শনিবার ১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
ই-পেপার   শনিবার ১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

খালাস পেলেন সাংবাদিক প্রবীর শিকদার
প্রকাশ: ৯ সেপ্টেম্বর, ২০২১, ৩:১৫ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

খালাস পেলেন সাংবাদিক প্রবীর শিকদার

ইশরাত জাহান স্টাফ রিপোর্টারঃ

তথ্যপ্রযুক্তি আইনের মামলায় খালাস পেয়েছেন সাংবাদিক প্রবীর সিকদার। বৃহস্পতিবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেন এই মামলার রায় ঘোষণা করেন।

ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর নজরুল ইসলাম গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। রায় ঘোষণার সময় আদালতে হাজির ছিলেন প্রবীর শিকদার।

গত ২২ মার্চ আদালতে দুই পক্ষের যুক্তিতর্ক শুনানি শেষ হয়। সেদিন প্রবীর শিকদারের পক্ষে যুক্তিতর্ক শুনানি করেন আইনজীবী আমিনুল গনী টিটো।

অপরদিকে রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন সরকারি কৌঁসুলি নজরুল ইসলাম শামিম। যুক্তিতর্ক শুনানিতে তিনি আদালতে বলেন, প্রবীর শিকদারের বিরুদ্ধে আনা অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণ করতে সক্ষম হয়েছে রাষ্ট্রপক্ষ।

২০১৫ সালের ৬ আগস্ট সরকারের সাবেক মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনকে নিয়ে ফেসবুকে মানহানিকর পোস্ট দেওয়ার অভিযোগে প্রবীর শিকদারের নামে ফরিদপুর কোতোয়ালি থানায় আইসিটি আইনের ৫৭ ধারায় মামলা হয়।

জেলা পূজা উদ্‌যাপন কমিটির উপদেষ্টা স্বপন পাল এ মামলা দায়ের করেছেন। মামলার পর প্রবীর শিকদারকে ঢাকা থেকে গ্রেফতার করা হয়। পরে তিনি জামিনে কারামুক্ত হন।

মামলা ও আদালতের নথিপত্রের তথ্য বলছে, প্রবীর শিকদারের বিরুদ্ধে ২০১৬ সালের ২৭ ফেব্রুয়ারি আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। রাষ্ট্রপক্ষে এই মামলায় ১০ জনের সাক্ষ্য নেওয়া হয়।

মামলার এজাহার অনুযায়ী, প্রবীর শিকদার তার ফেসবুক অ্যাকাউন্টে ‘আমার জীবন শঙ্কা তথা মৃত্যুর জন্য যারা দায়ী থাকবেন’ শিরোনামে একটি পোস্ট দেন। শিরোনামের নিচে প্রবীর শিকদার তার মৃত্যুর জন্য দায়ী থাকবেন বলে তিনজনের নাম লেখেন। তার মধ্যে ১ নম্বরে ছিল তৎকালীন স্থানীয় সরকারমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনের নাম।

এজাহারে বাদী অভিযোগ করেন, এই পোস্ট পড়ে মনে হয়েছে, প্রবীর শিকদার ইচ্ছাকৃতভাবে খন্দকার মোশাররফ হোসেন সম্পর্কে মিথ্যা ও অসত্য লেখা লিখে তার ভাবমূর্তি ক্ষুণ্ন করেছেন।

২০০১ সালে দৈনিক জনকণ্ঠের ফরিদপুর প্রতিনিধি থাকার সময় সন্ত্রাসীর হামলায় গুরুতর আহত হয়ে পঙ্গু জীবন যাপন করছেন তিনি।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  চলতি মাসেই উদ্বোধন লেবুখালী পায়রা সেতু পরিদর্শনে সড়ক সচিব   ফুলবাড়ীতে আদিবাসী ও দলিতদের বিভিন্ন ইস্যুতে সাংবাদিকদের সাথে মতবিনিময়   ভাঙ্গুড়ায় স্কুলছাত্রকে গলা কেটে হত্যার চেষ্টা   বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে শ্রমিক নিয়োগের দাবীতে বিক্ষোভ ও মানববন্ধন   করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৫ জন, নতুন আক্রান্ত ১,১৯০ জন   দরজায় চিরকুটসহ টাকা রেখে ক্ষমা চাইলেন অজানা ব্যক্তি   শিগগিরই ফাইজারের টিকা পাবে ১২ থেকে ১৭ বছর বয়সের শিক্ষার্থীরা   দেশ ও দেশের বাইরে মুক্তি পেতে যাচ্ছে আরিফিন শুভর ‘মিশন এক্সট্রিম’   দেশ ও দেশের বাইরে মুক্তি পেতে যাচ্ছে আরিফিন শুভর ‘মিশন এক্সট্রিম’   সিনোফার্মের আরও ৫০ লাখ টিকা এলো ঢাকায়   হাইতিসহ অন্যান্য দেশের ১০ হাজার শরণার্থী ভিড় জমাচ্ছেন যুক্তরাষ্ট্রের সীমান্তে   হালকা থেকে মাঝারি ধরনের বজ্রসহ বৃষ্টি হতে পারে   শিক্ষা প্রতিষ্ঠানে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মানতে হবে, বরিশালে (মাউশি) অধিদপ্তরের মহাপরিচালক   ‘নিউজিল্যান্ড শুধু পাকিস্তান ক্রিকেটকে হত্যা করেছে’: শোয়েব আখতার   শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট জমা দিতে কোনো ফি লাগবে না : শিক্ষামন্ত্রী   বিশ্ব নেতাদের কাছে প্রধানমন্ত্রীর ৬ প্রস্তাব   প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে শুরু হচ্ছে ‘জয়তু শেখ হাসিনা আন্তর্জাতিক গ্রান্ড মাস্টারস দাবা’   মহান শিক্ষা দিবস আজ   ‘আন্তর্জাতিক প্রতিষ্ঠানের কাছে বিক্রির পরিকল্পনা ছিল ইভ্যালিকে’   ইভ্যালির সিইও রাসেল ও তার স্ত্রী ৩ দিনের রিমান্ডে
error: কপি করা থেকে বিরত থাকুন !!