বুধবার ২৯শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ ১৫ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
ই-পেপার   বুধবার ২৯শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ

১ কোটি প্রয়োগের লক্ষ্যে গণটিকার ১ম ডোজ মতলব উত্তরে লক্ষ্যমাত্রা ১৩৫০০, প্রয়োগ ২৯৬২৫
প্রকাশ: ২৬ ফেব্রুয়ারি, ২০২২, ৮:১৩ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

১ কোটি প্রয়োগের লক্ষ্যে গণটিকার ১ম ডোজ মতলব উত্তরে লক্ষ্যমাত্রা ১৩৫০০, প্রয়োগ ২৯৬২৫
সফিকুল ইসলাম রানা মতলব প্রতিনিধিঃ
 
দেশে নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ নিয়ন্ত্রণে চলছে ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম। ২৬ ফেব্রুয়ারি দেশের এক কোটি মানুষকে প্রথম ডোজ ভ্যাকসিনেশনের আওতায় আনার লক্ষ্যমাত্রা নিয়ে শুরু হয় গণটিকা কার্যক্রম।
এরই আওতায় চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ১টি পৌরসভার ও ১৪টি ইউনিয়নের ১৩ হাজার ৫শ’ জনকে টিকার ১ম ডোজ দেয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়। কিন্তু উপজেলার ৪৫টি টিকা কেন্দ্রের মাধ্যমে গতকাল ২৬ ফেব্রয়ারি শনিবার পর্যন্ত ২৯ হাজার ৬২৬জনকে ১ম ডোজ টিকা দেয়া হয়েছে। আজ (রবিবার) আরো ৫ হাজার জনকে টিকার প্রথম ডোজ দেয়ার লক্ষ্যমাত্রা রয়েছে। ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত ১২ হাজার ৪১১জন, ২৫ ফেব্রুয়ারি উপজেলার ৩টি ইউনিয়নের চরাঞ্চলে ২হাজার ২১৪ জনকে টিকা প্রদান করা হয়। গতকাল শরিবার (২৬ ফেব্রুয়ারি) ১৫ হাজার জনকে টিকা প্রদান করা হয়। আজ (২৭ ফেব্রুয়ারি) আরো ৫ হাজার জনকে টিকা দেয়ার লক্ষ্যমাত্রা নেয়া হয়েছে ।
শনিবার (২৬ ফেব্রুয়ারি) মতলব উত্তর উপজেলার ৪৫টি কেরন্দ্র একযোগে ভ্যাকসিনেশন ক্যাম্পেইনের কার্যক্রম চলমান হয়েছে। মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মুহাম্মদ আসাদুজ্জামান জুয়েল এ তথ্য নিশ্চিত করেছেন।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মুহাম্মদ আসাদুজ্জামান জুয়েল বলেন, পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী সারাদেশের ন্যায় মতলব উত্তর উপজেলায় ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম চলমান থাকবে। সাধারণত টিকাদান ৩টা পর্যন্ত চললেও আজকে এই কর্মসূচি লক্ষ্যপূরণ না হওয়া পর্যন্ত চলবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা গাজী শরিফুল হাসান বলেন, ক্যাম্পেইনে জন্মনিবন্ধন বা কোনো ধরনের কাগজপত্র লাগবে না ভ্যাকসিন নিতে। সেখানে মোবাইল নম্বর দিয়েই ভ্যাকসিন নেওয়া যাবে। মোবাইল নম্বরের মাধ্যমে তাদের তথ্য নথিভুক্ত করে ভ্যাকসিন দেওয়া হবে। তাদের একটি করে কার্ড দেওয়া হবে। সেটিই হবে তার ভ্যাকসিন নেওয়ার প্রমাণ।
তিনি আরও বলেন, ইতোমধ্যেই যাদের নিবন্ধন আছে তারাও প্রয়োজনে ভ্যাকসিন কার্ড নিয়ে আসতে পারেন। ক্যাম্পেইনের পাশাপাশি নিয়মিত ভ্যাকসিনেশন কেন্দ্রগুলোতে কার্যক্রম চলবে।
শনিবার মতলব উত্তর উপজেলার বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা যায় ভ্যাকসিন নিতে আসা মানুষের ভিড়। উপজেলার বিভিন্ন টিকা কেন্দ্র পরিদর্শন করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা গাজী শরিফুল হাসান, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মুহাম্মদ আসাদুজ্জামান জুয়েল।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  বৃহস্পতিবার জানা যাবে ঈদুল আজহার তারিখ   পদ্মা সেতুতে স্পিড গান-সিসিটিভি লাগিয়ে বাইক চালুর সিদ্ধান্ত   ৫-১২ বছরের শিশুরা করোনার টিকা পাবে : স্বাস্থ্যমন্ত্রী   বন্ধ হয়নি ফেরি : নৌ প্রতিমন্ত্রী   ২২১৬ কোটি টাকার ১০ প্রকল্প অনুমোদন   মির্জাগঞ্জে যুবলীগ সম্পাদকের পিতৃবিয়োগ   উন্নত যোগাযোগ ব্যবস্থা শিল্পায়ন ত্বরান্বিত করে: প্রধানমন্ত্রী   ফাইজারের টিকা পাবে ৫-১২ বছর বয়সীরা   পদ্মা সেতু পারাপারে কড়াকড়ি, টহল দিচ্ছে সেনাবাহিনী   নওগাঁর সাপাহারে ইফাঃ মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত   কোরবানি হাটের সেরা আকর্ষণ ‘‘দিনাজপুরের রাজা’’ দাম ১২ লক্ষ টাকা।   নিজ হাতে টোল দিয়ে সেতুতে প্রধানমন্ত্রী   স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা   পদ্মা সেতু উদ্বোধনী অনুষ্ঠান সফল করতে সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা : আইজিপি   সব দলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে হবে সংসদ নির্বাচন: প্রধানমন্ত্রী   ২৪ – ২৬ জুন পর্যন্ত পদ্মা সেতুর সংযুক্ত মহাসড়কে ট্রাক-কাভার্ডভ্যান চলাচল বন্ধ থাকবে   ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করে সহায়তা দেওয়া হবে   বন্যাকবলিত এলাকা ঘুরে দেখছেন প্রধানমন্ত্রী   বুধবার প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন   বিশ্ব বাবা দিবস আজ
error: কপি করা থেকে বিরত থাকুন !!