বৃহস্পতিবার ২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
ই-পেপার   বৃহস্পতিবার ২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

ওসি’র বিরুদ্ধে ওসি’র অভিযোগ ওসির মেয়ে লাঞ্ছিতর মামলায় তিন দিনেও গ্রেফতার নেই ধারাসমূহ বাদ দিয়ে মামলা রেকর্ড, সময় ক্ষেপনের অভিযোগ
প্রকাশ: ৩১ মার্চ, ২০২২, ৭:৩৫ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

ওসি’র বিরুদ্ধে ওসি’র অভিযোগ ওসির মেয়ে লাঞ্ছিতর মামলায় তিন দিনেও গ্রেফতার নেই ধারাসমূহ বাদ দিয়ে মামলা রেকর্ড, সময় ক্ষেপনের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক:

প্রেম প্রস্তাব প্রত্যাখ্যান করায় আগৈলঝাড়া থানার ওসি’র মেয়েকে মারধর ও শ্লীলতাহানির ঘটনায় ওসি’র স্ত্রীর দায়ের করা লিখিত অভিযোগ গড়িমসি করে একদিন পর সুনির্দিষ্ট অভিযোগের ধারা বাদ দিয়ে দায়সারাভাবে মামলা রেকর্ড করাসহ তিন দিনেও কোন আসামী গ্রেফতার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন মামলার বাদী ও আগৈলঝাড়া থানার ওসি গোলাম ছরোয়ার।
অন্যদিকে হামলার শিকার শিক্ষার্থীর বিদ্যালয় কর্তৃপক্ষর অফিসে কোতোয়ালী মডেল থানার ওসি, এসি ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে এজাহারভুক্ত ১ এবং ২ নং আসামী ফাতিমা খাতুন চম্পা ও তার মেয়ে সাকিুন নাহার শশীকে পুলিশ হেফাজতে নেয়ার আহ্বান জানানো হলেও অজ্ঞাত কারনে কোতোয়ালী থানা পুলিশ তাদের আটক করেনি বলে অভিযোগ করেছেন আগৈলঝাড়া থানা অফিসার ইন চার্জ মো. গোলাম ছরোয়ার।
আগৈলঝাড়া থানা অফিসার ইন চার্জ মো. গোলাম ছরোয়ার বৃহস্পতিবার দুপুরে অভিযোগে বলেন- তার মেয়ে এসএসসি পরীক্ষার্থী আবিরা ছরোয়ার শেফাকে মারধর ও শ্লীলতা হানীর ঘটনায় বরিশাল সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহাবুবা হোসেনের কাছে অভিযোগ করলে প্রধান শিক্ষক অভিযুক্তদের তাঁর অফিসে তলব করেন। ওই সময়ে ওসি গোলাম ছরোয়ার বরিশাল কোতোয়ালী মডেল থানার এসি, ওসি, ওসি (তদন্ত) ও মিডিয়াকর্মীসহ অন্যান্যদের উপস্থিতিতে অভিযুক্ত ফাতিমা খাতুন চম্পা ও তার মেয়ে সাকিুন নাহার শশীকে পুলিশ হেফাজতে নেয়ার আহ্বান জানিয়ে বলেন এরা দু’জন তার স্ত্রীর দায়ের করা অভিযোগে অভিযুক্ত। কিন্তু অজ্ঞাত কারনে ওই পুলিশ কর্মকর্তারা অভিযুক্তদের পুলিশ হেফাজতে নেন নি। যা কৌশলে আসামীদের পালিয়ে যেতে সহযোগীতা করা অভিযোগ তুলে আরও বলেন- ২৯ এপ্রিল থানায় অভিযোগ দায়ের করা হলেও সময় ক্ষেপণ করে সেই অভিযোগটি ৩০ এপ্রিল আইনের সুস্পস্ট লংঘন করে মামলা হিসেবে রেকর্ড করা হয়, নং-১০৬(৩০.৩.২২)। তিনি অভিযোগে আরও বলেন- অভিযোগের সংশ্লিষ্ট ধারায় তার স্ত্রী’র অভিযোগে মামলা আকারে রেকর্ড করা হয়নি।
অভিযুক্তরা হচ্ছে : নগরীর বগুরা রোডের বাসিন্দা ফাতেমা খাতুন চম্পা ও তার মেয়ে সাবিকুন নাহার শশি এবং নগরীর মতাসার এলাকার তাওসিফ মাহমুদ স্বাধীন ও আসাদ ইসলামসহ অজ্ঞাতনামা ৪ জনসহ মোট আট জন। মারধর ও শ্লীলতাহানীর শিকার ছাত্রী আবিরা সরোয়ার শেফা আগৈলঝাড়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মো. সরোয়ারের মেয়ে।
অনুসন্ধানে জানা গেছে, নগরীর মতাসার এলাকার বখাটে তাওসিফ মাহমুদ স্বাধীন অতিসম্প্রতি কাউনিয়া থানায় মাদকসহ এপিবিএন সদস্যদের হাতে গ্রেফতার হয়। বখাটে স্বাধীন ও তার সঙ্গিরা স্থানীয় কিশোর গ্যাং এর সদস্য। তাদের ভয়ে এলাকায় কেউ মুখ খুলতে সাহস পায় না। অভিযুক্তদের আত্মীয় স্বজন প্রভাবশালী হওয়ায় পুলিশও তাদের গ্রেফতার করছে না।
আগৈলঝাড়া থানা অফিসার ইন চার্জ মো. গোলাম সরোয়ার চাকুরির সুবাদে আগৈলঝাড়ায় একা বসবাস করেন। লেখা-পড়ার কারণে তাঁর স্ত্রী মৌসুমী ছেলে-মেয়ের নিয়ে বরিশাল নগরীর কাজীপাড়া লুৎফর রহমান সড়কের একটি ভাড়া বাসায় থাকেন। শেফা নগরীর সরকারি বালিকা বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী।
মামলার বাদী লাঞ্ছিত ছাত্রী শেফার মা মৌসুমী আক্তারে ২৯ এপ্রিল দায়ের অভিযোগ সূত্রে জানা গেছে, কয়েক মাস আগে তার মেয়ে শেফা তার সহপাঠি শশিকে ডাকতে তার বাসায় যায়। এ সময় শশি ও তার ছেরে বন্ধু আসাদকে ঘনিষ্ঠ অবস্থায় দেখলে বিষয়টি কাউকে না বলার জন্য শেফাকে তারা অনুরোধ করলেও বিষয়টি ভবিষ্যতে ফাঁস হবার আশংকায় ঘটনার পর থেকে শেফাকে ফাঁদে ফেলতে চক্রান্ত শুরু করে শশি ও আসাদ। মেয়েকে নির্দোষ প্রমাণে ওই কৌশলের সাথে শশির মা ফাতেমা খাতুনও নিজেকে জাড়িয়ে ফেলেন। চক্রান্তর ধারাবাহিকতায় আসাদ তার বন্ধু তাওসিফ মাহমুদ স্বাধীনকে দিয়ে শেফাকে প্রেমের প্রস্তাব দেয়া এবং শেফার আপত্তিকর ছবি ও ভিডিও ধারণ করে রাখার চেস্টা চালায়।
তাদের অপকৌশল অনুযায়ি আসাদ তার বন্ধু স্বাধীনকে শেফার সাথে পরিচয় করানোর কিছুদিন পর স্বাধীন শেফাকে প্রেমের প্রস্তাব দেয় স্বাধীন। শেফা স্বাধীনের প্রেম প্রস্তাব প্রত্যাখ্যান করায় স্কুলে যাওয়া আসার পথে তাকে উত্যক্ত করা শুরু করে স্বাধীন।
গত ১১ সেপ্টেম্বর স্কুল থেকে ফেরার পথে স্বাধীন তার কয়েকজন সহযোগী নিয়ে শেফার পথরোধ করে করলে শেফা প্রতিবাদ জানালে স্বাধীন শেফাকে মারধর এবং টানা হেঁচড়া করে লাঞ্ছিত করে। একই ভাবে ৩০ নভেম্বর শেফা পরীক্ষা দিয়ে বের হলে তার সহপাঠি শশি, শশির মা ফাতেমা খাতুন, আসাদ ও স্বাধীকে দেখে শেফা চলে যেতে চাইলে পথরোধ করে তারা আবারো শেফাকে মারধর করে।
শেফার বাবা ওসি ছরোয়ার বলেন, বিষয়টি প্রথমে স্কুলের এক শিক্ষককে অবহিত করা হয়। কিন্তু এরপর অভিযুক্তরা তাতে আরো বেপরোয়া হয়ে শেফাকে উত্যক্ত করতে থাকে। এমনিক স্কুল ও কোচিং সেন্টারে শেফার নামে কুরুচিপূর্ণ ও অশালীন কথা রটাতে শুরু করে। শারিরীক ও মানসিক নির্যাতনের শিকার হয়ে শেফা কয়েকবার আত্মহত্যারও চেষ্টা চালায়। তাকে চিকৎসাও করানো হয়েছে।
আগৈলঝাড়া থানার ওসির অভিযোগের বিষয়ে বরিশাল কোতোয়ালী মডেল থানার ওসি আজিমুল করিম বলেন- অভিযোগে যে ধারা কাভার করে সেই ধারায় মামলা রেকর্ড করা হয়েছে। ঘটনাটি অনেক আগের তাই তদন্ত করে দেখা হচ্ছে। অভিযোগের সত্যতা পেলে অভিযুক্তদের অবশ্যই গ্রেফতার করা হবে। তবে অভিযুক্তদের ২৯ এপ্রিল হাতে পেয়েও পুলিশ হেফাজতে নেয়ার বিষয়টি তিনি কৌশলে এড়িয়ে যান।
অপর এক প্রশ্নে জবাবে ওসি আজিমুল করিম
এর আগে অভিযোগ দাখিলের পর ঘটনার সত্যতা পেলে ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছিলেন ওসি আজিমুল করিম। অভিযোগের প্রাথমিক সত্যতা পাবার পরেই মামলা রেকর্ড করেছেন তবে কি সত্যতা পেলে অভিযুক্তদের গ্রেফতার করা হবে এমন প্রশ্নের উত্তরও এড়িয়ে যান তিনি।

 




সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  ঘোড়াশাল-পলাশ ইউরিয়া সার প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন প্রধানমন্ত্রী   খানসামায় ক্ষুদ্র নৃগোষ্ঠী পরিবারে বাড়ি প্রদান ও ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ    হাওরে আর সড়ক নয়, এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণের নির্দেশনা   খাদ্য উৎপাদন-মজুত-বিপণনে অনিয়মে হবে সর্বোচ্চ ৫ বছরের জেল   ঈদের আগে-পরে ৬ দিন ফেরিতে ট্রাক পারাপার বন্ধ   সোমবার থেকে লঞ্চের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে   সরকার দেশের জনগণের ভাগ্য উন্নয়নে কাজ করছে : ওবায়দুল কাদের   কম খরচে ভারত গমনেচ্ছুক যাত্রীদের জন্য সুখবর   দ্বৈত ভোটার হতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সনদ লাগবে না   ঈদে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু   প্লাস্টিক কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১২ ইউনিট   বজ্রসহ বৃষ্টি হতে পারে   সবাইকে পহেলা বৈশাখের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর   আজ পহেলা বৈশাখ   মানুষের নিরাপত্তার দায়িত্ব আমাদের: র‍্যাব ডিজি   ধর্মের সঙ্গে সংস্কৃতির সংঘাত সৃষ্টি ঠিক নয় : প্রধানমন্ত্রী   সারাদেশে ট্রেন চলাচল বন্ধ, রেলের কর্মকর্তা-কর্মচারীদের ধর্মঘট   প্রতিবেশী দেশের সঙ্গে সুসম্পর্ক না রেখে দেশের উন্নয়ন সম্ভব নয় : তথ্যমন্ত্রী   ঈদুল ফিতরের প্রধান জামাত সকাল সাড়ে ৮টায়   প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ৩ ধাপে
error: কপি করা থেকে বিরত থাকুন !!