শনিবার ১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
ই-পেপার   শনিবার ১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

পরীমনিকে রিমান্ড দেওয়া প্রশ্নে দুই বিচারকের ব্যাখ্যা দাখিল
প্রকাশ: ১৪ সেপ্টেম্বর, ২০২১, ১০:০৫ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

পরীমনিকে রিমান্ড দেওয়া প্রশ্নে দুই বিচারকের ব্যাখ্যা দাখিল

নিউজ ডেস্কঃ কি তথ্যের ভিত্তিতে দ্বিতীয় ও তৃতীয়দফা চিত্রনায়িকা শামসুন্নাহার স্মৃতি ওরফে পরীমনির রিমান্ড মঞ্জুর করা হয়েছে হাইকোর্টের কাছে তার ব্যাখ্যা দিয়েছেন রিমান্ড মঞ্জুরকারী ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাস ও আতিকুল ইসলাম। হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার কার্যালয়ে এই ব্যাখ্যা দাখিল করা হয়েছে। বুধবার হাইকোর্টে শুনানির আগে রেজিস্ট্রার কার্যালয় ওই ব্যাখ্যা আদালতে দাখিল করবে।

গত ২ সেপ্টেম্বর বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজলের হাইকোর্ট বেঞ্চ ১০দিনের মধ্যে ব্যাখ্যা দাখিল করতে সংশ্লিষ্ট দুই বিচারকের প্রতি নির্দেশ দেন। একইসঙ্গে মামলার তদন্ত কর্মকর্তাকে ১৫ সেপ্টেম্বর মামলার নথিসহ (সিডি) সশরীরে হাইকোর্টে হাজির থাকার নির্দেশ দেন। পরীমনিকে রিমান্ডে নেওয়ার বৈধতা প্রশ্নে হস্তক্ষেপ চেয়ে আইন ও সালিশ কেন্দ্রের (আসক) করা এক আবেদনে এ আদেশ দেন হাইকোর্ট।
হাইকোর্টের আদেশে বলা হয়, তদন্ত কর্মকর্তার আবেদনের পরিপ্রেক্ষিতে ম্যাজিস্ট্রেট দ্বিতীয় ও তৃতীয়দফা রিমান্ড মঞ্জুরের সময় কিভাবে নিশ্চিত হলেন যে রিমান্ড মঞ্জুর করা প্রয়োজন?প্রথম চারদিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের পর তদন্তকারী কর্মকর্তার কাছে এমন কি গুরুত্বপূর্ণ তথ্য ছিল যে তাকে দ্বিতীয় ও তৃতীয়দফা রিমান্ডে নিতে হবে? আদালত বলেন, তদন্ত কর্মকর্তা চাইলো আর তাতেই কিভাবে সংবিধান ও দেশের অন্যান্য আইন লঙ্ঘন করে দ্বিতীয় ও তৃতীয়দফা রিমান্ড মঞ্জুর করে দিলেন মহানগর ম্যাজিস্ট্রেট এটা বুঝে আসে না।

এর আগে গত ২৬ আগস্ট একই হাইকোর্ট বেঞ্চ পরীমনির জামিন প্রশ্নে রুল জারি করে আদেশ দেন। পহেলা সেপ্টেম্বর রুলের ওপর শুনানির দিন ধার্য করা হয়। এই রুল বিচারাধীন থাকাবস্থায় ঢাকা মহানগর দায়রা জজ আদালত ৩১ আগস্ট পরীমনির জামিন মঞ্জুর করে আদেশ দেন। এরপর পহেলা সেপ্টেম্বর কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান পরীমনি।

গত ৪ আগস্ট রাতে বনানীর বাসা থেকে পরীমনি ও তার সহযোগী দীপুকে আটক করে র‌্যাব। এ সময় পরীমনির বাসা থেকে বিভিন্ন মাদক জব্দ করা হয়। পরদিন ৫ আগস্ট মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে পরীমনি ও তার সহযোগী আশরাফুল ইসলাম দিপুর বিরুদ্ধে বনানী থানায় মামলা করে। এ মামলায় তিনদফা রিমান্ডে নেয় সিআইডি। রিমান্ড শেষে গত ২১ আগস্ট পরীমনিকে কারাগারে পাঠানো হয়।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  চলতি মাসেই উদ্বোধন লেবুখালী পায়রা সেতু পরিদর্শনে সড়ক সচিব   ফুলবাড়ীতে আদিবাসী ও দলিতদের বিভিন্ন ইস্যুতে সাংবাদিকদের সাথে মতবিনিময়   ভাঙ্গুড়ায় স্কুলছাত্রকে গলা কেটে হত্যার চেষ্টা   বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে শ্রমিক নিয়োগের দাবীতে বিক্ষোভ ও মানববন্ধন   করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৫ জন, নতুন আক্রান্ত ১,১৯০ জন   দরজায় চিরকুটসহ টাকা রেখে ক্ষমা চাইলেন অজানা ব্যক্তি   শিগগিরই ফাইজারের টিকা পাবে ১২ থেকে ১৭ বছর বয়সের শিক্ষার্থীরা   দেশ ও দেশের বাইরে মুক্তি পেতে যাচ্ছে আরিফিন শুভর ‘মিশন এক্সট্রিম’   দেশ ও দেশের বাইরে মুক্তি পেতে যাচ্ছে আরিফিন শুভর ‘মিশন এক্সট্রিম’   সিনোফার্মের আরও ৫০ লাখ টিকা এলো ঢাকায়   হাইতিসহ অন্যান্য দেশের ১০ হাজার শরণার্থী ভিড় জমাচ্ছেন যুক্তরাষ্ট্রের সীমান্তে   হালকা থেকে মাঝারি ধরনের বজ্রসহ বৃষ্টি হতে পারে   শিক্ষা প্রতিষ্ঠানে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মানতে হবে, বরিশালে (মাউশি) অধিদপ্তরের মহাপরিচালক   ‘নিউজিল্যান্ড শুধু পাকিস্তান ক্রিকেটকে হত্যা করেছে’: শোয়েব আখতার   শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট জমা দিতে কোনো ফি লাগবে না : শিক্ষামন্ত্রী   বিশ্ব নেতাদের কাছে প্রধানমন্ত্রীর ৬ প্রস্তাব   প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে শুরু হচ্ছে ‘জয়তু শেখ হাসিনা আন্তর্জাতিক গ্রান্ড মাস্টারস দাবা’   মহান শিক্ষা দিবস আজ   ‘আন্তর্জাতিক প্রতিষ্ঠানের কাছে বিক্রির পরিকল্পনা ছিল ইভ্যালিকে’   ইভ্যালির সিইও রাসেল ও তার স্ত্রী ৩ দিনের রিমান্ডে
error: কপি করা থেকে বিরত থাকুন !!