শনিবার ৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
ই-পেপার   শনিবার ৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকারের টানা এক যুগ পূর্তি
প্রকাশ: ৭ জানুয়ারি, ২০২১, ১০:০০ পূর্বাহ্ণ |
অনলাইন সংস্করণ

শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকারের টানা এক যুগ পূর্তি

মোহাম্মদ মাহমুদুল হাসান |
ঢাকা |

বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকারের টানা এক যুগ পূর্তি হচ্ছে আজ। ২০০৯ সালের ৬ জানুয়ারি সরকার গঠন করে টানা তিন মেয়াদে এক যুগ ধরে রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পালন করছে মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী দল বাংলাদেশ আওয়ামী লীগ। ৬ জানুয়ারি পূরণ হলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের সরকারের টানা এক যুগ। আর ক্ষমতার এই এক যুগ ধরেই দেশের মানুষসহ গোটা বিশ্ব দেখছে বাংলাদেশের উন্নয়ন-অগ্রগতি ও সফলতার ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ম্যাজিক। শেখ হাসিনার সাহসী নেতৃত্ব আর কৌশলী অবস্থানের কারণেই বাংলাদেশ আজ নব-পরিচয়ে পরিচিতি পাচ্ছে। প্রাণঘাতী করোনা মহামারীসহ শত প্রতিকূলতার মধ্যেও এগিয়ে যাওয়ার রেকর্ড গড়েছে বাংলাদেশ। আর এই এগিয়ে যাওয়ার গল্পের প্রধান কারিগরই হচ্ছেন বঙ্গবন্ধুকন্যা ও রেকর্ডসংখ্যক চতুর্থবারের মতো প্রধানমন্ত্রীর দায়িত্বে থাকা শেখ হাসিনা। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি হিসেবে গত এই এক যুগে শেখ হাসিনা রাজনৈতিকভাবেই শুধু কোনঠাসাই নয়, অস্তিত্বের চরম সঙ্কটের মুখে দাঁড় করিয়েছেন প্রধান রাজনৈতিক প্রতিপক্ষ নতুন মুখোশ নিয়ে আবির্ভূত হওয়া যুদ্ধাপরাধী- স্বাধীনতাবিরোধী বিএনপি-জামায়াত-
ঐক্যফ্রন্টের জোটকে। ক্ষমতার টানা এই এক যুগে দেশের উন্নয়ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমন এক পর্যায়ে নিয়ে গেছেন যে, একাত্তরের পরাজিত পাকিস্তানও এখন বাংলাদেশ হতে চায়। কেননা প্রধান ১০ সূচকের সবগুলোতেই পরাজিত পাকিস্তান এখন বাংলাদেশ থেকে পিছিয়ে। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকারের টানা এক যুগ পূর্তিতে বাংলাদেশের জনগণকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। এ উপলক্ষে আজ বুধবার যুগ পূর্তির দিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্থ ও দীর্ঘ জীবন এবং দেশের মানুষের সার্বিক মঙ্গল কামনায় দলটির পক্ষ থেকে সারাদেশে দোয়া মাহফিল ও বিশেষ প্রার্থনার কর্মসূচী গ্রহণ করেছে।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সরকারের টানা এক যুগ পূর্তি উপলক্ষে সোমবার দেয়া এক বিবৃতিতে বলেছেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার ধারাবাহিকভাবে গত ১২ বছরে বাংলাদেশ উন্নয়ন অগ্রগতির সকল সূচকে যুগান্তকারী মাইলফলক স্পর্শ করেছে। ফলে বাংলাদেশ আজ বিশ্ব সভায় উন্নয়নের রোল মডেল। অর্থনীতি ও আর্থসামাজিক ক্ষেত্রে বেশিরভাগ সূচকে দক্ষিণ এশিয়ার সকল দেশকে ছাড়িয়ে সারাবিশ্বে অগ্রগতির অভূতপূর্ব স্মারক বহন করছে। বিবৃতিতে তিনি বলেন, ২০০৮ সালের ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত নবম জাতীয় সংসদ নির্বাচনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা শেখ হাসিনা ‘দিন বদলের সনদ রূপকল্প ২০২১’ উপস্থাপন করেন। বাংলাদেশের জনগণ নিরঙ্কুশভাবে নৌকা প্রতীকে ভোট দিয়ে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগকে জয়যুক্ত করে। একইভাবে বাংলাদেশের জনগণ ২০১৪ সালে ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচন এবং ২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কায় গণরায় প্রদান করে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে উন্নয়ন ও সমৃদ্ধির চলমান অগ্রযাত্রাকে সমুন্নত রাখে। পরম করুণাময়ের অশেষ কৃপায় বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা বাংলাদেশের জনগণের আস্থা, সমর্থন ও সহযোগিতা নিয়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী হিসেবে টানা এক যুগ দায়িত্ব পালন করছেন। ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার ধারাবাহিকভাবে গত ১২ বছরে বাংলাদেশ অর্থনীতি ও আর্থসামাজিক ক্ষেত্রে বেশিরভাগ সূচকে দক্ষিণ এশিয়ার সকল দেশকে ছাড়িয়ে সারাবিশে^ অগ্রগতির অভূতপূর্ব স্মারক বহন করছে। দেশের গণতন্ত্র ও সুশাসনকে করেছে শক্তিশালী। করোনার মতো বৈশি^ক মহামারী নিয়ন্ত্রণ ও প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় বিশ্বের বুকে আজ বিশেষভাবে অনুকরণীয় রাষ্ট্রের মর্যাদা পেয়েছে বাংলাদেশ। শেখ হাসিনার প্রজ্ঞা, দৃঢ়তা, সাহসিকতা, সততা ও কর্মনিষ্ঠা আজ বিশ্বে নন্দিত।
বিবৃতিতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, দেশের আপামর জনগণের ঐক্যবদ্ধ প্রয়াস ও শতভাগ সমর্থন আর আস্থার কারণেই বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে এই সফলতা অর্জন সম্ভব হয়েছে। তাই আমরা বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে রাষ্ট্রনায়ক হিসেবে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার এই ঐতিহাসিক অভিযাত্রায় আওয়ামী লীগ সরকারের টানা এক যুগ পূর্তিতে বাংলাদেশের জনগণকে অভিনন্দন, শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জানাই। এই ধারাবাহিকতা ধরে রেখে জনগণকে সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আওয়ামী লীগ আগামীর পথ চলা অব্যাহত রাখবে। আওয়ামী লীগের কর্মসূচী ॥ আওয়ামী লীগ সরকারের টানা এক যুগ পূর্তিতে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সুস্থ ও দীর্ঘজীবন এবং দেশের মানুষের সার্বিক মঙ্গল কামনায় আওয়ামী লীগ সারাদেশে দোয়া মাহফিল ও বিশেষ প্রার্থনার কর্মসূচী গ্রহণ করেছে। কেন্দ্রীয় কর্মসূচীর মধ্যে রয়েছে- ঢাকা মহানগর (উত্তর-দক্ষিণ) আওয়ামী লীগের আয়োজনে ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে দোয়া ও মিলাদ মাহফিল। সারাদেশে সকল মসজিদে সুবিধাজনক সময়ে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন। এছাড়া মন্দির, প্যাগোডা ও গীর্জায় বিশেষ প্রার্থনা সভা অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে ১০টায় রাজধানীর মেরুল বাড্ডাস্থ আন্তর্জাতিক বৌদ্ধ বিহারে বৌদ্ধ সম্প্রদায়, সাড়ে ১১টায় ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে হিন্দু সম্প্রদায় এবং মিরপুর ব্যাপিস্ট চার্চে খ্রীস্টান সম্প্রদায় বিশেষ প্রার্থনা সভার আয়োজন করেছে।




সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  দাবি না মানলে ঈদের দিন বিক্ষোভ : শাজাহান খান   ৮ বিভাগেই আজ ঝড়বৃষ্টির পূর্বাভাস   নিষেধাজ্ঞা অমান্য করে সকালে শিমুলিয়াঘাট থেকে ছাড়ল ফেরি   লন্ডনে কাউন্সিলর পদে বিপুল ভোটে বিজয়ী বাংলাদেশের মেয়ে পুষ্পিতা   স্বাস্থ্যবিধি মেনে ঈদের আগেই দূরপাল্লার গণপরিবহন চালুর দাবি   গাজীপুরে স্ত্রী সন্তান রেখে বান্ধবী নিয়ে উধাও রনি   দেশব্যাপী ৭ মে প্রাকৃতিক অক্সিজেন দিবস ঘোষণা   ‘পদ্মা সেতু নির্মান মেয়াদ আরো দুই বছর বাড়ানোর তথ্য সত্য নয়’   হাফেজ ছাত্রদের নিয়ে ইফতারের আয়োজন করলো বিজয়ের বাংলাদেশ!   লাকুটিয়া-বরিশাল সড়কের বেহাল দশা: সংস্কারে সেচ্ছায় কাজ করছেন যুবসমাজ   বরিশালে করোনার প্রাদুর্ভাব মোকাবেলায় মোবাইল কোর্ট অভিযানে ৯ ব্যক্তি ও ২ প্রতিষ্ঠানকে ৬,৪০০ টাকা জরিমানা।   রাঙ্গাবালীতে খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল   বিশ্বে ২৭ শতাংশ গ্রিনহাউস গ্যাস একাই নিঃসরণ করে চিন   কুমিল্লা যাওয়ার পথে দুই বাস আটক   পররাষ্ট্রমন্ত্রী-কে মমতা’র ধন্যবাদ   ঘরের বাইরে মাস্ক পরার ৮ নির্দেশনা   সুনামগঞ্জে ৯শ পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহার   কাঁঠাল চাষে বিপুল বৈদেশিক মুদ্রা উপার্জনের সম্ভাবনা   ইউরোপ থেকে এলেই বাধ্যতামূলক কোয়ারেন্টাইন   করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৭, নতুন আক্রান্ত ১,৬৮২
error: কপি করা থেকে বিরত থাকুন !!