মঙ্গলবার ৭ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ২২শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
ই-পেপার   মঙ্গলবার ৭ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

বিনা ভোটে আওয়ামী লীগের পাঁচ চেয়ারম্যান নির্বাচিত চেয়ারম্যান প্রার্থীসহ ৩২জনের মনোনয়নপত্র প্রত্যাহার
প্রকাশ: ২৬ অক্টোবর, ২০২১, ৭:১৬ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

বিনা ভোটে আওয়ামী লীগের পাঁচ চেয়ারম্যান নির্বাচিত চেয়ারম্যান প্রার্থীসহ ৩২জনের মনোনয়নপত্র প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক:- দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনে বরিশালের আগৈলঝাড়ায় বিনা ভোটে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত পাঁচ ইউপি চেয়ারম্যান। তাই চেয়ারম্যান পদে ভোট হবে না। শুধু সংরক্ষিত সদস্য ও সাধারণ সদস্য পদে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। পাঁচ চেয়ারম্যান ছাড়াও উপজেলায় বিনা প্রতিদ্বন্দিতায় রতœপুর ইউনিয়নের সংরক্ষিত ১নং ওয়ার্ডে আলপনা মুখার্জী ও ৮নং সাধারণ ওয়ার্ডে মাসুদ সরদাকে বিনা প্রতিদ্বন্দিতায় মেম্বর নির্বাচিত ঘোষনা করেছে নির্বাচন কমিশন।
চেয়ারম্যান, সংরক্ষিত সদস্য এবং সাধারণ সদস্য পদে মোট ৩২জন প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার।
ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত পাঁচ প্রার্থী, আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত স্বতন্ত্র প্রার্থী, ও স্বতন্ত্র অপর এক প্রার্থীসহ পাঁচটি ইউনিয়নে মোট সাত জন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেয়ায় ২৬ অক্টোবর (মঙ্গলবার) আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের বিনা ভোটে নির্বাচিত ঘোষণা করেছে নির্বাচন কমিশন।
আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে বিনা ভোটে নির্বাচিত চেয়ারম্যানরা হলেন রাজিহার ইউনিয়নে ইলিয়াস তালুকদার, বাকাল ইউনিয়নে বিপুল দাস, বাগধা ইউনিয়নে আমিনুল ইসলাম বাবুল, গৈলা ইউনিয়নে শফিকুল হোসেন টিটু ও রতœপুর ইউনিয়নে গোলাম মোস্তফা সরদার।
রিটার্নিং অফিসার মো. সহিদুল্ল্যাহ জানান- পাঁচটি ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতার জন্য মোট ১২জনে প্রার্থীতার জন্য মনোনয়নপত্র দাখিল করেছিলেন।
তফসীল অনুযায়ি ২৬ অক্টোবর ছিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। নির্ধারিত সময়ের মধ্যে ২৫ অক্টোবর চরমোনাই পীরের ইসলামী আন্দোলন বাংলাদেশ (হাতপাখা) দলের মনোনীত প্রার্থী রাজিহার ইউনিয়নে ইকতিয়ার হোসেন, বাকাল ইউনিয়নে মাওলানা জাকারিয়া বক্তিয়ার ফরিদি, বাগধা ইউনিয়নে আলহাজ¦ আব্দুল কাদের মিয়া, গৈলা ইউনিয়নে জাহাঙ্গীর হোসেন বেপারী ও রতœপুর ইউনিয়নে খলিলুর রহমান শাহ তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।
এর আগে ২৩ অক্টোবর বাকাল ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী আজিজুর রহমান বালি, ২২অক্টোবর গৈলা ইউনিয়নে মাহামুদুল ইসলাম সাগর সেরনিয়াবাত নিজ নিজ মনোনয়নপত্র প্রত্যাহার করে নেয়।
রিটার্নিং অফিসার মিজানুর রহমান তালুকদার জানান- রতœপুর ইউনিয়নের ৮নং সাধারণ ওয়ার্ডে সদস্য পদে মাসুদ সরদার ও আবু সাইদ প্রতিদ্বন্দি প্রার্থী ছিলেন। আবু সাঈদ তার মনোনয়নপত্র প্রত্যাহার করায় মাসুদ সরদার বিনা প্রতিদ্বন্দিতায় ইউপি সদস্য নির্বাচিত হয়েছেন।
সূত্র মতে, মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে সংরক্ষিত সদস্য পদে রাজিহারে ১জন বাকালে ১জন, রতœপুরে ১জনসহ মোট ৩জন এবং সাধারণ সদস্য পদে রাজিহারে ৪জন, বাকালে ৭জন, বাগধায় ৩জনগৈলায় ১জন এবং রতœপুরে ২জনসহ মোট ১৭জনসহ সর্বমোট ২০জনে তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।
নির্বাচন কমিশন সূত্র মতে, পাঁচটি ইউনিয়নে সংরক্ষিত সদস্য পদে ৪৭জন, সাধারণ সদস্য পদে ১৭৬জনসহ মোট ২২৩জন প্রার্থী প্রতিদ্বন্দিতার জন্য ভোট যুদ্ধে মাঠে রয়েছেন। ২৭অক্টোবর বুধবার ২২৩জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ করবে নির্বাচন কমিশন। উল্লেখ্য, ১১নভেম্বর ভোট গ্রহন।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  কৃষি ও খাদ্যপ্রক্রিয়াজাত শিল্পকে বেশি গুরুত্ব দিচ্ছি : প্রধানমন্ত্রী   জাওয়াদ দুর্বল হয়ে নিম্নচাপে পরিণত   কলাপাড়ায় অগ্নিকাণ্ডে ৪ দোকান পুড়ে ছাই   আজ ঢাকায় ‘বিশ্ব শান্তি সম্মেলন’ শুরু   ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’   যুদ্ধবিধ্বস্ত ও ধ্বংসস্তুপের বাংলাদেশ থেকে উন্নয়নশীল দেশের মর্যাদায় : পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম   ‘পার্বত্য শান্তি চুক্তি’ বিশ্বের অনন্য উজ্জল দৃষ্টান্ত   আগৈলঝাড়ায় এইচএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে ১৩৭১জন চ   বেশি লাভের আশায় আগাম আলু চাষে ব্যস্ত কৃষক   এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু আজ   ময়লার গাড়ির ধাক্কায় নারী আহত, চালক আটক   বানারীপাড়ায় কাঠবাহী ট্রলারের ধাক্কায় মুদিমালবাহী ট্রলার ডুবি: চালকের লাশ উদ্ধার   বিজয়ের মাস শুরু   বরিশালে ঐতিহাসিক পার্বত্য শান্তিচুক্তি উদযাপন উপলক্ষে বর্ণিল আয়োজন   বরিশালে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত   ফুলবাড়ীতে ভোট পুনঃ গণনার দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত।   গৌরনদী উপজেলা আওয়ামী লীগের ৭১সদস্য বিশিষ্ট কমিটি ঘোষনা   ফুলবাড়ীতে নৌকার ৩ ও সতন্ত্র ৪ জন ইউপি চেয়ারম্যান নির্বাচিত   নির্বাচন পর্যবেক্ষণে গলাচিপা পৌর- সভায় নৌকা প্রতিক বিজয়ী   আগৈলঝাড়ায় সড়ক দুর্ঘটনায় আহত ৩
error: কপি করা থেকে বিরত থাকুন !!