোর জন্য আমরা ওর কাছ থেকে পালিয়ে আসি। পরে আমি ওকে ডিভোর্স দিয়ে দিয়েছি। ওর সাথে আমার কোন সম্পর্ক নাই।
ওর ইলিয়াস নামটা মেয়ের ভাল লাগে না তাকে জানালে ইলিয়াস মেয়েকে বলেছে যে, অমিত চৌধুরী অথবা অভিষেক চৌধুরী নাম দিয়ে জন্ম নিবন্ধন করতে। পরে ও (ইলয়াস) নিজের নাম এভিডেভিট করে ইলিয়াস এর পরিবর্তে ধর্ম পরিবর্তন করে মেয়েকে দেয়া ‘অমিত চৌধুরী’ নাম ব্যবহার করবে। ওর দেয়া নাম ব্যবহার করে রেজিষ্টেশন সম্পন্নর পরে পাঁচ বছর পরে আমাদের ট্রাপে ফেলছে বলে জানিয়ে তার অপকর্মর সকল রেকর্ড তাদের কাছে রয়েছে বলেও জানান তিন।




সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  ঘোড়াশাল-পলাশ ইউরিয়া সার প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন প্রধানমন্ত্রী   খানসামায় ক্ষুদ্র নৃগোষ্ঠী পরিবারে বাড়ি প্রদান ও ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ    হাওরে আর সড়ক নয়, এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণের নির্দেশনা   খাদ্য উৎপাদন-মজুত-বিপণনে অনিয়মে হবে সর্বোচ্চ ৫ বছরের জেল   ঈদের আগে-পরে ৬ দিন ফেরিতে ট্রাক পারাপার বন্ধ   সোমবার থেকে লঞ্চের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে   সরকার দেশের জনগণের ভাগ্য উন্নয়নে কাজ করছে : ওবায়দুল কাদের   কম খরচে ভারত গমনেচ্ছুক যাত্রীদের জন্য সুখবর   দ্বৈত ভোটার হতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সনদ লাগবে না   ঈদে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু   প্লাস্টিক কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১২ ইউনিট   বজ্রসহ বৃষ্টি হতে পারে   সবাইকে পহেলা বৈশাখের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর   আজ পহেলা বৈশাখ   মানুষের নিরাপত্তার দায়িত্ব আমাদের: র‍্যাব ডিজি   ধর্মের সঙ্গে সংস্কৃতির সংঘাত সৃষ্টি ঠিক নয় : প্রধানমন্ত্রী   সারাদেশে ট্রেন চলাচল বন্ধ, রেলের কর্মকর্তা-কর্মচারীদের ধর্মঘট   প্রতিবেশী দেশের সঙ্গে সুসম্পর্ক না রেখে দেশের উন্নয়ন সম্ভব নয় : তথ্যমন্ত্রী   ঈদুল ফিতরের প্রধান জামাত সকাল সাড়ে ৮টায়   প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ৩ ধাপে
error: কপি করা থেকে বিরত থাকুন !!