শুক্রবার ২২শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   শুক্রবার ২২শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

ধর্ষণের মৃত্যুদণ্ডিত ৫ আসামি হাইকোর্টে খালাস!
প্রকাশ: ১৪ ডিসেম্বর, ২০২০, ৮:২৩ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

ধর্ষণের মৃত্যুদণ্ডিত ৫ আসামি হাইকোর্টে খালাস!

 

নিউজ ডেস্কঃ দেড় যুগ আগে নেত্রকোনার পূর্বধলায় এক কিশোরীকে দলবেঁধে ধর্ষণের ঘটনায় দায়ের হওয়া মামলায় বিচারিক (নিম্ন) আদালত পাঁচ আসামিকে মৃত্যুদণ্ডের রায় দিয়েছিলেন। সেই আসামিরা হাইকোর্টের দেয়া রায়ে খালাস পেয়েছেন।

খালাস পাওয়া আসামিরা হলেন- জেলার পূর্বধলা উপজেলার কালডোয়ার গ্রামের মোকসেদ আলীর ছেলে শামীম, মন্তোষ রংদির ছেলে ভিকন ও টিকন, মৃত নরেন্দ্র শ্যামের ছেলে তাপস, বুধি গ্রামের ইউনুছ আলীর ছেলে রূপ মিয়া।

রায়ের বিষয়টি নিশ্চিত করেন রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল এম এম মোজাম্মেল হক রানা সিদ্দিকী ও আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সাইফুর রহমান রহি।

ডেথ রেফারেন্স ও এ সংক্রান্ত জেল আপিলের শুনানি নিয়ে সোমবার (১৪ ডিসেম্বর) হাইকোর্টের বিচারপতি এস এম এমদাদুল হক ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

এ বিষয়ে ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোজাম্মেল হক রানা বলেন, এ রায়ের বিষয়ে আপিল করার বিষয়টি বিবেচনার জন্য অ্যাটর্নি জেনারেল অফিস বরাবরে নোট দেয়া হবে।

আদালতে আজ রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এম এম মোজাম্মেল হক রানা সিদ্দিকী। আসামিপক্ষে ছিলেন এ কে এম ফজলুল হক খান ফরিদ, এ এম মাহবুব উদ্দিন, বজলুল কবির, আফিল উদ্দিন, সাকিব মাহবুব ও সাইফুর রহমান রাহি এবং রাষ্ট্রনিযুক্ত আইনজীবী এস এম শফিকুল ইসলাম।

আইনজীবীরা জানান, প্রায় ১৮ বছর আগে নেত্রকোনায় কিশোরীকে সংঘবদ্ধ ধর্ষণের মামলায় বিচারিক আদালতে মৃত্যুদণ্ডপ্রাপ্ত পাঁচ আসামিকে খালাস দিয়েছেন হাইকোর্ট।

এ কে এম ফজলুল হক খান ফরিদ বলেন, রাষ্ট্রপক্ষ আসামিদের বিরুদ্ধে মামলা প্রমাণে ব্যর্থ হওয়ায় সব আসামিদের হাইকোর্ট খালাস দিয়েছেন।

সাইফুর রহমান রাহি বলেন, ধর্ষণের ঘটনায় যথেষ্ট তথ্য-উপাত্ত না পাওয়ায় আদালত আসামিদের খালাস দিয়েছেন। এছাড়া মেডিকেল রিপোর্ট যথাযথ না হওয়াই এমন ঘটনা ঘটেছে।

এর আগে ২০১৫ সালের ২৫ ফেব্রুয়ারি এই পাঁচজনকে মৃত্যুদণ্ডাদেশ দেন নেত্রকোনার বিচারিক (নিম্ন) আদালত।

আইনজীবীরা জানান, জেলার সদর উপজেলার এক কিশোরী ২০০২ সালের ২০ জুলাই মা ও দুলাভাইয়ের সঙ্গে পূর্বধলা উপজেলার সাত্যাটি গ্রামে আত্মীয়ের বাড়িতে বেড়ানোর উদ্দেশে রওয়ানা হয়। তারা পূর্বধলার কুমারকালী ব্রিজে পৌঁছালে আসামিরা রিকশার গতিরোধ করেন। এ সময় কিরোরীর মা ও দুলাভাইকে হত্যার হুমকি দিয়ে চলে যেতে বাধ্য করেন। এরপর আসামিরা ভুক্তভোগীকে নির্জনস্থানে নিয়ে দলবেঁধে ধর্ষণ করেন।

ঘটনার পরের দিন ২০০২ সালের ২১ জুলাই ভুক্তভোগী বাদী হয়ে মামলা দায়ের করে। মামলার অভিযোগে ওই কিশোরী বলে, আসামিরা ঘটনার পর তাকে একটি বিলের পানিতে নামিয়ে গোসল করায়।

এরপর ২০১৫ সালের ২৫ ফেব্রুয়ারি পাঁচজনকে মৃত্যুদণ্ডাদেশ দিয়ে রায় ঘোষণা করেন নেত্রকোনার বিচারিক আদালত। ওই মামলায় মৃত্যুদণ্ডের আসামিরা আপিল করেন এবং ডেথ রেফারেন্স হাইকোর্টে পাঠানো হয়। সেসবের শুনানি নিয়ে আজ হাইকোর্ট পাঁচ আসামিকে খালাস প্রদান করলেন।




সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  পৌরসভার মালিক হবেন আপনারা আমি হবো সেবক। গৌরনদীতে আওয়ামী লীগের উঠান বৈঠকে -হারিছুর রহমান   রাজশাহীর বাঘায় স্বামীর পুরুষাঙ্গ কেটে পালিয়েছে স্ত্রী   বরিশালে রোগী বাহী অ্যাম্বুলেন্স উল্টে নিহত ২   বরগুনায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরনে নিহত ১   আগৈলঝাড়ায় দুঃস্থ নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ   বরগুনার পাথরঘাটায় ইয়াবাসহ গ্রেপ্তার ১   সিরিজ জয় করল বাংলাদেশ ক্রিকেট দল   রাজশাহীতে দেশি মদসহ মাদক ব্যবসায়ী আটক   আইসিএমএবি রাজশাহী শাখা সিএমএ ভবনের উদ্বোধন   রাজশাহী বিভাগে ২৪ জন ও জেলায় ৫ জনের করোনা শনাক্ত   রামেক হাসপাতাল থেকে প্রকাশ্য দিবালোকে নবজাতক চুরি   রাধে শ্যামের পর সালার শুটিং এ প্রভাস   আমার টাকা নাই আমার জন্য ঘর ও নাই। বলেন অসহায় হানিফ দফাদার   নতুন ছবিতে একসঙ্গে থাকছে শাকিব-দর্শনা   ইকবাল প্রযোজিত পর পর ছবিতে থাকছে রোশন   রাজশাহীতে পুলিশের অভিযানে আটক ৩৫   ফেরি চলাচল বন্ধ মধ্যরাত থেকে পাটুরিয়া-দৌলতদিয়ায় , দুর্ভোগে যাত্রীরা   কুয়াশার চাদরে ঢাকা পড়েছে রাজশাহী   কলাপাড়ায় প্রভাব শালীর হাত থেকে সরকারী জমি উদ্ধার, ভূমিহীনদের জন্য বরাদ্ধ   মায়ের পথেই হাঠছে রেনে
error: কপি করা থেকে বিরত থাকুন !!