বৃহস্পতিবার ৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ২৪শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
ই-পেপার   বৃহস্পতিবার ৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

শেখ রাসেল আন্তর্জাতিক গ্র্যান্ড মাস্টারস দাবা প্রতিযোগিতা-২০২১ এর পুরষ্কার বিতরনী অনুষ্ঠিত
প্রকাশ: ২৯ অক্টোবর, ২০২১, ২:২৪ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

শেখ রাসেল আন্তর্জাতিক গ্র্যান্ড মাস্টারস দাবা প্রতিযোগিতা-২০২১ এর পুরষ্কার বিতরনী অনুষ্ঠিত
নিউজ ডেস্কঃ- জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেল এর জন্মবার্ষিকী উৎযাপন উপলক্ষে সাইফ পাওয়ারটেক লিমিটেডের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে শেখ রাসেল আন্তর্জাতিক গ্র্যান্ড মাস্টারস দাবা প্রতিযোগিতার পুরস্কার বিতরনী ও সমাপনী অনুষ্ঠান আজ (বৃহস্পতিবার) হোটেল লা মেরিডিয়ানে অনুষ্ঠিত হয়।
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় বানিজ্য মন্ত্রী জনাব টিপু মুনসি, এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুব ক্রীড়া মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব মোঃ জাহিদ আহসান রাসেল, এমপি এবং বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক ও বাংলাদেশ দাবা ফেডারেশন ও সাউথ এশিয়ান চেস কাউন্সিলের সভাপতি ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কানাডিয়ান ইউনির্ভাসিটি অব বাংলাদেশের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ও বাংলাদেশ দাবা ফেডরেশনের সহ সভাপতি ড. চৌধুরী নাফিজ সরাফাত, সাইফ পাওয়ারটেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ সভাপতি জনাব তরফদার মোঃ রুহুল আমিন, এবং বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ সভাপতি জনাব কে এম শহিদউল্যা।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক ও বিশ্ব দাবা সংস্থার ৩.২ জোনের প্রেসিডেন্ট সৈয়দ শাহাব উদ্দিন শামীম। এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশের অতিরিক্ত ডিআইজি ও বাংলাদেশ দাবা ফেডারেশনের যুগ্ম সম্পাদক ডঃ শোয়েব রিয়াজ আলম, বাংলাদেশ দাবা ফেডারেশনের যুগ্ম সম্পাদক মাসুদুর রহমান মল্লিক দিপু এবং সাইফ স্পোর্টিং ক্লাবের চেস কমিটির চেয়ারম্যান আন্তর্জাতিক অর্গানাইজার মাহমুদা হক চৌধুরী।
৯ খেলায় ৭ পয়েন্ট অর্জনকারী প্রতিযোগিতার চ্যাম্পিয়ন পোল্যান্ডের গ্র্যান্ড মাস্টার মিখাইল ক্রাসেনকভ দশ হাজার মার্কিন ডলার, রানার-আপ ইউক্রেনের গ্র্যান্ড মাস্টার ভিটালি বারনাডস্কি সাত হাজার মার্কিন ডলার, তৃতীয় ভারতের গ্র্যান্ড মাস্টার শ্রীনাথ নারায়নান পাঁচ হাজার মার্কিন ডলার, চতুর্থ ভারতের আন্তর্জাতিক মাস্টার মিত্রভা গুহ তিন হাজার মার্কিন ডলার, পঞ্চম ভারতের গ্র্যান্ড শ্যাম সুন্দর মহাজন দুই হাজার মার্কিন ডলার, ষষ্ঠ ইরানের আন্তর্জাতিক মাস্টার মৌসাভী সৈয়দ খলিল দুই হাজার মার্কিন ডলার, সপ্তম আজারবাইজানের গ্র্যান্ড মাস্টার রাসুলভ ভুগার দুই হাজার মার্কিন ডলার, ইরানের গ্র্যান্ড মাস্টার সোদাদেগপৌর মাসউদ দুই হাজার মার্কিন ডলার, নবম হতে বিশতম প্রতিটি এক হাজার মার্কিন ডলার করে অর্থ পুরস্কার লাভ করেন যথাক্রমেঃ আজারবাইজানের গ্র্যান্ড মাস্টার আসাদলি ভুগার, ভারতের আন্তর্জাতিক মাস্টার কোস্তভ চ্যাটার্জী, আজারবাইজানের গ্র্যান্ড মাস্টার ইসকান্দারভ মিসরাদিন, বেলজিয়ামের গ্যান্ড মাস্টার ভাদিম মালাকাতকো, ভারতের গ্র্যান্ড মাস্টার আর, আর, লক্ষন, ভারতের আন্তর্জাতিক মাস্টার আদিত্য মিত্তাল, ইউক্রেনের গ্র্যান্ড মাস্টার সুমিতস আন্দ্রে, ভারতের গ্র্যান্ড মাস্টার এন আর ভিশাক, ভারতের আন্তর্জাতিক মাস্টার অরন্যক ঘোষ, কলাম্বিয়ার গ্র্যান্ড মাস্টার রিয়োজস ক্রিস্টিয়ান ক্যামিলো, ভারতের ভি প্রনভ, গ্র্যান্ড মাস্টার জি এ স্ট্যানি।
এ প্রতিযোগিতা হতে তিন খেলোয়াড় একটি করে গ্র্যান্ড মাস্টারের নর্ম এবং একজন খেলোয়াড় একটি আন্তর্জাতিক মাস্টারের নর্ম অর্জন করেছেন। ইরানের আন্তর্জাতিক মাস্টার মৌসাভী সৈয়দ খলিল, ভারতের আন্তর্জাতিক মাস্টার মিত্রভা গুহ ও ভারতের আন্তর্জাতিক মাস্টার কোস্তভ চক্রবর্তী একটি করে গ্র্যান্ড মাস্টারের নর্ম এবং ভি প্রনভ একটি আন্তর্জাতিক মাস্টারের নর্ম অর্জন করেন।
গ্র্যান্ড মাস্টার নিয়াজ মোরশেদ বাংলাদেশের খেলোয়াড়দের মধ্যে সর্বোচ্চ ছয় পয়েন্ট পেয়ে বাংলাদেশের খেলোয়াড়দের প্রথম হয়ে তিন হাজার মার্কিন ডলার। বাংলাদেশের খেলোয়াড়দের মধ্যে দ্বিতীয় গ্র্যান্ড মাস্টার এনামুল হোসেন দুই হাজার মার্কিন ডলার,তৃতীয় গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান এক হাজার মার্কিন ডলার, চতুর্থ ক্যান্ডিডেট মাস্টার চঞ্চল কুমার ঘোষ, পঞ্চম আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান, ষষ্ঠ ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগ, সপ্তম ফিদে মাস্টার সেখ নাসির আহমেদ ও অষ্টম আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল প্রত্যেকে পাঁচ শত মার্কিন ডলার করে অর্থ পুরস্কার পান।
বাংলাদেশের মহিলা খেলোয়াড়দের মধ্যে হিলা ফিদে মাস্টার নোশিন আঞ্জুম প্রথম মহিলা পুরস্কার পাঁচ শত মার্কিন ডলার, নুশরাত জাহান আলো তিন শত মার্কিন ডলার এবং ওয়াদিফা আহমেদ তৃতীয় মহিলা পুরস্কার অর্জন করেন। বাংলাদেশের খেলোয়াড়দের মধ্যে অনুর্ধ্ব-২০ প্রথম পুরস্কার পাঁচ মার্কিন ডলার লাভ করেন ক্যান্ডিডেট মাস্টার নাইম হক, দ্বিতীয় ক্যান্ডিডেট মাস্টার তাহসিন তাজওয়ার জিয়া তিন শত মার্কিন ডলার ও সাকলাইন মোস্তফা সাজিদ এক শত মার্কিন ডলার অর্থ পুরস্কার লাভ করেন। ৯ রাউন্ড সুইস-লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত এ ইভেন্টে রেকর্ড সংখ্যক ১৮ টি দেশের ৩২ জন গ্র্যান্ড মাস্টার, ১ জন মহিলা গ্র্যান্ড মাস্টার, ২০ জন আন্তর্জাতিক মাস্টার ও ৩ জন মহিলা আন্তর্জাতিক মাস্টারসহ ১০২ জন খেলোয়াড় অংশগ্রহণ করেন। এ প্রতিযোগিতার বিজয়ীদের নগদ পঞ্চান্ন হাজার তিন শত মার্কিন ডলার অর্থ পুরস্কার দেয়া হয়।




সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  বরিশাল মুক্ত দিবসে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসনের শ্রদ্ধাঞ্জলি নিবেদন   বানারীপাড়ায় সিরাতুন্নবী হাফেজি মাদ্রাসা ও এতিমখানার শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র ও ক্রীড়া সামগ্রী বিতরণ   জমি-জমা সংক্রান্ত সমস্যা সমাধানে ফুলবাড়ীতে ভূমি অফিসে যোগাযোগ বিষয়ক সেমিনার   মির্জাগঞ্জে ক্লিনিকে ভ্রাম্যমান আদালতের অভিযান ॥ জরিমানা   মতলব উত্তরে বিজয় দিবস উদযাপনে প্রস্তুতিমূলক সভা   জোয়াদের কারনে গলাচিপায় আলু চাষিরা দিশেহারা   শ্রীপুরে ১৫০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্রের ভিত্তি প্রস্তর স্থাপন করেন মোহাম্মদ ইকবাল হোসেন সবুজ এমপি   আগৈলঝাড়ায় জাওয়াদের প্রভাবে বৃষ্টিপাত, রবি শষ্যের ক্ষতি   খানসামায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২১ বিষয়ক অবহিতকরণ সভা   খানসামায় উৎসব মুখর পরিবেশে ৬ ইউপিতে ৩২৭ প্রার্থীর প্রতীক বরাদ্দ   ফুলবাড়ীতে ফার্ণিচার শ্রমিক ইউনিয়নের অফিস উদ্বোধন   কৃষি ও খাদ্যপ্রক্রিয়াজাত শিল্পকে বেশি গুরুত্ব দিচ্ছি : প্রধানমন্ত্রী   জাওয়াদ দুর্বল হয়ে নিম্নচাপে পরিণত   কলাপাড়ায় অগ্নিকাণ্ডে ৪ দোকান পুড়ে ছাই   আজ ঢাকায় ‘বিশ্ব শান্তি সম্মেলন’ শুরু   ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’   যুদ্ধবিধ্বস্ত ও ধ্বংসস্তুপের বাংলাদেশ থেকে উন্নয়নশীল দেশের মর্যাদায় : পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম   ‘পার্বত্য শান্তি চুক্তি’ বিশ্বের অনন্য উজ্জল দৃষ্টান্ত   আগৈলঝাড়ায় এইচএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে ১৩৭১জন চ   বেশি লাভের আশায় আগাম আলু চাষে ব্যস্ত কৃষক
error: কপি করা থেকে বিরত থাকুন !!