বুধবার ২৫শে মে, ২০২২ খ্রিস্টাব্দ ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
ই-পেপার   বুধবার ২৫শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

শিক্ষার মান উন্নয়নে শিক্ষক ও অভিভাবকদের সদয় হয়ে কাজ করতে হবে
প্রকাশ: ২৩ মার্চ, ২০২২, ৬:১৮ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

শিক্ষার মান উন্নয়নে শিক্ষক ও অভিভাবকদের সদয় হয়ে কাজ করতে হবে
মোঃ নুরনবী ইসলাম, খানসামা (দিনাজপুর) প্রতিনিধিঃ শিক্ষার মান উন্নয়নে শেখ হাসিনার সরকার ২০০৯ থেকে ২০১৮ সাল পর্যন্ত সব শিশুকে শিক্ষার আওতায় নিয়ে আসার জন্য কাজ করে গেছে। এজন্য শিক্ষার মান উন্নয়নে শিক্ষক ও অভিভাবকদের আরও সদয় হয়ে কাজ করতে হবে। আর দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামো উন্নয়ন করবে সরকার।
বুধবার (২৩ মার্চ) সকালে দিনাজপুরের খানসামা উপজেলার খামারপাড়া ইউনিয়নের বালাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ১ কোটি ১৮ লাখ টাকা ব্যয়ে ৪ তলা ভিত বিশিষ্ট ৩ তলা ভবনের ভবনের ভিত্তি প্রস্থর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলী এমপি উপরোক্ত কথাগুলো বলেন।
সাবেক মন্ত্রী আরো বলেন, শিক্ষার মান শতভাগ বৃদ্ধির জন্য অভিভাবক সমাবেশের প্রতি জোর দিতে হবে। প্রয়োজনে প্রতি মাসে করতে না পারলেও কমপক্ষে তিন মাস অন্তর অন্তর এ অভিভাবক সমাবেশ করা প্রয়োজন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন জাতি গঠনের আধুনিক শিক্ষা প্রতিষ্ঠায় আমরা সবাই নিরলসভাবে কাজ করে যাচ্ছি। বাংলাদেশের এতো উন্নয়ন দেখে বিএনপিসহ একটি মহল ঈর্ষান্বিত হয়ে বিভিন্ন ষড়যন্ত্র করছে। কিন্তু সব ষড়যন্ত্র ভেঙে গুড়িয়ে দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষা, চিকিৎসা, যোগাযোগ, বিদ্যুৎ, বাসস্থানসহ দেশ ও জাতির সার্বিক উন্নয়নের এক মাইলফলক সৃষ্টি করে যাচ্ছেন।
এর আগে একই এলাকার কায়েমপুর উচ্চ বিদ্যালয়ে প্রায় ১ কোটি টাকা ব্যয়ে ৪ তলা ভিত বিশিষ্ট ১ তলা নবনির্মিত একাডেমিক ভবন উদ্বোধন এবং গাড়পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৬৭ লাখ ৬৯ হাজার টাকা ব্যয়ে ৪তলা ভিত বিশিষ্ট ১ তলা ভবনের ভিত্তি প্রস্থর স্থাপন করেন।
এসময় উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান এটিএম সুজাউদ্দীন লুহিন শাহ্, ওসি কামাল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা পারভিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মোস্তফা আহমেদ শাহ্ ও সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন, শিক্ষা প্রকৌশলী আবদুল আউয়াল, উপজেলা প্রকৌশলী হারুন-অর-রশিদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মনজুরুল ইসলাম, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এরশাদুল হক চৌধুরী, খামারপাড়া ইউপির সাবেক চেয়ারম্যান সাজেদুল হক সাজুসহ স্ব-স্ব বিদ্যালয়ের শিক্ষক- শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  ঘোড়াশাল-পলাশ ইউরিয়া সার প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন প্রধানমন্ত্রী   খানসামায় ক্ষুদ্র নৃগোষ্ঠী পরিবারে বাড়ি প্রদান ও ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ    হাওরে আর সড়ক নয়, এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণের নির্দেশনা   খাদ্য উৎপাদন-মজুত-বিপণনে অনিয়মে হবে সর্বোচ্চ ৫ বছরের জেল   ঈদের আগে-পরে ৬ দিন ফেরিতে ট্রাক পারাপার বন্ধ   সোমবার থেকে লঞ্চের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে   সরকার দেশের জনগণের ভাগ্য উন্নয়নে কাজ করছে : ওবায়দুল কাদের   কম খরচে ভারত গমনেচ্ছুক যাত্রীদের জন্য সুখবর   দ্বৈত ভোটার হতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সনদ লাগবে না   ঈদে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু   প্লাস্টিক কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১২ ইউনিট   বজ্রসহ বৃষ্টি হতে পারে   সবাইকে পহেলা বৈশাখের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর   আজ পহেলা বৈশাখ   মানুষের নিরাপত্তার দায়িত্ব আমাদের: র‍্যাব ডিজি   ধর্মের সঙ্গে সংস্কৃতির সংঘাত সৃষ্টি ঠিক নয় : প্রধানমন্ত্রী   সারাদেশে ট্রেন চলাচল বন্ধ, রেলের কর্মকর্তা-কর্মচারীদের ধর্মঘট   প্রতিবেশী দেশের সঙ্গে সুসম্পর্ক না রেখে দেশের উন্নয়ন সম্ভব নয় : তথ্যমন্ত্রী   ঈদুল ফিতরের প্রধান জামাত সকাল সাড়ে ৮টায়   প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ৩ ধাপে
error: কপি করা থেকে বিরত থাকুন !!