রবিবার ২৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
ই-পেপার   রবিবার ২৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

বঙ্গবন্ধুর জন্মদিনে খানসামায় উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে ভোজপুরী গানে অশ্লীল নৃত্য, বইছে সমালোচনার ঝড়
প্রকাশ: ১৯ মার্চ, ২০২২, ৪:৪৬ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

বঙ্গবন্ধুর জন্মদিনে খানসামায় উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে ভোজপুরী গানে অশ্লীল নৃত্য, বইছে সমালোচনার ঝড়

মোঃ নুরনবী ইসলাম, খানসামা (দিনাজপুর) প্রতিনিধিঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস এবং মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলা উপলক্ষে দিনাজপুরের খানসামা উপজেলা প্রশাসন আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে ভোজপুরী গানের সাথে অশালীন নৃত্য পরিবেশনের অভিযোগ উঠেছে। সেই নৃত্য ও গানের ভিডিও ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে, শুরু হয়েছে  সমালোচনা।

জানা গেছে, বৃহস্পতিবার (১৭ মার্চ) সন্ধ্যায় উপজেলা পরিষদ চত্বরে এই সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। এর আগে সকালে এই অনুষ্ঠানের শুভ উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্থানীয় সাংসদ, প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, জনপ্রতিনিধিগণ এবং বীর মুক্তিযোদ্ধাগণ।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল এই হওয়া ভিডিওতে দেখা যায়, জাতির জনক বঙ্গবন্ধুর ছবি ও আয়োজনে খানসামা উপজেলা প্রশাসন লেখা সম্বলিত ব্যানারের মঞ্চে ভোজপুরী ডিজে গানের তালে এক তরুণীকে নাচতে দেখা যায়। নৃত্যের এক ফাঁকে এক যুবক যাত্রাপালার মত তরুণীর গায়ে টাকা উড়াতে দেখা যায়। এসময় দর্শক সারিতে বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষকে উপস্থিত থাকতে দেখা যায়।

এই ভিডিও ছড়িয়ে পড়ার পরে ফেসবুক এমন আয়োজনের যৌক্তিকতা ও কর্তৃপক্ষের উদাসীন মনোভাবকে দায়ী করে মন্তব্য করেন। এর সাথে আযান চলাকালীন সময়েও উচ্চ শব্দে গান আর নৃত্য হওয়ায় অনেকেই ক্ষুব্ধ।

শাহিন রহমান নামে একজন বলেন, বাংলাদেশের অবিসংবাদিত নেতার জন্মদিন উদযাপন হচ্ছে ভোজপুরি গান আবার সাথে অশালীন নাচ। বিষয়টি বড়ই আপত্তিকর।

আরিফ ইসলাম বলেন, অনুষ্ঠানে দর্শক সাড়ির সামনের কাতারে মানুষ, স্থান ও এই দিনের সাথে এরকম অস্বাভাবিক নৃত্য মোটেই কাম্য নয়। তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

প্রত্যয় কুন্ড বাপ্পা বলেন, উপজেলা প্রশাসনের এমন আয়োজনকে ধিক্কার জানাই। সেই সাথে জেলা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি এবং উপজেলা প্রশাসনকে জবাবদিহির আওতায় আনার জোর দাবি জানাচ্ছি।

তৌহিদ সেলিম মন্তব্য করেন, আয়োজন তো দেখি উপজেলা প্রশাসন করেছে। এত নোংরা রুচির মানুষও আমাদের উপজেলা প্রশাসনে আছে?

এবিষয়ে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোখলেছুর রহমান বলেন, বঙ্গবন্ধুর জন্মদিনে এমন নোংরামি আয়োজন কাম্য ও গ্রহণযোগ্য নয়। এটা চরম নিন্দনীয় কাজ। যা মেনে নেওয়ার মত নয়। এই আয়োজনের সাথে সম্পৃক্তদের জবাবদিহির আওতায় নিয়ে আসার দাবি জানাচ্ছি।

তবে ইউএনও রাশিদা আক্তার এ ঘটনাটি অস্বীকার করে বলেন, এ ধরনের কোন ঘটনা ঘটেনি। সরকারের নির্দেশনা অনুযায়ী দিবসটি উদযাপনে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  ঘোড়াশাল-পলাশ ইউরিয়া সার প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন প্রধানমন্ত্রী   খানসামায় ক্ষুদ্র নৃগোষ্ঠী পরিবারে বাড়ি প্রদান ও ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ    হাওরে আর সড়ক নয়, এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণের নির্দেশনা   খাদ্য উৎপাদন-মজুত-বিপণনে অনিয়মে হবে সর্বোচ্চ ৫ বছরের জেল   ঈদের আগে-পরে ৬ দিন ফেরিতে ট্রাক পারাপার বন্ধ   সোমবার থেকে লঞ্চের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে   সরকার দেশের জনগণের ভাগ্য উন্নয়নে কাজ করছে : ওবায়দুল কাদের   কম খরচে ভারত গমনেচ্ছুক যাত্রীদের জন্য সুখবর   দ্বৈত ভোটার হতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সনদ লাগবে না   ঈদে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু   প্লাস্টিক কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১২ ইউনিট   বজ্রসহ বৃষ্টি হতে পারে   সবাইকে পহেলা বৈশাখের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর   আজ পহেলা বৈশাখ   মানুষের নিরাপত্তার দায়িত্ব আমাদের: র‍্যাব ডিজি   ধর্মের সঙ্গে সংস্কৃতির সংঘাত সৃষ্টি ঠিক নয় : প্রধানমন্ত্রী   সারাদেশে ট্রেন চলাচল বন্ধ, রেলের কর্মকর্তা-কর্মচারীদের ধর্মঘট   প্রতিবেশী দেশের সঙ্গে সুসম্পর্ক না রেখে দেশের উন্নয়ন সম্ভব নয় : তথ্যমন্ত্রী   ঈদুল ফিতরের প্রধান জামাত সকাল সাড়ে ৮টায়   প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ৩ ধাপে
error: কপি করা থেকে বিরত থাকুন !!