মঙ্গলবার ২৬শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   মঙ্গলবার ২৬শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

কলাপাড়ার নীলগঞ্জের ৩ কিলোমিটার কাঁচা সড়কটি পাঁকা করা সময়ের দাবী।।
প্রকাশ: ১৭ জুলাই, ২০২০, ৯:৫৬ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

কলাপাড়ার নীলগঞ্জের ৩ কিলোমিটার কাঁচা সড়কটি পাঁকা করা সময়ের দাবী।।
মো.ওমর ফারুক, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি:
পটুয়াখালীর কলাপাড়া উপজেলায় চলছে উন্নয়নের কর্মকান্ড। সমুদ্রবন্দর ও পায়রা বন্দর সহ একাধিক মেগা প্রজেক্টের কাজ এখানে চলমান রয়েছে। এ অবস্হায় উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের ১ নং ওয়ার্ডের ৩ কিলোমিটার কাঁচা রাস্তাটি দিয়ে প্রতিদিন স্কুল ,মাদ্রাসা ও কলেজর ছাত্র-ছাত্রী ও হাজার হাজার মানূষ কলাপাড়া উপজেলা শহরে আসতে হয়। কাঁচা রাস্তাটিমেরামত না করার কারনে প্রতিদিন ছোট-খাট দূর্ঘটনা ঘটেই চলছে। তাই জনমনে এখন ক্ষোভের দীর্ঘশ্বাস বিরাজ করছে।
সরেজমিনে গিয়ে দেখা যায়, ঢাকা-কুয়াকাটা মহা সড়কের শেখকামাল সেতুর নিচ দিয়ে পুর্ব দিকে একটি বেড়িবাঁধ রয়েছে। যা পানি উন্নয়ন বোর্ডের মালিকানাধীন নীলগঞ্জ ইউনিয়নকে দূর্যোগ ও জলোচ্ছ্বাসের হাত থেকে রক্ষার জন্য বহু বছর পূর্বে নির্মান করা হয়। বেড়ীবাঁধের এ রাস্তাটি সংলগ্ন একটি আবাসন প্রকল্প সহ তিনটি গ্রামের কয়েকশ পরিবার বসবাস করছে। কলাপাড়া পৌরশহরের কলাপট্রি, বাদুরতলী, মিঠাগঞ্জ ইউনিয়নের জয়বাংলা বাজার ও চাপরাশি বাড়ি এ চারটি খেয়াঘাট এ রাস্তাটির সাথে সংযুক্ত। তাই প্রতিদিন কয়েক হাজার মানুষ যাতায়াত করে। এ রাস্তা সংলগ্ন একটি প্রাথমিক বিদ্যালয়, একটি প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন শেল্টার ও একটি হাফিজিয়া মাদ্রাসা সহ কলাপাড়া উপজেলা শহরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের কয়েকশ ছাত্র-ছাত্রী প্রতিদিন রাস্তাটি দিয়ে চলাচল করে। তাই বর্ষা মৌসুম আসলেই রাস্তাটিতে হাটু পানি জমে থাকে ও সমস্ত রাস্তা কর্দমাক্ত হওয়ার কারনে ছাত্র-ছাত্রীদের বিদ্যালয়ে যাতায়ত ব্যাহত হয়। উপজেলা স্বাস্থ্য কেন্দ্র কাছকাছি হওয়ায় প্রতিদিন সরকারী স্বাস্থ্য সেবা নিতে আসা অসুস্থ রোগীসহ সাধারন জনগনের যাতাযাত একেবারে অসম্ভব হয়ে পরে। তাই কয়েক হাজার মানুষ চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হয়। এলাকাবাসি,পথচারী, ছাত্র-ছাত্রী, চিকিৎসা নিতে আসা রোগীসহ সর্বস্তরের মানুষের প্রাণের দাবি সংশ্লিষ্ট কতর্ৃপক্ষ রাস্তাটি অতিদ্রুত পাঁকা করে চলাচল উপযোগী করে দিলে দীর্ঘ দিনের কষ্ট লাগব হবে।
এ বিষয়ে এলজিইডির উপজেলা প্রকৌশলী মোহর আলী বলেন, রাস্তাটির স্কিম প্রক্রিয়া চলমান রয়েছে। আগামি ডিসেম্বর নাগাদ টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন করে রাস্তাটি পাকা করার কাজ শুরু করা যাবে বলে আশা করা যায়। তবে রাস্তাটির উপর পল্লিবিদ্যুৎ এর পিলার থাকার কারনে স্কিম প্রক্রিয়া ব্যাহত হচ্ছে। এ পিলার সরানোর ব্যাপারে পল্লিবিদ্যুৎ অফিসে আমি একটি চিঠিও দিয়েছি কিন্তু এখনও কোন অগ্রগতি দেখছিনা। বিদুতের পিলার সরানো না হলে রাস্তাটির উন্নয়ন কাজ বিঘ্নিত হতে পারে বলেও তিনি জানান।

 




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  ভাংগুড়ায় খাবার হোটেল মালিকদের ২৬৫০০ টাকা জরিমানা   মিউজিক ভিডিওতে জুটি বাধলেন মিম-সজল   বাড়ি থেকে লাশ উদ্ধার হলো জয়শ্রীর   ভাংগুড়ায় মিষ্টি ও খাবার হোটেলে অভিযান ২৬ হাজার ৫ শত টাকা জরিমানা   প্রতিটি ভোট কেন্দ্রে পোলিং এজেন্টের  উপস্থিতিতে ভোট গননা করা হবে,রিটার্নিং অফিসার   কীর্তনখোলার ভাঙনে হুমকির মুখে চরবাড়িয়া প্রাথমিক বিদ্যালয়   নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা |   স্বাধীনতা সুবর্ণ জয়ন্তী উদযাপনে রাজশাহীতে বিএনপি’র সমন্বয় সভা   রাজশাহীতে সিএনজি-ট্রাক সংঘর্ষে নারীসহ আহত ৯   মেহেন্দিগঞ্জ স্বেচ্ছাসেবকলীগের কমিটি গঠন। আহবায়ক জাহাঙ্গীর, যুগ্ন আহবায়ক ফিরুজ-ডিকেন-ফয়সাল।   পাঠ্যসূচি কমিয়ে এসএসসির সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশ |   আ’লীগের দলীয় মনোনয়ন চেয়ে জেলা সভাপতির কাছে চিঠি সরিকল ইউপি সাবেক চেয়ারম্যানের   রাজশাহী বিভাগে করোনায় ৩ জনের মৃত্যু, জেলায় শনাক্ত ৯   রাজশাহীতে ভিক্ষাবৃত্তির নামে অভিনব কায়দায় নারীদের যৌন হয়রানি করতেন বৃদ্ধ   শরণখোলার লাখ লাখ টাকা হাতিয়ে উধাও এনজিও পরিচালক আকাশ!   রাজশাহীতে পাথরের ট্রাক থেকে ফেনসিডিল উদ্ধার, আটক ৩   রাজশাহীতে বাজারে ভিক্ষাবৃত্তির আড়ালে যৌন হয়রানি, বৃদ্ধ আটক   বসন্ত   বিএমপি’র ব্যাডমিন্টন টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত।   ওটস এর উপকারিতা শরীর চর্চা
error: কপি করা থেকে বিরত থাকুন !!