বুধবার ৩রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   বুধবার ৩রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

করোনায় কমেছে মৃত্যুর সংখ্যা
প্রকাশ: ১৪ ফেব্রুয়ারি, ২০২১, ৭:৩৩ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

করোনায় কমেছে মৃত্যুর সংখ্যা

 

নিউজ ডেস্কঃ মহামারি করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ৮ জন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ হাজার ২৭৪ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৩২৬ জনের শরীরে। এ নিয়ে দেশে মোট করোনা শনাক্ত দাঁড়াল ৫ লাখ ৪০ হাজার ৫৯২ জন।

রোববার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এদিন সুস্থ হয়েছেন আরও ৪৬২ জন। মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৮৭ হাজার ২২৯ জন।

এর আগে শনিবার (১৩ ফেব্রুয়ারি) দেশে আরও ২৯১ জনের দেহে করোনা শনাক্ত হয়। এছাড়া আক্রান্তদের মধ্যে মারা যান ১৩ জন।
এদিকে করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, রোববার (১৩ ফেব্রুয়ারি) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১০ কোটি ৯০ লাখ ৯ হাজার ৪৯ জন এবং মৃত্যু হয়েছে ২৪ লাখ ৪ হাজার ১১৮ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮ কোটি ১২ হাজার ৬৬৫ জন।
করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন দুই কোটি ৮১ লাখ ৯৬ হাজার ৯৬৪ জন। মৃত্যু হয়েছে চার লাখ ৯৬ হাজার ৬৩ জনের।
আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ৯ লাখ ৪ হাজার ৭৩৮ জন এবং মারা গেছেন এক লাখ ৫৫ হাজার ৬৭৩ জন।
আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৯৮ লাখ ১১ হাজার ২৫৫ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ২ লাখ ৩৮ হাজার ৬৪৭ জনের।
আক্রান্তের দিক থেকে রাশিয়া চতুর্থ স্থানে রয়েছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪০ লাখ ৫৭ হাজার ৬৯৮ জন। ভাইরাসটিতে মারা গেছে ৭৯ হাজার ৬৯৬ জন।
আক্রান্ত ও মৃত্যুর হিসাবে যুক্তরাজ্য বিশ্বে পঞ্চম স্থানে রয়েছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৪০ লাখ ২৭ হাজার ১০৬ জন। এর মধ্যে মারা গেছে এক লাখ ১৬ হাজার ৯০৮ জন।
এদিকে আক্রান্তের তালিকায় ফ্রান্স ষষ্ঠ, স্পেন সপ্তম, ইতালি অষ্টম, তুরস্ক নবম এবং জার্মানি দশম স্থানে আছে। এ ছাড়া বাংলাদেশের অবস্থান ৩২তম।
গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।




সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  উজিরপুর উপজেলায় জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার এর সাথে উপজেলা প্রশাসন, রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা ও উন্নয়ন প্রকল্প পরিদর্শন।   মুজিব শতবার্ষ উপলক্ষে বানারীপাড়া উপজেলায় ভূমিহীন ও গৃহহীন দের গৃহ নির্মাণ কার্যক্রম পরিদর্শন করেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার।   বানারীপাড়া উপজেলায় জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার এর সাথে উপজেলা প্রশাসন, রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা ও উন্নয়ন কার্যক্রম পরিদর্শন।   বরিশালে বণার্ঢ্য আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হলো জাতীয় বীমা দিবস ২০২১।   রাজশাহীর সমাবেশে বক্তব্য দিলেন বরিশালের বিএনপি নেতা সারোয়ার   কেউ আটকাতে পারেনি রাজশাহীতে বিএনপির সমাবেশ সফল হয়েছে মিনু   ২৪ ঘণ্টায় রাজশাহী অঞ্চলের করোনা পরিস্থিতি   ফুলবাড়ীতে দুই যাত্রীবাহী বাস সংঘর্ষে আহত ২০   জাতীয় ভোটার দিবস পালিত বরিশালের আগৈলঝাড়া উপজেলায়।   আল-আকসা মসজিদ এবার মোবাইল গেমে   বাধা উপেক্ষা করে রাজশাহীতে বিএনপির বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত   রাঙ্গাবালীতে ইউনিয়ন পরিষদে টাকা ছাড়া মিলছে না পরিচয়পত্র   সাংবাদিক নিযার্তনের প্রতিবাদে কলাপাড়ায় গনমাধ্যম কর্মীদের কলম বিরতি।।   বেতাগীতে দিন দুপুরে চুরি   নওগাঁর আত্রাইয়ে জাতীয় ভোটার স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম এর উদ্বোধন   রাজশাহীতে বিএনপির বিভাগীয় সমাবেশ চলছে   জয়পুরহাটে জাতীয় ভোটার দিবস পালিত   সজনে ডাঁটা, পাতা ও ফুলের যত গুন   আসছে ‘পিকে টু’   গোল্ডেন গ্লোবাসের ৭৮ তম আসরে ইতিহাস গড়লেন এশিয়ার নারী নির্মাতা ক্লোয়ি জাও
error: কপি করা থেকে বিরত থাকুন !!