মঙ্গলবার ৯ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   মঙ্গলবার ৯ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

জিয়ার খেতাব বাতিলের প্রতিবাদে রাজশাহীতে বিএনপির প্রতিবাদ সমাবেশ
প্রকাশ: ১৭ ফেব্রুয়ারি, ২০২১, ৬:১০ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

জিয়ার খেতাব বাতিলের প্রতিবাদে রাজশাহীতে বিএনপির প্রতিবাদ সমাবেশ


রাজশাহী প্রতিনিধি
মুক্তিযুদ্ধের রণাঙ্গনের সম্মুখ সারির যোদ্ধা, সেক্টর কমান্ডার শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ছিলেন, এদেশের গণমানুষের নেতা। তার খেতাব বাতিল করার ক্ষমতা করো নেই বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা, রাসিকের সাবেক মেয়র ও এমপি জননেতা মিজানুর রহমান মিনু। আজ বুধবার বেলা ১১টা থেকে দুপুর পর্যন্ত মালোপাড়াস্থ নগর বিএনপির দলীয় কার্যালয়ের সামনে রাজশাহী জেলা ও মহানগর বিএনপি ও এর অঙ্গ সহযোগি সংগঠনের আয়োজনে প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, তিনি জন্মেছিলেন বলে বাঙ্গালি জাতি বাংলাদেশ নামে একটি দেশ পেয়েছে। তাঁর ডাকে সারা বাংলার মানুষ যুদ্ধে ঝাঁপিয়ে পড়ে পাকিস্তানী হানাদার বাহিনীকে পরাজিত করে বাংলাদেশ স্বাধীন করেছিলো। মহান মুক্তিযুদ্ধে তাঁর অবদানের কারণে সে সময়ে শেখ মুজিবুর রহমান মেজর জিয়াকে বীর উত্তম খেতাব দিয়েছিলেন। আর যারা মুক্তিযুদ্ধের সময়ে পার্শবর্তী দেশ ভারতে পালিয়ে গিয়ে বিলাসবহুল হোটেলে বসে মদ ও নারী নিয়ে মাস্তি করেছিলেন তারাই আজ দেশের সকল মুক্তিযোদ্ধাদের অপমান করছে। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের খেতাব বাতিল করার ষড়যন্ত্র করছে। জাতীয়তাবাদী বিশ্বাসে একটি প্রাণ বেঁচে থাকা পর্যন্ত কারো ক্ষমতা নাই জিয়াউর রহমানের খেতাব বাতিল করার। আর এটা যদি হয় তাহলে

দেশে আগুন জ্বলবে। খেতাব বাতিল করে মানুষের মন থেকে তাঁর নাম মুছে ফেলতে পারবেনা। আর যদি করা হয় তাহলে সাইক্লোন ও জলচ্ছাসের ন্যায় দুর্বার আন্দোলনের মাধ্যমে এই বিনা ভোটের সরকারকে বিতারিত করা হবে। তিনি বলেন, বীর যোদ্ধারা সর্বদা সামনের দিকে এগিয়ে যায়। গুলি লাগলে মাথা কিংবা বুকে লাগে। আর কাপুরুষদের পিছনে লাগে। আওয়ামী লীগ সেটাই করছে। তিনি এই ষড়যন্ত্রের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তিনি আরো বলেন, আগামী ১মার্চ রাজশাহী বিভাগীয় সম্মেলন হবে। এই সম্মেলনে বাধা দেয়ার জন্য ইতোমধ্যে রাজশাহীতে ষড়যন্ত্র শুরু হয়েছে। কোন ষড়যন্ত্রই এই সমাবেশ রুখতে পারবেনা। আর এই সমাবেশ থেকে সরকার পতনের রুপরেখা ঘোষনা করা হবে বলে জানান মিনু।

রাজশাহী মহানগর বিএনপি’র সভাপতি ও রাসিকের সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুলের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, রাজশাহী মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন, বিএনপি জাতীয় কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপি’র আহŸায়ক আবু সাঈদ চাঁদ, বিএনপি জাতীয় কমিটির সদস্য ও জেলা বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান আহŸায়ক কমিটির সদস্য এ্যাডভোকেট মতিউর রহমান মন্টু, বিএনপি জাতীয় কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপি’র যুগ্ম আহবায়ক সাইফুল ইসলাম মার্শাল, সদস্য সচিব অধাপক বিশ্বনাথ সরকার, বোয়ালিয়া থানা বিএনপি’র সভাপতি সাইদুর রহমান পিন্টু, রাজপাড়া থানা বিএনপি’র সভাপতি শওকত আলী, মতিহার থানা বিএনপি’র সভাপতি আনসার আলী, রাজশাহী জেলা বিএনপি’র সদস্য ও সাবেক

এমপি জাহান পান্না, সদস্য সদর আলী, মকবুল হোসেন, মিজানুর রহমান মিজান ও স্বাধীনতার সুবর্ন জয়ন্তী উদয্পান উপলক্ষে মিডিয়া কমিটির রাজশাহী বিভাগীয় সদস্য ও জেলা বিএনপি’র সদস্য মাহমুদা হাবীবা। সমাবেশ সঞ্চালনা করেন জেলা বিএনপি’র সাবেক সাংগঠনিক সম্পাদক ও বতর্মান আহবায়ক কমিটির সদস্য গোলাম মোস্তফা মামুন ও মহানগর বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক ওয়ালিউল হক রানা।
উপস্থিত ছিলেন বোয়ালিয়া থানা বিএনপি’র সাধারণ সম্পাদক রবিউল আলম মিলু, সাংগঠনিক সম্পাদক ইকবাল হোসেন দিলদার, মহানগর বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক বজলুল হক মন্টু, রাজপাড়া থানা বিএনপি’র সাধারাণ সমম্পাদক আলী হোসেন, সাংগঠনিক সম্পাদক মুরাদ পারভেজ পিন্টু, পুঠিয়ার মেয়র মামুন, জেলা কৃষক দলের আহবায়ক আল-আমিন সরকার টিটু, সদস্য সচিব নাজমুল হক, যুগ্ম আহŸায়ক আলম মাস্টার ও মেজবাউল হক এবং মহানগর কৃষক দলের যুগ্ম আহবায়ক জিএম সালাম রোজ।
আরো উপস্থিত ছিলেন, যুবদল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী জেলা যুবদলের সভাপতি মোজাদ্দেদ জামানী সুমন, মহানগর যুবদল সভাপতি আবুল কালাম আজাদ সুইট, সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রিটন, জেলা যুবদলের সাধারণ সম্পাদক শফিকুল প্রমুখ।




সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  জলপাথড়ের ভূমি বিছনাকান্দি   কায়েতপাড়ায় নতুন ভোটাদের মাঝে মিজানুর রহমানের উদ্যোগে ফ্রি বিস্কুট ও পানি বিতরণ ।   চতুর্থ টেস্টেও সবাই নেগেটিভ, বুধবার সন্ধ্যায় কুইন্সটাউন যাত্রা   রাজশাহীতে পুলিশের অভিযানে আটক ৩৩   নাটোরে বড়াইগ্রামে মাদক সেবন কালে ৭জনকে আটক করে র‌্যাব   চিত্রনায়ক শাহীন আলম আর নেই   বিরামপুরে ২৯ বিজিবি কর্তৃক ফেন্সিডিল, গাঁজা ও নেশা জাতীয় ইনজেকশন আটক   দেশের সবোর্চ্চ পর্যটন কেন্দ্র নীলগিরি   রাজশাহী বিভাগে সাড়ে ১২ হাজার মানুষ করোনার টিকা নিয়েছে   নারী দিবসে গৃহকর্মীদের শুভেচ্ছা জানাতে যা করলেন চঞ্চল   তেল কম দেয়ায় রাজশাহীর দুটি পেট্রোল পাম্পকে ৭০ হাজার টাকা জরিমানা!   ভাংগুড়ায় নারী দিবস পালিত   নারী দিবস উপলক্ষে রাজশাহীতে আলোচনা সভা   রাজশাহী বিভাগে ১২ ও জেলায় ৭ জনের করোনা শনাক্ত   নবাবগঞ্জে তৃনমুল পর্যায়ে নারীদের মাঝে আন্তর্জাতিক নারী দিবস পালিত   ঐতিহাসিক ৭ ই মার্চ উপলক্ষে গৌরনদীতে পুলিসের আনন্দ উদযাপন।   নওগাঁর আত্রাইয়ে ছুরিকাঘাতে ব্যবসায়ী গুরুত্বর আহত   নওগাঁর আত্রাই থানার উদ্যোগে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন   আসন্ন মুড়াপাড়া ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে ব্যাপক প্রচারণায় ছাত্রলীগ নেতা শেখ ফরিদ ভূঁইয়া মাসুৃম   নওগাঁর আত্রাইয়ে আন্তর্জাতিক নারী দিবস পালিত
error: কপি করা থেকে বিরত থাকুন !!