বৃহস্পতিবার ৪ঠা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   বৃহস্পতিবার ৪ঠা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

বরিশালে সাবেক সভাপতির বিরুদ্ধে বাস-শ্রমিকদের ঝাড়ু মিছিল
প্রকাশ: ২২ ফেব্রুয়ারি, ২০২১, ১১:৩০ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

বরিশালে সাবেক সভাপতির বিরুদ্ধে বাস-শ্রমিকদের ঝাড়ু মিছিল

নিউজ ডেস্কঃ বরিশাল রুপাতলী বাস-মালিক সমিতির সাবেক সভাপতি ও মহানগর স্বেচ্ছাসেবক লীগ আহবায়ক আজিজুর রহমান শাহিনের বিরুদ্ধে ষ্টান্ডের সাধারন বাসচালক ও শ্রমিকরা বরিশাল-পটুয়াখালী ও ঝালকাঠী সড়কে বিক্ষোভ ঝাড়ু মিছিল করে।

আজ সোমবার (২২) ফেব্রয়ারী সকাল ১১টায় এই বিক্ষোভ মিছিল কর্মসুচি পালন করে। যানা গেছে বরিশাল বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর গভীররাতে হামলা করে মারধর ও কুপিয়ে আহত করার অভিযোগে ও হামলাকারী মূল অভিযুক্তদের গ্রেফতার করার দাবীতে সড়ক অবরোধ, বিক্ষোভ মিছিল অব্যাহত কর্মসুচি চালিয়ে যাচ্ছে শিক্ষার্থীরা।

অপরদিকে কোতয়ালী থানা পুলিশ দুই শ্রমিককে গ্রেফতার করায় তাদের মুক্তি সহ মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে তারাও ২১ রুটের অভ্যন্তরীন সড়কের সকল যাত্রীবাহি বাস চলাচল বন্ধ করে রুপাতলী সড়কে টায়ারে আগুন জালিয়ে বিক্ষোভ প্রদর্শন করে।

গত প্রায় এক সপ্তাহ ধরে শিক্ষার্থী ও শ্রমিকদের চলমান বিরোদের মধ্যে কয়েকদিন আগে রুপাতলী বাস-মালিক সমিতির সাবেক সভাপতি ও বরিশাল মহানগর স্বোসেবক লীগ আহবায়ক আজিজুর রহমান শাহিন একটি বেসরকারী টিভি চ্যানেলে বর্তমান বাস-মালিক সমিতির সাধারন সম্পাদক কাউসার হোসেন শিপনকে অভিযুক্ত করে এবং শিক্ষার্থীদের উপর হামলার জন্য তাকে দায়ী করে স্বাক্ষাৎকার দেওয়ার প্রতিবাদে ক্ষিপ্ত হয়ে উঠে রুপাতলী বাস-মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের সদস্যরা। এর ধারাবাহিকতায় শাহিনের বিচারের দাবীতে বিক্ষোভ ঝাড়– মিছিল বেড় করে।

এব্যাপারে রুপাতলী বাস শ্রমিক ইউনিয়নের নির্বাহী সভাপতি রফিকুল ইসলাম মানিক বলেন,বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে সংঘাত হয়েছে বিআরটিসি বাস স্টাপদের সাথে আমাদের সাথে তাদের কোন সংঘাত হয়নি।

সেখানে রাতের হামলার ঘটনায় আজিজুর রহমান শাহিন বর্তমান সাধারন সম্পাদক কাউসার হোসেন শিপনকে জড়িয়ে মিথ্যা বানোয়াট স্বাক্ষাৎকার দিয়ে শিপনকে দোষি বানাবার চেষ্টা করার প্রতিবাদে আজকের পর থেকে রুপাতলী বাস স্টান্ড থেকে কোন চালক ও শ্রমিকরা শাহিনের গাড়ি চালানো থেকে বিরত থাকবে শাহিনের বিচার না হওয়া পর্যন্ত।

এব্যাপারে সাবেক সভাপতি আজিজুর রহমান শাহিনের সাথে মুঠো ফোনে কথা হলে তিনি বলেন, আমি ত্রিশ বছর রুপাতলী বাস-মালিক সমিতির দায়ীত্ব পালনকালে এবং বরিশাল বিশ্ববিদ্যালয় চালু হবার পর প্রায় শ্রমিকদের সাথে বিরোধ সৃষ্টি হলে আমি তা দ্রুত সমাধানের জন্য এগিয়ে এসেছি আমি না পারলে প্রশাসনের সহযোগীতা নিয়ে সমাধান করে ফেলেছি একথা বলায় যদি আমাকে দোষি মনে করে তাহলে তিনি দোষ স্বিকার করতে রাজি আছেন।

তিনি আরো বলেন আজ কয়েকদিন হয়ে গেছে এখন পর্যন্ত এই ঘটনা নিস্পত্তি করার কোন লক্ষন দেখছি না। এমনকি আমি ইতিপূর্বে দায়ীত্ব পালন করছি তারা সাবেক সভাপতি হিসাবে ডেকে জিজ্ঞাসা ও আলাপ-আলোচনা করতে পারত কি করলে এর সমাধান করে উভয়ে শান্তিতে থাকা যায় তা সকলেই মিলে ব্যবস্থা গ্রহনের উদ্যোগ গ্রহন করতাম।

কিন্তু তারা কেহ আমার সাথে যোগাযোগ করে নাই। আমিও শিক্ষার্থী ও বাস শ্রমিকের দ্বন্দের দ্রুত সমাধান করে ফেলার জন্য প্রশাসনের সহযোগীতা কামনা করি।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  রাজশাহীতে অসামাজিক কার্যকলাপের দায়ে ৩৭ জন নারী-পুরুষ আটক   বেতাগীতে ৩২ বছরের এক যুবক নিখোঁজ   নওগাঁয় ট্রাক চাপায় অবসরপ্রাপ্ত সেনাবাহিনীর সার্জেন্টের মিত্যু   মিস পানামায় অন্তর্ভুক্ত হচ্ছে তৃতীয় লিঙ্গের নারী   রাজশাহী বিভাগে ১ দিনে ১১ হাজার মানুষ করোনার টিকা নিয়েছে   চাঁপাইনবাবগঞ্জে কলেজ ছাত্রীর আত্মহত্যা   রাজশাহীতে বাড়ির উপরে উপড়ে পড়ল গাছ   রাজশাহীতে ফেন্সিডিলসহ ট্রাক ফেলে পালালো চালক   লাখ টাকায় বিক্রি হওয়া শিশু ফিরে পেল মায়ের কোল!   বেতাগীর হোসনাবাদ ইউনিয়ন চেয়ারম্যান হতে চান বেলাল রাঢ়ী   রাজশাহীর দুর্গাপুরে মেয়রের বিরুদ্ধে সাংবাদিকদের মানববন্ধন!   রাজশাহী বিভাগে করোনা শনাক্তের হার কমেছে   গ্রেফতারি পরোয়ানা জারি কঙ্গনার বিরুদ্ধে   ভারতকে ভালো মনে করেছিলেন শোয়েব আখতার   কণ্ঠশিল্পী জানে আলম আর নেই   জোলির হাতের একটি চিত্রকর্মের মূল্য ৮২৭ কোটি টাকা   প্রোটিনের উৎস সয়াবিন উপকারিতা   রূপগঞ্জে অজ্ঞাত মরাদেহর আগুনে পুড়া অংশ বিশেষ উদ্ধার করেছে পুলিশ   ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি আবেদনের পূর্ণাঙ্গ বিজ্ঞপ্তি প্রকাশ   আজ নৌবাহিনীর ৬ জাহাজ রোহিঙ্গাদের নিয়ে ভাসানচরের উদ্দেশে
error: কপি করা থেকে বিরত থাকুন !!