শনিবার ২৩শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   শনিবার ২৩শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

বড়পুকুরিয়া কয়লা খনির সাবেক ছয় এমডিসহ ২২ জন জেল হাজতে
প্রকাশ: ১৩ জানুয়ারি, ২০২১, ৭:১৬ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

বড়পুকুরিয়া কয়লা খনির সাবেক ছয় এমডিসহ ২২ জন জেল হাজতে

(দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লা খনিতে এক লাখ ৪৩ হাজার ৭২৭.৯৯ মেট্রিক টন আত্মসাতের অভিযোগে খনির সাবেক ছয় ব্যবস্থাপনা পরিচালক (এমডি)সহ ২২ জনকে জেল হাজতে প্রেরন করেছে আদালত।
আজ বুধবার দুপুরে এই আদেশ দেন দিনাজপুর স্পেশাল জজ আদালতের বিচারক মাহমুদুল করিম। দিনাজপুর আদালতের পুলিশ পরিদর্শক ইসরাইল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ওই আসামীরা আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে তাদের জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরনের আদেশ দিয়েছেন।
মামলা সূত্রে জানা যায়, গত ২০০৬ সালের জানুয়ারী মাস থেকে ২০১৮ সালের ১৯ জুলাই পর্যন্ত ১ লাখ ৪৩ হাজার ৭২৭ দশমিক ৯২ মেট্রিক টন কয়লা চুরি হয় বড়পুকুরিয়া কয়লা খনি থেকে। যার আনুমানিক মূল্য ২৪৩ কোটি ২৮ লাখ ৮২ হাজার ৫০১ টাকা ৮৪ পয়সা। এই ঘটনায় বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানীর ব্যবস্থাপক (প্রশাসন) আনিসুর রহমান বাদী হয়ে গত ২০১৮ সালের ২৪ জুলাই ১৯ জনের নাম উল্লেখ করে পার্বতীপুর মডেল থানায় মামলা দায়ের করেন। পরে গত ২০১৯ সালের ২৪ জুলাই সাবেক সাত ব্যবস্থাপনা পরিচালকসহ (এমডি) ২৩ জনের বিরুদ্ধে মামলাটির চার্জশীট আদালতে দাখিল করে দুদক। আসামিরা দন্ডবিধির ৪০৯/১০৯ এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন চার্জশীটে উল্লেখ করা হয়। একইসাথে চার্জশীটে এজাহার নামীয় ছাড়াও ৯ জনকে যুক্ত করা হয় এবং তদন্তে ঘটনার সাথে সংশ্লিষ্টতা না থাকায় ৫ জনকে বাদ দেয়া হয়।
জেল হাজতে প্রেরনকৃত আসামীরা হলেন- বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানির সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আবদুল আজিজ খান, প্রকৌশলী খুরশীদুল হাসান, প্রকৌশলী কামরুজ্জামান, আমিনুজ্জামান, প্রকৌশলী এসএম নুরুল আওরঙ্গজেব ও সাবেক এমডি প্রকৌশলী হাবিব উদ্দিন আহমেদ, সাবেক মহাব্যবস্থাপক (জিএম, প্রশাসন) শরিফুল আলম, আবুল কাসেম প্রধানীয়া, আবু তাহের মোঃ নুর-উজ-জামান চৌধুরী (মাইন অপারেশন বিভাগ), আরিফুর রহমান মেইন্টেন্যান্স অ্যান্ড অপারেশন বিভাগের ব্যবস্থাপক, নিরাপত্তা বিভাগের ব্যবস্থাপক মাসুদুর রহমান হাওলাদার, নিরাপত্তা বিভাগের ব্যবস্থাপক সৈয়দ ইমাম হাসান, কোল হ্যান্ডলিং ম্যানেজমেন্ট বিভাগের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) মুহাম্মদ খলিলুর রহমান, মেইন্টেন্যান্স অ্যান্ড অপারেশন বিভাগের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) মোর্শেদুজ্জামান, প্রোডাকশন ম্যানেজমেন্ট বিভাগের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) হাবিবুর রহমান, মাইন ডেভেলপমেন্ট বিভাগের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) জাহেদুর রহমান, ভেন্টিলেশন ম্যানেজমেন্ট বিভাগের উপ-মহাব্যবস্থাপক ব্যবস্থাপক (ডিজিএম) সত্যেন্দ্র নাথ বর্মণ ও মনিরুজ্জামান, কোল হ্যান্ডলিং ম্যানেজমেন্টের ব্যবস্থাপক শোয়েবুর রহমান, স্টোর ডিপার্টমেন্টের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) একেএম খালেদুল ইসলাম, প্রোডাকশন ম্যানেজমেন্টের ব্যবস্থাপক অশোক কুমার হালদার ও মাইন প্ল্যানিং অ্যান্ড ডেভেলপমেন্টের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) জোবায়ের আলী।
আদালতে ২৩ জনের বিরুদ্ধে চার্জশীট দাখিল করা হলেও তাদের মধ্যে বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানির সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মাহবুবুর রহমান মৃত্যুবরণ করেছেন।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  বরিশালে আ’লীগ নেতাকে মারধর, প্রতিবাদে দূরপাল্লার বাস চলাচল বন্ধ   রাঙ্গাবালীতে ১৫০ পরিবার এর কাছে ঘরের চাবি হস্তান্তর।   সবার জন্য নিরাপদ বাসস্থানের ব্যবস্থা করাই মুজিব বর্ষের লক্ষ্য: প্রধানমন্ত্রী   হিলি-বিরামপুর মহাসড়কের রাস্তার পাশে খাল দখল   জয়পুরহাটে ভবনের ছাদ থেকে পড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু   রাজশাহীতে চার্জার ভ্যান থেকে ফেন্সিডিল উদ্ধার, চালক আটক   রাজশাহীতে গাছ পরিচিতি নামফলক লাগানো কার্যক্রম উদ্বোধন   রাজশাহী বিভাগে ১৯ জন ও জেলায় ৩ জনের করোনা শনাক্ত   মেহেন্দিগঞ্জে উটপাখি প্রতীকের কাউন্সিলর প্রার্থীর প্রচারণায় হামলা।। প্রতিবাদে সংবাদ সম্মেলন   নবাবগঞ্জে দি গ্লোবাল কমিউনিটির দিনাজপুর শাখার উদ্বোধন   তালতলী চেয়ারম্যান কাপ টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের শুভ উদ্বোধন   পাবনার ‘ভাঙ্গুড়ায় প্রধানমন্ত্রীর উপহার, উপহার ভোগীদের মাঝে ঘরের চাবি স্থানান্তর   মির্জাগঞ্জে প্রধানমন্ত্রীর উপহার ঘর পেল ৪৭টি দুঃস্থ পরিবার   চট্টগ্রামে ৫৩ জনের করণা সনাক্ত   উৎসবের আমেজে শেষ দিনেও ব্যাস্ত ছাপাখানার কর্মীরা   রামেক হাসপাতাল থেকে চুরি হওয়া নবজাতক উদ্ধার, নারী আটক   নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী   রাজশাহীতে পুলিশের অভিযানে আটক ৪২   রাজশাহীতে দুটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে চালক আহত   রাঙ্গাবালীতে ফারিয়ার কমিটি গঠন
error: কপি করা থেকে বিরত থাকুন !!