শুক্রবার ১৪ই মে, ২০২১ খ্রিস্টাব্দ ৩১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
ই-পেপার   শুক্রবার ১৪ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

উপজেলা ভূমি অফিসের পিয়ন ইব্রাহিম ভুক্তভোগির কাছ থেকে ১ লক্ষ টাকার ঘূষ দাবী
প্রকাশ: ২০ নভেম্বর, ২০২০, ১২:০২ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

উপজেলা ভূমি অফিসের পিয়ন ইব্রাহিম ভুক্তভোগির কাছ থেকে ১ লক্ষ টাকার ঘূষ দাবী

মোঃ আব্দুল আজিজ( পাবনা) প্রতিনিধি

পাবনার ভাঙ্গুড়া উপজেলা ভূমি অফিসের অফিস সহায়ক (এমএলএসএস) মোঃ ইব্রাহীম হোসেনের (৪৫) বিরুদ্ধে ১ লাখ টাকা ঘুষদাবী,নারী কেলেংকারী ও নানাবিধ অনিয়মসহ স্থানীয় সাংবাদকর্মীদের উপর মারমুখি আচারণ করে দেখে নেওয়ার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় বৃহস্পতিবার (১৯ নভেম্বর) বিকালে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছেন গণমধ্যমকর্মীরা। অভিযুক্ত ইব্রাহীম উপজেলার পার-ভাঙ্গুড়া ইউনিয়নের পার-ভাঙ্গুড়া গ্রামের মৃত জয়ধর মোল্লার ছেলে।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) বেলা ১১টার দিকে ভুক্তভোগী ও ভাঙ্গুড়া পৌর সদরের ৪ নং ওয়ার্ডের উত্তর সারুটিয়া মহল্লার বাসিন্দা মোঃ আব্দুল হাই গণমাধ্যমকর্মীদের নিকট ইব্রাহীমের ১ লাখ টাকা ঘুষদাবীর অভিযোগ করেন।

ভুক্তভোগীর আব্দুল হাই জানায়,জমিজমা মালিকানা নিয়ে ২০০১ সালে যুগ্ম জেলা জজ ২য় আদালত পাবনাতে একটি বাটেয়ারা মামলা করেন মজিরন। যাহার মামলা নং- ১২০/২০০১। এবং ২৭শে মার্চ ২০১২ সালে মামলাটির রায়ও হয়। মামলার রায়কৃত নথিপত্র নিয়ে উপজেলা ভূমি অফিসে পূর্বের খারিজ বাতিল করে পূর্নরায় মজিরন অনুকুলে খারিজের জন্য যায়। এসময় অফিস সহায়ক ইব্রাহীম হোসেন তাঁর নথিপত্র দেখে কাজটি জটিল বলে মন্তব্য করেন এবং অফিসের বড় স্যারের সাথে যোগাযোগ করে কাজটি করে দিবেন মর্মে ১ লক্ষ টাকা ঘুষ দাবি করেন। তবে ভুক্তভোগী আব্দুল হাই ঝালমুড়ি বিক্রেতা হওয়ায় তাঁর চাহিদা মাহফিক টাকা দিতে বিলম্ব হয়। কিন্তু ইব্রাহিম হোসেন তাঁর দাবিকৃত ঘুষের টাকা না পাওয়ায় দীর্ঘ দুইমাস পর কৌশলে কোর্টের রায় এর কপি গায়েব করে বাকি নথিপত্র তাঁকে ফিরিয়ে দেন। পরে তিনি ভাঙ্গুড়া উপজেলা ভূমি অফিসের অফিস সহায়ক ইব্রাহীম হোসেনের বিভিন্ন অনিয়ম-দুর্নীতি ও হয়রানির বিষয়ে অভিযোগ আকারে স্থানীয় গণমাধ্যমকর্মীদের নিকট জানান।

বৃহস্পতিবার অভিযোগ পেয়ে ভূমি অফিসে সাংবাদকর্মীরা অভিযুক্ত অফিস সহায়ক ইব্রাহীম হোসেনের নিকট আনিতঅভিযোগ সর্ম্পকে জানতে চাইলে তিনি সাংবাদকর্মীদের উপর মারমুখি আচারণ করে তাদেরকে দেখে নেওয়ারও হুমকি প্রদান করে ইব্রাহীম। এমন সময় অফিসের অন্যান্য কর্মকর্তারা এগিয়ে এসে ওই লাখ টাকা ঘুষদাবিকৃত পিওন ইব্রাহীমকে নিবৃত করেন। এসময় অনাকাক্সিখত ঘটনার জন্য গণমধ্যমকর্মীদের নিকট ক্ষমা চান অফিসের অন্যান্য কর্মকর্তারা। ঘটনার পর স্থানীয় গণমধ্যমকর্মীরা উপজেলা সহকারি কমিশনার (ভূমি) কাওছার হাবীব এর নিকট একটি লিখিত অভিযোগ দিয়েছেন। পাশাপাশি উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ আশরাফুজ্জামান কে মৌখিকভাবে অভিযোগ করেন গণমধ্যমকর্মীরা।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) কাওছার হাবীব অভিযোগপ্রাপ্তি স্বীকার করে বলেন,বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ আশরাফুজ্জামান বলেন,গণমাধ্যমকর্মীদের সাথে অশোভন আচারণের ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। এবিষয়ে সহকারি কমিশনার (ভুমি)কে প্রয়োজীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

খোঁজ নিয়ে জানা গেছে,২০১৯ সালের ৩১শে মার্চ পার-ভাঙ্গাড়া ইউনিয়র ভুমি অফিসে থেকে দুর্নীতি ও অনৈতিক আচারণের কারণে তাঁকে উপজেলা ভমি অফিসে বদলী করে কতৃপক্ষ। যোগদানের পর থেকেই ভুমি অফিসের চিহ্নিত দালালদের সহযোগীতায় তিনি দীর্ঘদিন ধরে উপজেলা ভুমি অফিসে ভুমি খারিজ, নামজারিসহ বিভিন্ন সেবা প্রদানের নামে জনসাধারণের নিকট থেকে দপটের সাথে মোটা আঙ্কের টাকা হাতিয়ে নিচ্ছেন ইব্রাহীম। অপরদিকে সম্প্রতি স্ত্রী সন্তান থাকা সত্বেও আবার প্রকৌশলী অফিসের কাজের বুয়ার সঙ্গে অনৈতিক সর্ম্পকে জড়িয়ে পরে ইব্রাহীম। পরে চাকরি বাঁচাতে তাকেও বিবাহ করতে বাধ্য হয় লম্পট ইব্রাহীম।
এ বিষয়ে জানতে অভিযুক্ত ইব্রাহীমের মুঠোফোনে (01306791770) একাধিকবার ফোন দিলে নাম্বার টি বন্ধ পাওয়া যায়।




সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  পৃথিবীর সকল মানুষ নতুন আলোয় আলোকিত হোক | ঈদ মোবারক   ঈদে বাসায় তৈরি করুন বোরহানি   ঈদে বাসায় তৈরি করুন গরুর মাংসের টিকিয়া   দেশবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী   দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি   পুলিশের হাতে যেসব ক্ষমতা থাকছে নতুন করে দেয়া লকডাউনে   করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৩১, নতুন আক্রান্ত ১,২৯০   রাজশাহী বিভাগে করোনায় গেল আরো ২ প্রাণ, শনাক্ত ৬৬   ৯৭ শতাংশ টিকাগ্রহীতার শরীরে তৈরি হয়েছে এন্টিবডি : আইইডিসিআর   শিক্ষকরা ৫ ও কর্মচারীরা পাচ্ছেন আড়াই হাজার টাকা ঈদ উপহার   রক্তাক্ত ঈদ পার করছেন ফিলিস্তিনিরা   মধ্যপ্রাচ্যের দেশগুলোতে আজ উদযাপিত হচ্ছে ঈদুল ফিতর   বেতাগী সদর ইউনিয়নবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন কবির খলিফা   বরিশালে রক্তঝুমুর খেলাঘর আসরের আয়োজনে ঈদ সামগ্রী বিতরণ   বর্ষার আগেই শুরু হচ্ছে সাপের কামড়ের চিকিৎসা প্রশিক্ষণ   স্বতন্ত্র পরিচালক ও পরামর্শক নিয়োগে ব্যাংকে নতুন নির্দেশনা   ৬৫ দিনের জন্য সমুদ্রে মাছ ধরা নিষিদ্ধ:চাল বরাদ্দ জেলেদের জন্য   আন্তর্জাতিক সম্প্রদায়কে অবশ্যই ইসরায়েলকে থামাতে এবং ‘পাল্টা শিক্ষা’ দিতে হবে:এরদোয়ান   চাঁদ দেখা যায়নি আজ, ঈদ শুক্রবার   ভাংগুড়া খানমরিচ ইউনিয়ন বাসীকে ঈদের অগ্রীম শুভেচ্ছা জানিয়েছেন বীর মুক্তিযোদ্ধা চেয়ারম্যান আছাদুর রহমান
error: কপি করা থেকে বিরত থাকুন !!