সোমবার ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   সোমবার ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

(ববি) শিক্ষার্থীরা হামলাকারীদের গ্রেফতারসহ তিন দফা দাবিতে মুখে কালো কাপড় বেঁধে মৌন মিছিল করেছেন
প্রকাশ: ২১ ফেব্রুয়ারি, ২০২১, ৭:৩২ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

(ববি)  শিক্ষার্থীরা হামলাকারীদের গ্রেফতারসহ তিন দফা দাবিতে মুখে কালো কাপড় বেঁধে মৌন মিছিল করেছেন

নিউজ ডেস্কঃ
রবিবার (২১ ফেব্রুয়ারি) বেলা ১২টার দিকে ববি’র প্রধান গেট এলাকা থেকে এই মিছিল শুরু হয়।
মিছিলটি বরিশাল-কুয়াকাটা মহাসড়কসহ ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদিক্ষণ করে। এরপর একাডেমিক ভবনের সামনে জড়ো হয়ে শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচি পালন করেন।

আন্দোলনকারী শিক্ষার্থী রক্তিম হাসান অমিত জানান, হামলায় নেতৃত্ব দেওয়া মূল হোতাকে গ্রেফতারসহ তিন দফা দাবি আদায়ে মৌন মিছিল এবং অবস্থান কর্মসূচি পালন করছেন তারা। এর আগে সকাল সাড়ে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন আন্দোলনকারীরা। শিক্ষার্থীরা ক্যাম্পাসের মধ্যে নানা কর্মসূচি পালনের মাধ্যমে হামলার ঘটনার প্রতিবাদ জানাচ্ছেন। তবে তিন দফা দাবি বাস্তবায়ন না হলে সোমবার থেকে ফের তারা সড়ক অবরোধ কর্মসূচি পালন করবেন।
রক্তিম আরও জানান, মাতৃভাষা দিবস উপলক্ষে ২০ ফেব্রুয়ারি বিকাল সাড়ে ৫টার দিকে সড়ক অবরোধ কর্মসূচি স্থাগিত করা হয়। সেজন্য শিক্ষার্থীরা রবিবার ওই কর্মসূচি থেকে বিরত রয়েছে। সন্ধ্যায় প্রতিবাদী সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
প্রসঙ্গত, ১৬ ফেব্রুয়ারি দুই শিক্ষার্থীকে মারধর ও লাঞ্ছিত করার ঘটনায় মহাসড়ক অবরোধ করেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। পরবর্তী সময়ে অভিযুক্ত শ্রমিককে আটক করলে অবরোধ তুলে নেওয়া হয়। এর জের ধরে গভীর রাতে রূপাতলী হাউজিংয়ের ভেতর মেসে হামলা চালালে ২০ শিক্ষার্থী আহত হন। ওই রাত থেকে ১৭ ফেব্রুয়ারি বিকাল ৫টা পর্যন্ত একটানা ১০ ঘণ্টা মহাসড়ক অবরোধ করা হয়।

এর পর তিন শর্ত বাস্তবায়নে আল্টিমেটাম দিয়ে আন্দোলন থেকে সরে দাঁড়ান শিক্ষার্থীরা। ওই সময়ের মধ্যে বৃহস্পতিবার বিকালে অজ্ঞাত শতাধিক ব্যক্তিকে আসামি করে মামলা দায়ের করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কিন্তু মামলায় নামধারী আসামি না করা এবং শিক্ষার্থীদের নিরাপত্তাসহ তিন দফা দাবিতে আল্টিমেটামের সময়সীমা শুক্রবার বিকালে শেষ হওয়ার পর আবারও মহাসড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। আড়াই ঘণ্টা অবরোধ শেষে শনিবার সকাল সাড়ে ৯টা থেকে অবরোধ শুরু হয়। ভাষা ‍দিবস ‍উপলক্ষে বিকাল সাড়ে ৫টায় ‍অবরোধ স্থগিত করা হয়।’




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  বেতাগীতে মেসার্স হুমায়ুন স্টোরের নতুন ডেকোরেশন ও সম্প্রসারণ উপলক্ষে দোয়া মোনাজাত   রাজশাহীতে ট্রলি চাপায় গৃহবধূ নিহত, আটক ২   রাজশাহীতে জাতীয় বীমা দিবস পালন   রাজশাহী বিভাগে করোনার টিকা নিয়েছে ১১ হাজার মানুষ   চাটমোহরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ঘর দেওয়ার আশ্বাসে লক্ষ টাকা নেওয়ার অভিযোগ   গৌরনদীতে ২য় বীমা দিবস পালিত   রাজশাহীতে বিএনপির স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উদ্বোধন   বুবলীকে পূর্ব পরিকল্পিত ভাবে হত্যার চেষ্টা!   রাজশাহী বিভাগীয় সমাবেশের অনুমতি পেয়েছে বিএনপি   নিখোঁজের ৪ দিন পর ডোবা থেকে রিক্সা চালকের লাশ উদ্ধার   দুমকিতে উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটি ঘোষণা   কলাপাড়ায় আমাদের কন্ঠ পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী পালন।   রাবির ভর্তি পরীক্ষা শুরু ১৪ জুন   রাজশাহী থেকে হঠাৎ বাস চলাচল বন্ধ, ভোগান্তি যাত্রীদের   রাজশাহী বিভাগে ১৮ ও জেলায় ৫ জনের করোনা শনাক্ত   নওগাঁর আত্রাইয়ে তথ্যকেন্দ্রের উঠান বৈঠক অনুষ্ঠিত   বেতাগীতে ভুয়া ওয়ারিশ সনদ দেয়ায় ইউপি সদস্য জেল হাজতে   রাঙ্গাবালী উপজেলার একমাত্র টিনশেট ভবন মধুখালী সরকারি প্রাইমারি স্কুল   রাজশাহীতে পুলিশ মেমোরিয়াল ডে পালিত   ভাংগুড়ায় জাতীয় বীমা দিবস উদযাপিত
error: কপি করা থেকে বিরত থাকুন !!