বুধবার ২৯শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ ১৫ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
ই-পেপার   বুধবার ২৯শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ

২৬ ফেব্রুয়ারি বরিশাল বিভাগে ৮ লাখ করোনা টিকা দেয়া হবে
প্রকাশ: ২০ ফেব্রুয়ারি, ২০২২, ৭:৫৩ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

২৬ ফেব্রুয়ারি বরিশাল বিভাগে ৮ লাখ করোনা টিকা দেয়া হবে

 

মো: জহিরুল ইসলাম সবুজ.:-

আগামী ২৬ ফেব্রুয়ারি বরিশাল বিভাগের ছয় জেলায় একযোগে পৌঁনে আট লাখ মানুষকে একযোগে করোনা ভাইরাস প্রতিরোধে প্রথম ডোজের টিকা প্রদান করা হবে। বিশেষ ক্যাম্পেইনের মাধ্যমে এ টিকা প্রদানের লক্ষ্যমাত্রা নিয়েছে স্বাস্থ্য বিভাগ।
বিশেষ এই কার্যক্রমের মাধ্যমে দেশে অন্যান্যস্থানের ন্যায় বরিশাল বিভাগে করোনার প্রথম ডোজ টিকা দেওয়ার কার্যক্রম শেষ হবে। তাই ওইদিন কোন প্রকার রেজিস্ট্রেশন বা জন্মনিবন্ধন ছাড়াই টিকা পাবেন নাগরিকরা। এরপর চলবে দ্বিতীয় এবং বুস্টার ডোজ কার্যক্রম।
স্বাস্থ্য বিভাগের একাধিক সূত্রে জানা গেছে, যারা প্রথম ডোজের টিকা গ্রহণ থেকে বাদ পরবেন তাদের জন্য পরবর্তীতে যেকোন টিকাদান কেন্দ্র থেকে টিকা গ্রহণের সুযোগ রাখা হয়েছে। স্বাস্থ্য বিভাগের বরিশাল বিভাগীয় কার্যালয় সূত্রে জানা গেছে, আগামী ২৬ ফেব্রুয়ারী বিশেষ ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। এ ক্যাম্পেইনের মাধ্যমে ইতোমধ্যে যারা প্রথম ডোজের টিকা গ্রহণ করেননি তাদের টিকা দেওয়া হবে। শেষ দিনে পৌঁনে আট লাখ মানুষকে এই টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা নেয়া হয়েছে। এরমধ্যে বরিশাল সিটি কর্পোরেশনের ৩০টি ওয়ার্ডে লক্ষ্যমাত্রা দুই লাখ ৪৩ হাজার।
এছাড়া সিটির বাহিরে বিভাগের ছয় জেলায় পাঁচ লাখ ২৮ হাজার মানুষকে টিকা দেওয়া হবে। বিশেষ এই ক্যাম্পেইন বাস্তবায়নে নিয়মিতর পাশাপাশি বৃদ্ধি করা হবে অস্থায়ী কেন্দ্রের সংখ্যা। সেই সাথে বাড়ানো হবে স্বেচ্ছাসেবকসহ জনবলের সংখ্যাও।
বরিশাল সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগ ও বিভাগীয় স্বাস্থ্য কার্যালয়ের তথ্য মতে, সিটি এলাকার দুই লাখ ৪৩ হাজার মানুষকে প্রথম ডোজের টিকা দিতে ৩০টি ওয়ার্ডের প্রতিটিতে নয়টি করে এবং সিটির বাইরে প্রতিটি ইউনিয়নে তিনটি করে টিকা কেন্দ্র থাকবে। সিটি কর্পোরেশন এলাকার প্রতিটি কেন্দ্রে ৯০০ এবং ইউনিয়ন পর্যায়ে প্রতিটি কেন্দ্রে ৩০০ মানুষকে টিকা দেয়া হবে। সে হিসেবে সিটি কর্পোরেশন এলাকায় দুই লাখ ৪৩ হাজার এবং বিভাগের ৩৫২টি ইউনিয়নে পাঁচ লাখ ২৮ হাজার মানুষকে টিকার আওতায় আনা হবে।
বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয়ের উপ-পরিচালক শ্যামল কৃষ্ণ মন্ডল জানান, বিশেষ টিকাদান ক্যাম্পেইন বাস্তবায়নে উপজেলার প্রতিটি হাসপাতালে নির্ধারিত যে টিকাকেন্দ্র রয়েছে, তার বাহিরে অতিরিক্ত আরও পাঁচটি করে ভ্রাম্যমাণ দল থাকবে। জেলা পর্যায়ে নির্ধারিত টিকাদান কেন্দ্র ছাড়াও আরো ২০টি করে অতিরিক্ত ভ্রাম্যমান দল থাকবে। এছাড়া ওয়ার্ড পর্যায়ে তিনটি করে টিম কাজ করবে।
বরিশাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মোঃ হুমায়ুন শাহীন খান বলেন, আগামী ২৬ ফেব্রুয়ারী জাতীয়ভাবে সারাদেশে একযোগে বিশেষ টিকাদান ক্যাম্পেইন পালিত হবে। তারই অংশ হিসেবে বরিশাল স্বাস্থ্য বিভাগে ওইদিন এই ক্যাম্পেইন বাস্তবায়ন করা হবে। এজন্য আমাদের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। যাতে কোন মানুষ প্রথম ডোজের টিকা থেকে বাদ না পরে সেজন্য শহর থেকে গ্রাম পর্যায়ে প্রচার-প্রচারণা চলছে। তিনি সকলের প্রতি আহবান করে বলেন, সঠিক সময়ে টিকা গ্রহণের মাধ্যমে করোনা মহামারি থেকে নিজে এবং পরিবারের সদস্যদের সুরক্ষায় রাখুন।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  বৃহস্পতিবার জানা যাবে ঈদুল আজহার তারিখ   পদ্মা সেতুতে স্পিড গান-সিসিটিভি লাগিয়ে বাইক চালুর সিদ্ধান্ত   ৫-১২ বছরের শিশুরা করোনার টিকা পাবে : স্বাস্থ্যমন্ত্রী   বন্ধ হয়নি ফেরি : নৌ প্রতিমন্ত্রী   ২২১৬ কোটি টাকার ১০ প্রকল্প অনুমোদন   মির্জাগঞ্জে যুবলীগ সম্পাদকের পিতৃবিয়োগ   উন্নত যোগাযোগ ব্যবস্থা শিল্পায়ন ত্বরান্বিত করে: প্রধানমন্ত্রী   ফাইজারের টিকা পাবে ৫-১২ বছর বয়সীরা   পদ্মা সেতু পারাপারে কড়াকড়ি, টহল দিচ্ছে সেনাবাহিনী   নওগাঁর সাপাহারে ইফাঃ মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত   কোরবানি হাটের সেরা আকর্ষণ ‘‘দিনাজপুরের রাজা’’ দাম ১২ লক্ষ টাকা।   নিজ হাতে টোল দিয়ে সেতুতে প্রধানমন্ত্রী   স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা   পদ্মা সেতু উদ্বোধনী অনুষ্ঠান সফল করতে সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা : আইজিপি   সব দলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে হবে সংসদ নির্বাচন: প্রধানমন্ত্রী   ২৪ – ২৬ জুন পর্যন্ত পদ্মা সেতুর সংযুক্ত মহাসড়কে ট্রাক-কাভার্ডভ্যান চলাচল বন্ধ থাকবে   ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করে সহায়তা দেওয়া হবে   বন্যাকবলিত এলাকা ঘুরে দেখছেন প্রধানমন্ত্রী   বুধবার প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন   বিশ্ব বাবা দিবস আজ
error: কপি করা থেকে বিরত থাকুন !!