বৃহস্পতিবার ৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ২৪শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
ই-পেপার   বৃহস্পতিবার ৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

বরিশাল লঞ্চঘাটে থ্রি হুইলার থেকে সুমনের চাঁদাবাজি বন্ধের প্রতিবাদে মানববন্ধন
প্রকাশ: ২৭ অক্টোবর, ২০২১, ১২:৫৬ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

বরিশাল লঞ্চঘাটে থ্রি হুইলার থেকে সুমনের চাঁদাবাজি বন্ধের প্রতিবাদে মানববন্ধন
নিজস্ব প্রতিবেদক:-  বরিশাল নৌ- বন্দরে মাহিন্দ্রা, মিশুক (থ্রি হুইলার) ও সিএনজিচালিত অটোরিকশা থেকে লঞ্চঘাটে দীর্ঘদিন যাবৎ ভাটারখাল এলাকার সুমন ও তার সহযোগীরা গাড়ি সিরিয়াল দেয়ার জন্য চাঁদা আদায় করে আসছেন।
এর প্রতিবাদে আজ সকাল ১১টার সময় সুমন ওরফে কবুতর সুমন ও তার সহযোগী ফয়সাল, রাজিব, মিলনের বিরুদ্ধে চাঁদাবাজি বন্ধের দাবিতে মালিক ও চালকরা মানববন্ধন করেন।
শ্রমিকরা জানান, মহামারী করোনাভাইরাসের কারণে মাহিন্দ্রা ও সিএনজি অটোরিকশা শ্রমিকদের আয় কমে গেছে। এর মধ্যে প্রতিরাতে নৌ-বন্দর এলাকায় লঞ্চের যাত্রী পরিবহন করার জন্য আমরা গাড়ি নিয়ে আসলে সুমন ও তার সহযোগীরা সিরিয়াল দেয়ার জন্য চাঁদা আদায় করেন। আমাদের নানা সমস্যার কথা অনেকবার বলেছি ইউনিয়নকে। তারা কোনো পদক্ষেপ নেয়নি।
নাম প্রকাশে অনিচ্ছুক এক মাহিন্দ্রা চালক জানান, সন্ত্রাসী সুমন বরিশাল জেলা অটো টেম্পু, অটোরিক্সা, মিশুক, বেবিটেক্সি চালক শ্রমিক ইউনিয়নের সদস্য হওয়ায় লঞ্চঘাট থেকে প্রতিদিন ভোর রাতে যে সকল মাহিন্দ্রা লঞ্চের যাত্রি নিয়ে বরিশালের বিভিন্ন উপজেলায় ছেড়ে যায়, ওই সব মাহিন্দ্রা চালকের কাছ থেকে জোরপূর্বক প্রতিমাসে ৩ হাজার টাকা করে মাসোয়ারা আদায় করেন।
এছাড়াও যে সব রুটে যাত্রি বেশি হয়ে থাকে ওই সব রুটে সিরিয়ালের জন্য এক কালীন প্রতি মাহিন্দ্র থেকে ১৫-২০ হাজার টাকা দিতে হয় কবুতর সুমন কে। যে সব মাহিন্দ্র চালক টাকা দিতে রাজি না হয় তাদের কে মারধর করে সুমন ও তার সহযোগীরা।
এদিকে সুমনের চাঁদাবাজি করার একটি মোবাইল রেকর্ডের ইতি মাধ্যমে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। রেকর্ডে জানা যায়, কবুতর সুমন এক চালকের কাছে বানাড়ীপারা রুটে সিরিয়ালের জন্য ১৫ হাজার টাকা দাবি করেন। কিন্তু মাহিন্দ্র চালক টাকা দিতে অপারগতা প্রকাশ করলে সেই চালককে হুমকি দিয়ে বলেন তোকে ৭ দিন সময় দিছিলাম কিন্তু ২০ দিন হয়ে গেছে তুই টাকা না দিলে লঞ্চঘাট এলাকায় গাড়ি চালাতে পারবি না।
অপরদিকে শ্রমিকরা জানান, কয়েকজন প্রভাবশালী ব্যাক্তিকে প্রতিমাসে মাসয়ারা দিয়ে সুমনের এমন চাঁদাবাজি চলমান রযেছে। সুমনের বিরুদ্ধে প্রতিবাদ করলে মারধরের শিকার হতে হয়। তাই চাঁদাবাজি বন্ধের প্রতিবাদে আমরা সব শ্রমিক গাড়ি বন্ধ করে মানববন্ধন কর্মসূচি পালন করি।
তবে এবিষয় চালকরা বিসিসি মেয়র ও পুলিশ কমিশনার এর সুদৃষ্টি কামনা করেন।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  বরিশাল মুক্ত দিবসে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসনের শ্রদ্ধাঞ্জলি নিবেদন   বানারীপাড়ায় সিরাতুন্নবী হাফেজি মাদ্রাসা ও এতিমখানার শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র ও ক্রীড়া সামগ্রী বিতরণ   জমি-জমা সংক্রান্ত সমস্যা সমাধানে ফুলবাড়ীতে ভূমি অফিসে যোগাযোগ বিষয়ক সেমিনার   মির্জাগঞ্জে ক্লিনিকে ভ্রাম্যমান আদালতের অভিযান ॥ জরিমানা   মতলব উত্তরে বিজয় দিবস উদযাপনে প্রস্তুতিমূলক সভা   জোয়াদের কারনে গলাচিপায় আলু চাষিরা দিশেহারা   শ্রীপুরে ১৫০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্রের ভিত্তি প্রস্তর স্থাপন করেন মোহাম্মদ ইকবাল হোসেন সবুজ এমপি   আগৈলঝাড়ায় জাওয়াদের প্রভাবে বৃষ্টিপাত, রবি শষ্যের ক্ষতি   খানসামায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২১ বিষয়ক অবহিতকরণ সভা   খানসামায় উৎসব মুখর পরিবেশে ৬ ইউপিতে ৩২৭ প্রার্থীর প্রতীক বরাদ্দ   ফুলবাড়ীতে ফার্ণিচার শ্রমিক ইউনিয়নের অফিস উদ্বোধন   কৃষি ও খাদ্যপ্রক্রিয়াজাত শিল্পকে বেশি গুরুত্ব দিচ্ছি : প্রধানমন্ত্রী   জাওয়াদ দুর্বল হয়ে নিম্নচাপে পরিণত   কলাপাড়ায় অগ্নিকাণ্ডে ৪ দোকান পুড়ে ছাই   আজ ঢাকায় ‘বিশ্ব শান্তি সম্মেলন’ শুরু   ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’   যুদ্ধবিধ্বস্ত ও ধ্বংসস্তুপের বাংলাদেশ থেকে উন্নয়নশীল দেশের মর্যাদায় : পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম   ‘পার্বত্য শান্তি চুক্তি’ বিশ্বের অনন্য উজ্জল দৃষ্টান্ত   আগৈলঝাড়ায় এইচএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে ১৩৭১জন চ   বেশি লাভের আশায় আগাম আলু চাষে ব্যস্ত কৃষক
error: কপি করা থেকে বিরত থাকুন !!