শনিবার ২০শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   শনিবার ২০শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

স্কুল-কলেজের ছুটি আরও বাড়তে পারে!
প্রকাশ: ১৩ ফেব্রুয়ারি, ২০২১, ৮:৪২ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

স্কুল-কলেজের ছুটি আরও বাড়তে পারে!

 

করোনাভাইরাসের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এ ছুটি আবারও বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হচ্ছে। ছুটি আরও ১৫ দিন নাকি ৩০ দিন বাড়ানো হবে সে বিষয়ে রোববার (১৪ ফেব্রুয়ারি) শিক্ষা মন্ত্রণালয় থেকে ঘোষণা দেয়া হবে বলে জানা গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের একজন অতিরিক্ত সচিব বলেন, ‘শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ানোর বিষয়টি প্রধানমন্ত্রীর কাছ থেকে সিদ্ধান্ত নেয়া হয়। তিনি চলমান ছুটি আরও বাড়াতে ইঙ্গিত দিয়েছেন। এ কারণে আগামী ১৫ বা ৩০ দিন নতুন করে ছুটি বাড়ানোর প্রস্তাব প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরা হবে। প্রধানমন্ত্রী সম্মতি দিলে তা পাস করা হবে।’

জানা গেছে, নতুন করে ছুটি বাড়ানোর সময়গুলোতে দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। তবে সংসদ টিভি, রেডিও, অনলাইনে ক্লাস চলমান থাকবে। করোনা সংক্রমণ থেকে শিক্ষার্থীদের সুরক্ষিত রাখতে ছুটি বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ সময় নিজেদের এবং অন্যদের করোনাভাইরাসের সংক্রমণ থেকে সুরক্ষিত থাকতে শিক্ষার্থীদের নিজ নিজ বাসস্থানে অবস্থান করতে হবে। তবে কওমি মাদরাসায় যথারীতি ক্লাস ও পরীক্ষা চলবে।

জানতে চাইলে শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের শনিবার (১৩ ফেব্রুয়ারি) বলেন, ‘শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়তে পারে। তবে কতদিন বাড়বে সে বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি।’

আজ রাতে বা কাল এ বিষয়ে সিদ্ধান্ত আসতে পারে বলে জানান তিনি।

বাংলাদেশে গত বছরের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ। কয়েক ধাপে বাড়ানোর পর সেই ছুটি ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত চলমান।

এদিকে করোনা পরিস্থিতি যদি আর খারাপ না হয়, তাহলে ফেব্রুয়ারির মাঝামাঝি দেশের সব স্কুল-কলেজ খুলে দেয়া হবে বলে গত ২৭ জানুয়ারি জানিয়েছিলেন শিক্ষামন্ত্রী দীপু মনি। জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডে (এনসিটিবি) সংক্ষিপ্ত সিলেবাস তৈরির এক সভা শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

এর আগে গত ২২ জানুয়ারি করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি নিশ্চিত করে শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে গাইডলাইন প্রকাশ করে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর। এ গাইডলাইন অনুসরণ করে সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি নিতে বলা হয়েছে। এরপর ২৮ জানুয়ারি সে প্রস্তুতি মনিটরিং বা পরিবীক্ষণ করার নির্দেশনা দেয়া হয় মাঠপর্যায়ের শিক্ষা কর্মকর্তাদের।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  কাভার্ড ভ্যান ও ট্রলি মুখোমুখি সংঘর্ষে চালক নিহত \ তিন জন গুরুতর আহত   কারো কাছে হাত পেতে নয়, বাংলাদেশ বিশ্বে মাথা উঁচু করে চলবে | প্রধানমন্ত্রী   দিনাজপুরের নবাবগঞ্জে মাদকাসক্তি চিকিৎসা কেন্দ্রের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত   ২১ জন বিশিষ্ট নাগরিক বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য একুশে পদক পেয়েছেন   রূপাতলী বাস শ্রমিকরা বাস চলাচল বন্ধ রেখে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে   বরিশালে,জন্মদিনের সারপ্রাইজের নামে তরুণীকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে এক যুবকের বিরুদ্ধে   ঝালকাঠিতে মানববন্ধন করে (ববি) শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে   হিলি সীমান্তে দুই বাংলার একুশের মিলন মেলা স্থগিত   বরিশালে তিন দফা দাবিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মানববন্ধন   বাউফল প্রেস ক্লাবের সভাপতি’র পিতার মৃত্যুতে আমরা শোকাহত   আজকেও আন্দোলনে নেমেছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা   না ফেরার দেশে চলে গেলেন অভিনেতা এটিএম শামসুজ্জামান   রাঙ্গাবালীতে ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসাবে প্রচারণা চালাচ্ছেন। আলহাজ্ব এ্যাডঃআবুল কালাম আজাদ।   বেতাগীতে ভবন দাঁড়ানোর পূর্বেই ধসে পড়ল সম্মুখভাগ   বরিশাল-পটুয়াখালী মহাসড়ক আবারও অবরোধ করেছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীরা   নিউজিল্যান্ড সফরে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য টাইগারদের দল ঘোষণা   বরিশালে বর্ণাঢ্য আয়োজনে বাংলাদেশ শিল্পকলা একাডেমীর ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন   বরিশাল কালেক্টরেট স্কুল অন্ড কলেজ এর নিজস্ব ভবনের নির্মাণ কাজের পাইল বসানো কাজের উদ্বোধন করেন জেলা প্রশাসক   রাজশাহীতে ভুয়া কাজী ও নারীর ৫ দিনের রিমান্ড আবেদন   নওগার আত্রাইয়ে শিশু কন্যাকে ধর্ষণের অভিযোগে থানায় মামলা
error: কপি করা থেকে বিরত থাকুন !!