বৃহস্পতিবার ৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ২৪শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
ই-পেপার   বৃহস্পতিবার ৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

আগৈলঝাড়ায় সার পাচারকারী ডিলার জলিলের বিভিন্ন মহলে দৌঁড়ঝাপ
প্রকাশ: ২৩ অক্টোবর, ২০২১, ৬:৪৭ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

আগৈলঝাড়ায় সার পাচারকারী ডিলার জলিলের বিভিন্ন মহলে দৌঁড়ঝাপ

নিজস্ব প্রতিবেদক: রাতের আধাঁরে সরকারের ভর্তুকি দেওয়া আগৈলঝাড়া উপজেলায় কৃষকের জন্য বরাদ্দকৃত ইউরিয়া সার পাশ^বর্তি গৌরনদী উপজেলায় পাচারকালে প্রশাসন ৫০ বস্তা সার জব্দ করার পরে ঘটনা ধামাচা দিতে মরিয়া হয়ে উঠেছে কালো বাজারী ব্যবসায়ি হিসেবে পরিচিত ডিলার জলিল হাওলাদার।
নির্ভরযোগ্য একাধিক সূত্রে জানা গেছে, সরকারের সুনাম ক্ষুন্ন করার জন্য ভর্তুকির সার পাচারের ঘটনায় আগৈলঝাড়া ও গৌরনদী উপজেলা প্রশাসনের কঠোর অবস্থানে থাকার কারণে কালো বাজারী ডিলার জলিল হাওলাদার মামলা থেকে রেহাই পেতে এবং তার লাইসেন্স রক্ষার জন্য স্থানীয় কতিপয় প্রভাবশালী ব্যক্তির কাছে দৌঁড়ঝাপ থেকে শুরু করে মিডিয়াকর্মীদের ম্যানেজের জন্য বিভিন্ন অপতৎপরতা শুরু করেছে।
শনিবার সকালে আগৈলঝাড়া উপজেলার বাশাইল এলাকায় বসে প্রান্তিক কৃষকরা অভিযোগ করেন, ডিলার আব্দুল জলিল কখনই তাদের চাহিদা মতো সার দেয়নি। এছাড়া প্রায় সময়ই সারের ডিলারের দোকান বন্ধ থাকায় তারা সরকারের ভর্তুকি দেওয়া সার নায্যমূল্যে ক্রয় করতে পারেনা। এর আগেও ডিলার বিভিন্ন সময়ে সার পাচার করে আসছিলো। এছাড়াও লোকমান চাষ মৌসুমে যশোরের নওয়াপাড়া থেকে নি¤œ মানের সার ক্রয় করে সরকারী সার বলে বিক্রি করে আসছে। কৃত্তিম সংকট তৈলী করায়র ফলে চড়ামূল্যে তাদের বাহির থেকে সার ক্রয় করতে হচ্ছে। কৃষকের ভাগ্য বঞ্ছিত করে সার পাচারের ঘটনায় তারা (কৃষক) ডিলার জলিল ও তার ছেলের সর্বোচ্চ শাস্তির দাবি করেন।
আগৈলঝাড়া উপজেলা কৃষি কর্মকর্তা দোলন চন্দ্র রায় জানান, ইতোমধ্যে বিষয়টি আগৈলঝাড়া উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করা হয়েছে। এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করে প্রতিবেদন পাওয়ার পর ডিলারের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
গৌরনদী উপজেলা কৃষি কর্মকর্তা মো. মামুনুর রহমান জানান, উপজেলা নির্বাহী অফিসার ও সার-বীজ মনিটরিং কমিটির সভাপতি ছুটিতে রয়েছেন। তিনি অফিসে যোগদান করার পর এবিষয়ে আলোচনা করে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহন করা হবে।
আগৈলঝাড়া উপজেলার বাশাইল গ্রামের লালচান বেপারীর পুত্র নছিমন চালক মিলন বেপারী জানান, বৃহস্পতিবার রাতে বাশাইল বাজারের সারের ডিলার আব্দুল জলিল হাওলাদারের পুত্র ফজলুল হক হাওলাদার বাশাইল বাজারের গোডাউন থেকে ৫০ বস্তা ইউরিয়া সার টরকী বন্দরে নেওয়ার জন্য তার নছিমন ভাড়া করেন। তবে সারগুলো যে পাচার করা হচ্ছিলো তা তার জানা ছিলোনা।
সূত্রমতে, আগৈলঝাড়া উপজেলার বাশাইল বাজারের সারের ডিলার আব্দুল জলিল হাওলাদার জব্দ করা সার নছিমনযোগে গৌরনদী উপজেলার টরকী বন্দরে পাচার করছিলেন। পথিমধ্যে গৌরনদী উপজেলার পশ্চিম বার্থী এলাকার সরদার বাড়ি জামে মসজিদের সামনে থেকে থানা পুলিশের উপস্থিতিতে ৫০ বস্তা (প্রতি বস্তায় ৫০ কেজি) ইউরিয়া সার জব্দ করে উপজেলা প্রশাসন।
গৌরনদী অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি) আরিফুল ইসলাম প্রিন্সসহ থানা পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় পাচারকাজে জড়িত সার ডিলারের পুত্র ফজলুল হক হাওলাদার। পরে জব্দকৃত সার উপ-সহকারী কৃষি কর্মকর্তার জিম্মায় রাখা হয়।

 




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  বরিশাল মুক্ত দিবসে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসনের শ্রদ্ধাঞ্জলি নিবেদন   বানারীপাড়ায় সিরাতুন্নবী হাফেজি মাদ্রাসা ও এতিমখানার শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র ও ক্রীড়া সামগ্রী বিতরণ   জমি-জমা সংক্রান্ত সমস্যা সমাধানে ফুলবাড়ীতে ভূমি অফিসে যোগাযোগ বিষয়ক সেমিনার   মির্জাগঞ্জে ক্লিনিকে ভ্রাম্যমান আদালতের অভিযান ॥ জরিমানা   মতলব উত্তরে বিজয় দিবস উদযাপনে প্রস্তুতিমূলক সভা   জোয়াদের কারনে গলাচিপায় আলু চাষিরা দিশেহারা   শ্রীপুরে ১৫০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্রের ভিত্তি প্রস্তর স্থাপন করেন মোহাম্মদ ইকবাল হোসেন সবুজ এমপি   আগৈলঝাড়ায় জাওয়াদের প্রভাবে বৃষ্টিপাত, রবি শষ্যের ক্ষতি   খানসামায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২১ বিষয়ক অবহিতকরণ সভা   খানসামায় উৎসব মুখর পরিবেশে ৬ ইউপিতে ৩২৭ প্রার্থীর প্রতীক বরাদ্দ   ফুলবাড়ীতে ফার্ণিচার শ্রমিক ইউনিয়নের অফিস উদ্বোধন   কৃষি ও খাদ্যপ্রক্রিয়াজাত শিল্পকে বেশি গুরুত্ব দিচ্ছি : প্রধানমন্ত্রী   জাওয়াদ দুর্বল হয়ে নিম্নচাপে পরিণত   কলাপাড়ায় অগ্নিকাণ্ডে ৪ দোকান পুড়ে ছাই   আজ ঢাকায় ‘বিশ্ব শান্তি সম্মেলন’ শুরু   ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’   যুদ্ধবিধ্বস্ত ও ধ্বংসস্তুপের বাংলাদেশ থেকে উন্নয়নশীল দেশের মর্যাদায় : পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম   ‘পার্বত্য শান্তি চুক্তি’ বিশ্বের অনন্য উজ্জল দৃষ্টান্ত   আগৈলঝাড়ায় এইচএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে ১৩৭১জন চ   বেশি লাভের আশায় আগাম আলু চাষে ব্যস্ত কৃষক
error: কপি করা থেকে বিরত থাকুন !!