রবিবার ২৩শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ
ই-পেপার   রবিবার ২৩শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ

আগৈলঝাড়ায় ব্রীজের স্লাব না থাকায় চলাচলে চরম দুর্ভোগ
প্রকাশ: ১১ জানুয়ারি, ২০২২, ৮:৫৬ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

আগৈলঝাড়ায় ব্রীজের স্লাব না থাকায় চলাচলে চরম দুর্ভোগ

নিজস্ব প্রতিবেদকঃ- বরিশালের আগৈলঝাড়ায় একটি ব্রীজের দুপাশের স্লাব না থাকায় ভোগান্তিতে পড়েছে শিক্ষার্থীসহ সাধারন লোকজন। ২০বছর আগে নির্মান হলেও জরাজীর্ণ ব্রীজটি সংস্কারের উদ্যোগে নেয়নি উপজেলা এলজিইডি বিভাগ।
স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার বাগধা ইউনিয়নের কালারবাড়ি সংলগ্ন খালের উপর অন্তত ২০ বছর পূর্বে আয়রণ স্লাব এই ব্রীজটি নির্মান করা হয়েছিল। ব্রীজ নির্মানের ১০ বছর পরই ব্রীজের স্লাব ভেঙ্গে যাওয়ায় এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে। স্থানীয়রা কোন রকমে জেড়া তালি দিয়ে তাদের যাতায়াতের ব্যবস্থা করলেও যেকোনো মুহুর্তে এটি ধ্বসে বড় ধরনের দুর্ঘটনার আশংকা করছেন এলাকাবাসী।
বাগধা স্কুল এ্যান্ড কলেজ, নারায়ণখানা মাধ্যমিক বিদ্যালয়ের শতশত শিক্ষার্থী ও উপজেলা সদরে চলাচলকারীদের একমাত্র ব্রীজটি ঝুঁকিপূর্ণ হওয়ায় চরম বিপাকে পড়েছেন শিক্ষার্থী ও অভিভাবকসহ স্থানীয়রা।
ঝুঁকিপূর্ণ বিধ্বস্ত এই ব্রীজটি বর্তমানে চলাচলের অযোগ্য হয়ে পরায় সীমাহিন দুর্ভোগে পড়েছে প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক বিদ্যালয়, কলেজসহ আশপাশের চার গ্রামের কোমলমতি শিক্ষার্থী ও সাধারন লোকজন। বিকল্প কোনো যাতায়াতের পথ না থাকায় মরণ ফাঁদ জেনেও বাধ্য হয়ে পারাপার হচ্ছে শিশু-বৃদ্ধসহ গ্রামবাসীরা। ঝুঁকিপূর্ণ ব্রীজ দিয়ে যাতায়াত করতে গিয়ে প্রায়ই নিচে পরে দুর্ঘটনার শিকার হচ্ছে লোকজন।
ব্রীজটি যে কোনো সময় ভেঙ্গে পড়ে বড় ধরনের দুর্ঘটনার শিকার হতে পারেন পথচারীসহ শিক্ষার্থীরা। এছাড়া জমি থেকে পাকা ধান আনার সময় কোন গাড়ি চলাচল করতে না পারায় কৃষকরা জীবনের ঝুঁকি নিয়ে ওই ভাঙ্গা ব্রীজ দিয়ে চলাচল করতে হচ্ছে।
বাগধা ইউনিয়নের চেয়ারম্যান আমিনুল ইসলাম বাবুল ভাট্টি বলেন, পশ্চিম বাগধা কালারবাড়ি গ্রামের পাশে অবস্থিত খালের উপর এই সেতুটি খুবই গুরুত্বপূর্ণ। অচিরেই এ সমস্যার সমাধান করা হবে। দ্রুত ব্রীজটি সংস্কার হলে এই এলাকার মানুষসহ আশপাশের অনেক গ্রামের মানুষ উপকৃত হবে।
উপজেলা প্রকৌশলী শিপলু কর্মকার বলেন, গুরুত্বপূর্ণ এই ব্রীজটির অবস্থা খুবই বেহাল। ব্রীজটি সরেজমিন পরিদর্শণ করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।




সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় আগামীকাল থেকে দুই সপ্তাহ বন্ধ থাকবে   মির্জাগঞ্জে সবুজ বনায়নের তিন শতাধিক গাছ গোপনে বিক্রির অভিযোগ তদন্তে প্রমানিত   বাংলাদেশ-ভারত এক মায়ের দুই সন্তান -ভারতীয় হাই কমিশনার   আগৈলঝাড়ায় সড়ক দুর্ঘটনায় ৫ জন আহত   আগৈলঝাড়ায় ভ্রাম্যমান আদালতের অভিযানে অবৈধ ডায়াগনিষ্টিক সেন্টার ও ডেন্টাল ক্লিনিককে ৪৫ হাজার টাকা জরিমানা   শাবিপ্রবি শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলার প্রতিবাদ ও বিচারের দাবি   বন ও বিলের অপুর্ব সংমিশ্রণ এবং অপার সম্ভাবনাময় আশুড়ার বিল   মতলব উত্তরে মুক্তিযোদ্ধা মেমোরিয়াল হাসপাতাল এর উদ্বোধন   দুই ছাত্রকে ফেরত দিয়েছে বিএসএফ   করোনা প্রতিরোধে ফুলবাড়ী সাহিত্য সাংস্কৃতি ও নাট্য সংগঠনের সচেতনামুলক প্রচার ও মাস্ক বিতরণ   টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের শ্রদ্ধা   তালতলীতে উপানুষ্ঠানিক প্রাথমিক বিদ্যালয় উদ্বোধন   বরিশাল আন্তর্জাতিক মানের স্টেডিয়াম হচ্ছে   ববি’র ছাত্রীকে আটক করে মারধর প্রতিবাদে হামলা চালিয়ে ভাঙচুর   ফুলবাড়ী হাইকেয়ার শ্রবন ও বাক প্রতিবন্ধী স্কুলের স্থায়ী ভবনের উদ্বোধন   দুমকিতে সেনাবাহিনীর ৭ পদাতিক ডিভিশন কর্তৃক শীত বস্ত্র বিতরণ   আগৈলঝাড়ায় ব্রীজের স্লাব না থাকায় চলাচলে চরম দুর্ভোগ   বরিশালে এক মাসেও সন্ধান মেলেনি প্রবাসী’র স্ত্রী সন্তানের   ফুলবাড়ীতে বাল্য বিবাহ, যৌন হয়রানি ও মাদকের সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত   বরিশাল প্রেসক্লাব’র নবনির্বাচিত কমিটিকে সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির শুভেচ্ছা
error: কপি করা থেকে বিরত থাকুন !!