মঙ্গলবার ২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ ১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
ই-পেপার   মঙ্গলবার ২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

কঠোর বিধিনিষেধের মধ্যে চলছে আজ চতুর্থ দিন
প্রকাশ: ৪ জুলাই, ২০২১, ২:৫৬ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

কঠোর বিধিনিষেধের মধ্যে চলছে আজ চতুর্থ দিন

নিউজ ডেস্কঃ- করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকারের জারি করা সাত দিনের কঠোর লকডাউনের (বিধিনিষেধ) চতুর্থ দিন চলছে আজ। চতুর্থ দিনে ভোর থেকেই শুরু হয়েছে বৃষ্টি। বৃষ্টি উপেক্ষা করে লকডাউন কার্যকরে মাঠে রয়েছেন ভ্রাম্যমাণ আদালত, পুলিশ, সেনাবাহিনী, বিজিবি ও র‌্যাব সদস্যরা। রাজধানীর বিভিন্ন জায়গায় চেকপোস্ট বসিয়ে জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের হলে জরিমানা এবং গ্রেফতারও করা হচ্ছে।

এছাড়া গত তিন দিনের মতো আজও জরুরি প্রয়োজন ছাড়া যারা বাইরে বের হচ্ছেন তাদের সচেতনতার পাশাপাশি জরিমানা করছেন ভ্রাম্যমাণ আদালত।

আজ রবিবার কলেজগেট চেকপোস্টে গাড়ি থামিয়ে জিজ্ঞাসাবাদ করতে দেখা গেছে ভ্রাম্যমাণ আদালতের টিমকে। সচেতনতার পাশাপাশি মামলা ও আর্থিক জরিমানার মুখে পড়তে হচ্ছে অনেককে সতর্ক করে ফেরত পাঠানো হচ্ছে। আবার সচেতনতার অংশ হিসেবে যাদের মুখে মাস্ক নেই তাদের মাস্ক পরিয়ে দেয়া হচ্ছে।

এখানে দায়িত্বরত ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট(সংযুক্ত) মো: আরিফুল ইসলাম বলেন, গত তিন দিনের মতো আজও জরুরি প্রয়োজন ছাড়া যারা বাইরে বের হচ্ছেন তাদের সচেতনতার পাশাপাশি ক্ষেত্রবিশেষে ভ্রাম্যমাণ আদালতে মামলা ও আর্থিক জরিমানা করা হচ্ছে।

উল্লেখ্য, লকডাউনে জরুরি প্রয়োজন ছাড়া অযৌক্তিক কারণে বাইরে বের হওয়ায় রাজধানীতে প্রথম দিন ৫৫০ এবং দ্বিতীয় দিন ৩২০ জন এবং তৃতীয় দিনে ৬২১ জনকে গ্রেফতার করে পুলিশ। এছাড়া তৃতীয় দিনে ভ্রাম্যমাণ আদালতে ৩৪৬ জনকে ১ লাখ ৬ হাজার ৪৫০ টাকা জরিমানা করা হয়।

অন্যদিকে লকডাউনের তৃতীয় দিনে নিষেধাজ্ঞা অমান্য করায় সারাদেশে ২৭৭ জনকে প্রায় দুই লাখ টাকা জরিমানা করেছে র‌্যাব। সারা দেশে ৩১টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে র্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা এই অর্থদণ্ড প্রদান করেন।

লকডাউন বিধিনিষেধের মধ্যে মোবাইল কোর্ট পরিচালনার জন্য বিসিএস প্রশাসন ক্যাডারের ১০৬ জন কর্মকর্তাকে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছে সরকার। দ্য কোড অব ক্রিমিনাল প্রসিডিউর, ১৮৯৮ এর ১০(৫) ধারা অনুযায়ী এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের ক্ষমতা দিয়ে মোবাইল কোর্ট আইন, ২০০৯ এর ৫ ধারা মোতাবেক বিভাগীয় কমিশনারের কার্যালয়ের আওতাধীন মোবাইল কোর্ট পরিচালনার নির্দেশনা দিয়ে বুধবার (৩০ জুন) জনপ্রশাসন মন্ত্রণালয় আদেশ জারি করেছে।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটদের বৃহস্পতিবার (০১ জুলাই) সংশ্লিষ্ট বিভাগীয় কমিশনারের নির্দেশনা অনুযায়ী দায়িত্ব পালনের নির্দেশনা দেওয়া হয়।




সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 01933336108

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  হাসপাতালে কভিড রোগীর ভিড় প্রতিনিয়ত বাড়ছে।   নওগাঁর আত্রাইয়ে করোনা টিকার ফ্রি রেজিষ্টেশন ক্যাম্প   ফেসবুক চালু করবে বুলেটিন নিউজ ফিচার   ৭ আগস্ট থেকে ইউনিয়ন পর্যায়ে টিকাদান: স্বাস্থ্যমন্ত্রী   ডেঙ্গু জ্বর নিয়ে ২৪ ঘণ্টায় ১৪৩ জন হাসপাতালে ভর্তি   বঙ্গোপসাগর উত্তাল, জাল ফেলতে পারছে না জেলেরা   লকডাউনের কারণে বিক্রির হাত থেকে বেঁচে গেল দুই মাদরাসাছাত্রী   আইভীর মাথায় শামীম ওসমানের সান্ত্বনার হাত   ক্যালিফোর্নিয়ায় গোলাগুলিতে পুলিশসহ পাঁচজন নিহত   সুলাইমান (আ.)-এর বিস্ময়কর রাজত্ব   আদালতের বাইরে বার্সার সঙ্গে সমঝোতা হলো নেইমারের   মেসির অবসরের পর মেসির ১০ নম্বর জার্সিরও অবসর চান রোনালদিনহো   প্রেমিকের সঙ্গে পালানোর সময় বাবা গুলি করল মেয়েকে   বিটিভিতে সরাসরি দেখুন টোকিও অলিম্পিক গেমস   মোশাররফ করিম ও সামিয়া হকের‘আহা জীবন’দুর্দান্ত অভিনয়   বরিশালে পৌঁছেছে করোনার টিকা   গৌরনদীতে পুলিশের চোরাই মোটরসাইকেল উদ্ধার, গ্রেফতার-৩   বিএমপি’র স্টিমারঘাট ফাঁড়ি পরিদর্শন   ক্লিক করলে হারাতে পারেন নিজের ডিভাইসের নিয়ন্ত্রণ   করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু ২৫৮ জন, নতুন আক্রান্ত ১৪,৯২৫ জন
error: কপি করা থেকে বিরত থাকুন !!