শনিবার ১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
ই-পেপার   শনিবার ১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

জীনের বাদশার প্রতারনায় খানসামায় নিঃস্ব নাজমার পরিবার
প্রকাশ: ১৩ সেপ্টেম্বর, ২০২১, ৬:২৯ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

জীনের বাদশার প্রতারনায় খানসামায় নিঃস্ব নাজমার পরিবার

মোঃ নুরনবী ইসলাম, খানসামা (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের খানসামা উপজেলার গোয়ালডিহি গ্রামের ধনে শাহ্ পাড়ার বাসিন্দা মোছাঃ নাজমা খাতুন (৩৬) কথিত এক জ্বীনের বাদশার খপ্পড়ে পড়ে প্রায় ৭ লক্ষ টাকা হারিয়ে এখন সর্বস্বান্ত। তিনি ঐ এলাকার জাহিদুল ইসলামের স্ত্রী।

প্রতারণার স্বীকার নাজমা খাতুন জানান, গত ১২ আগস্ট মধ্যরাতে মোবাইল ফোনে ০১৭৯২৩৯৪৩০৯ নম্বর হতে হযরত শাহজালাল (রাঃ) এর পীরের মাজার থেকে ইমাম সাহেবের ফোন দিয়ে জ্বীনের বাদশা পরিচয়ে এক প্রতারক জানায় যে, তোমার ভাগ্য খুলে গেছে। তোমার মত ভাগ্য আর কারো হয় না। তুমি ৭ হাড়ি সোনার মোহর পাবে। এজন্য দুটি কুরআন শরীফ, জায়নামাজ ও আগর বাতির নির্যাস ক্রয়ের জন্য ২৫০০ টাকা দিতে হবে। ঘটনার বিষয়ে সে তার স্বামীর সাথে বলে সরল বিশ্বাসে স্থানীয় ভ‚ল­ার বাজারের বিকাশের দোকান হতে উক্ত টাকা পাঠানো হয়। পরবর্তীতে সেই জীনের বাদশা আবারো ফোনে জানায়, তোমার বাড়িতে শুকরের হাড় আছে। সেই হাড় সরাতে হবে এবং উট কুরবানী করতে হবে। আরো জানায়, তোমার বাবা-মা আগুনের পোশাক পরিধান করে আছে এগুলো দুর করতে হবে। এগুলো না করলে তোমার বংশ নির্বংশ হবে। এছাড়াও নানারুপ ভয়ভীতি দেখে আবাদি জমি ও বাড়ির গরু-ছাগল বিক্রি করে দিয়ে গত ১৩ আগস্ট হতে ২৯ আগস্ট পর্যন্ত ০১৮৯৪৩৫৮৪৪৯; ০১৭৬১৪৬৬৯৮৮; ০১৯০৯২৬৩৯২০; ০১৭২১৬৯৯৪৮৫ ও ০১৮৬৯৩০২০৫৯ বিকাশ নম্বরে পাকেরহাট, কাচিনীয়া ও রানীরবন্দর বাজার হতে ৬ লাখ ৩২ হাজার টাকা হাতিয়ে নেয়। এরপর কৌশলে আমার বাড়িতে সোনা গয়না রয়েছে যা তাদের দিতে হবে এবং তারা তাদের সোনার মোহর দিবে। প্রতারক জীনের বাদশার কথা অনুযায়ী দিনাজপুরে গিয়ে ৪০ হাজার টাকা ম‚ল্যের স্বর্ণালংকার নিয়ে তাদের এক খাদেম সোনার একটা পুতুল লাল কাপড়ে মুড়িয়ে দেয়। এ ঘটনা কোন মানুষের কাছে প্রকাশ করা যাবেনা। প্রকাশ হলে বা পুতুল খোলা হলে তার সন্তানের মৃত্যু হবে অথবা অন্ধ হয়ে যাবে। কিন্তু ম‚র্তি বাড়ি নিয়ে এসে রাখার পর মোহর না পাওয়ায় তার সন্দেহ হয়। এর পর তিনি থানায় গিয়ে অভিযোগ করেন। বর্তমানে কথিত ওই জ্বীনের বাদশার প্রতারণায় সেই পরিবার নিঃস্ব হয়ে পড়েছে।

এ বিষয়ে খানসামা থানার অফিসার ইনচার্জ শেখ কামাল হোসেন বলেন, ভুক্তভোগী নাজমা খাতুনের লিখিত অভিযোগ খতিয়ে দেখে আইনগত ব্যবস্থা নেয়া হবে।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  চলতি মাসেই উদ্বোধন লেবুখালী পায়রা সেতু পরিদর্শনে সড়ক সচিব   ফুলবাড়ীতে আদিবাসী ও দলিতদের বিভিন্ন ইস্যুতে সাংবাদিকদের সাথে মতবিনিময়   ভাঙ্গুড়ায় স্কুলছাত্রকে গলা কেটে হত্যার চেষ্টা   বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে শ্রমিক নিয়োগের দাবীতে বিক্ষোভ ও মানববন্ধন   করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৫ জন, নতুন আক্রান্ত ১,১৯০ জন   দরজায় চিরকুটসহ টাকা রেখে ক্ষমা চাইলেন অজানা ব্যক্তি   শিগগিরই ফাইজারের টিকা পাবে ১২ থেকে ১৭ বছর বয়সের শিক্ষার্থীরা   দেশ ও দেশের বাইরে মুক্তি পেতে যাচ্ছে আরিফিন শুভর ‘মিশন এক্সট্রিম’   দেশ ও দেশের বাইরে মুক্তি পেতে যাচ্ছে আরিফিন শুভর ‘মিশন এক্সট্রিম’   সিনোফার্মের আরও ৫০ লাখ টিকা এলো ঢাকায়   হাইতিসহ অন্যান্য দেশের ১০ হাজার শরণার্থী ভিড় জমাচ্ছেন যুক্তরাষ্ট্রের সীমান্তে   হালকা থেকে মাঝারি ধরনের বজ্রসহ বৃষ্টি হতে পারে   শিক্ষা প্রতিষ্ঠানে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মানতে হবে, বরিশালে (মাউশি) অধিদপ্তরের মহাপরিচালক   ‘নিউজিল্যান্ড শুধু পাকিস্তান ক্রিকেটকে হত্যা করেছে’: শোয়েব আখতার   শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট জমা দিতে কোনো ফি লাগবে না : শিক্ষামন্ত্রী   বিশ্ব নেতাদের কাছে প্রধানমন্ত্রীর ৬ প্রস্তাব   প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে শুরু হচ্ছে ‘জয়তু শেখ হাসিনা আন্তর্জাতিক গ্রান্ড মাস্টারস দাবা’   মহান শিক্ষা দিবস আজ   ‘আন্তর্জাতিক প্রতিষ্ঠানের কাছে বিক্রির পরিকল্পনা ছিল ইভ্যালিকে’   ইভ্যালির সিইও রাসেল ও তার স্ত্রী ৩ দিনের রিমান্ডে
error: কপি করা থেকে বিরত থাকুন !!