সোমবার ২২শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ৯ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   সোমবার ২২শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

রাজশাহীর গুরুত্বপূর্ণ সড়ক যখন র‌্যাকেট খেলার মাঠ!
প্রকাশ: ১২ ফেব্রুয়ারি, ২০২১, ৮:৩৪ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

রাজশাহীর গুরুত্বপূর্ণ সড়ক যখন র‌্যাকেট খেলার মাঠ!

রাজশাহী প্রতিনিধি : আজ ১২ ফেব্রুয়ারী শুক্রবার সন্ধ্যা পৌণে ৭টা। রাজশাহী মহানগরীর অন্যতম গুরুত্বপূর্ণ সড়ক তেরখাদিয়া শহীদ এএইচএম কামারুজ্জামান স্টেডিয়ামের সামনের রাস্তায় কয়েকজনকে র‌্যাকেট খেলতে দেখা যায়। এটি নগরীর অন্যতম একটি রাস্তা হওয়ার সুবাদে অনেক যানবাহন ও পথচারী চলাচল করেন। তারপরাও কোনকিছুর তোয়াক্কা না করেই স্থানীয় কিছু ছেলে এটিকে খেলার মাঠের মতো ব্যবহার করে র‌্যাকেট খেলছিলেন। রাস্তার মধ্যেই র‌্যাকেট খেলার কারনে পথচারী ও যানবাহন চলাচলে ব্যাপক বিঘ্ন ঘটে। কোন কোন পথচারী প্রতিবাদ করলেও তারা সেটিকে কর্ণপাত করেনি। উল্টো তাদের সাথেই চড়াও হয়ে কথা বলেন র‌্যাকেট খেলা যুবকরা।

এ নিয়ে পথচারী ও যানবাহন চালকদের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়।
খোঁজ নিয়ে জানা গেছে, রাজশাহী মহানগরীর গুরুত্বপূর্ণ এই রাস্তা দিয়ে সিটি হাট, রেলগেট, লক্ষীপুর, বাইপাস, বহরমপুর ও উপশহরে যাওয়া যায়। এ রাস্তার আইল্যান্ডে ফুলের সমারোহ রয়েছে। অনেক মানুষই সন্ধ্যার পরে এখানে পরিবার-পরিজন নিয়ে চা অথবা ফুচকা খেতে আসেন। এছাড়াও এ রাস্তায় রাত পর্যন্ত যানবাহন ও পথচারী চলাচল করে। বিভাগীয় স্টেডিয়ামও এই রাস্তা লাগোয়া। বিভিন্ন কারণেই রাস্তাটি অনেক গুরুত্বপূর্ণ। কিন্ত প্রায় এই রাস্তায় কিছু বখাটে ছেলে আড্ডা দেয়। এরমধ্যে অনেকে চলাচলকারী নারীদের উত্যক্ত করার চেষ্টা করে। কেউ কেউ প্রতিবাদ করে

আবার কেউ মান সম্মানের ভয়ে নিরবে অপমান সহ্য করে চলে যায়। এসব ঘটনাতো আছেই। পাশপাশি গত কয়েকদিন ধরে স্থানীয় কিছু বখাটে যুবক রাস্তার উপর র‌্যাকেট খেলা শুরু করে। তারা স্থানীয় হওয়ায় ভয়ে কেউ প্রতিবাদ করতে পারেনা। আর কেউ প্রতিবাদ করলেও তাদের সাথে খারাপ আচরণ করে এসব যুবকরা।
শুক্রবার সন্ধ্যা বেলায় এমন দৃশ্য দেখা যায়। রাস্তায় র‌্যাকেট খেলার কারণে পথচারী ও যানবাহন চালকদের যেতে অনেক অসুবিধা হচ্ছিলো। তারপরও তারা এগুলোর তোয়াক্কা না করেই খেলা অব্যাহত রাখে। নাম প্রকাশে অনিচ্ছুক একব্যক্তি বলেন, এরা স্থানীয় হওয়ার কারণে যা খুশি তাই করে রাস্তার উপর। প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি। এখানে যাতে কোন বখাটে আড্ডা দিতে না পারে ও রাস্তার মধ্যে পথচারীদের চলাচলে বাধা সৃষ্টি করে কেউ র‌্যাকেট খেলতে না পারে।

আরেক নারী বলেন, রাস্তায় র‌্যাকেট খেলার কারণে চলাচলে সমস্যাতো হবেই। এটা ঠিকনা। প্রশাসনের উচিত এদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা। স্থানীয় এক দোকানদার বলেন, এরা প্রায় এমন করে। এদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা উচিত। যাতে ভবিষ্যতে কেউ আর রাস্তায় খেলার সাহস না পায়।রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (সদর) গোলাম রুহুল কুদ্দুস বলেন, বিষয়টি জানা নেই। খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  উজিরপুর উপজেলা আওয়ামিলীগের অমর ২১-শে ফেব্রুয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদ মিনারে ফুলেল শুভেচ্ছা।   প্রতিবন্ধী শিশুদের বাংলা ভাষার চর্চায় বিশেষ আলোচনা   আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রাজশাহী জেলা প্রশাসনের আলোচনা সভা   **টরকী বন্দর চ্যাম্পিয়ন লীগ ক্রিকেট টুর্নামেন্ট – – ২০২১   (ববি) শিক্ষার্থীরা হামলাকারীদের গ্রেফতারসহ তিন দফা দাবিতে মুখে কালো কাপড় বেঁধে মৌন মিছিল করেছেন   রাজশাহীতে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন   পদ্মায় জেলের জালে ধরা পড়ল ৪০ কেজি ওজনের বাগাড় মাছ!   আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আজ   উজিরপুরে বিএনপির অমর ২১-শে ফেব্রুয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদ মিনারে ফুলেল শুভেচ্ছা বিনিময়।   ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনে একুশের প্রথম প্রহরে বরিশালে পুষ্পার্ঘ্য অর্পণ করে প্রশাসনসহ সর্বস্তরের মানুষ।   শেরপুরে ৩ লাখ জাল টাকার নোট সহ ১জন গ্রেফতার   উজিরপুর হারতা আওয়ামিলীগের অমর ২১-শে ফেব্রুয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদ মিনারে ফুলেল শুভেচ্ছা।   নওগাঁর আত্রাইয়ে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহিদ দিবস পালিত৷   মাতৃভাষা দিবসে হিলি সীমান্তে দুই বাংলার ভাষাপ্রেমিদের শুভেচ্ছা বিনিময়   ফের গৌরনদী থেকে ইজিবাইকসহ চালক নিখোঁজ   আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আজ   ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা |   বরিশাল কেন্দ্রীয় শহীদ মিনারে একুশের আলপনার শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার।   একুশের সৈনিক বরিশালের অহংকার ভাষাসৈনিক ইউসুফ হোসেন কালুকে জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারের শুভেচ্ছা জ্ঞাপন   হিলিতে গাঁজা,এ্যাম্পল ও চেতনানাশক ইনজেকশন উদ্ধার করছে গোয়েন্দা সংস্থার সদস্যরা
error: কপি করা থেকে বিরত থাকুন !!