শনিবার ৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
ই-পেপার   শনিবার ৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

কর্তব্যের বাহিরেও পুলিশকে মানবিক ভূমিকা পালন করতে হবে__বিএমপি কমিশনার।
প্রকাশ: ১৬ নভেম্বর, ২০২০, ৯:২৪ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

কর্তব্যের বাহিরেও পুলিশকে মানবিক ভূমিকা পালন করতে হবে__বিএমপি কমিশনার।

নিজস্ব প্রতিবেদকঃ বিএমপি পুলিশ লাইন্স ড্রিল সেড বরিশালে ১৬ নভেম্বর সোমবার বিএমপি কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার এর সভাপতিত্বে মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত হয়।

সভার শুরুতেই মরহুম সহকারী পুলিশ কমিশনার বিএমপি আনিসুল করিম এর স্মরনে এক মিনিট দাড়িয়ে নিরবতা পালন ও তাঁর রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, কর্তব্যের বাহিরে মানবিক পুলিশের বর্ধিত ভূমিকা যেন পিছিয়ে না পরে,  কাজের যেন গতি ও পরিচ্ছন্নতা থাকে। নেতিবাচক অঘটন যেন না ঘটে সে বিষয়ে খেয়াল রেখে খুব সতর্কের সাথে সততা নিষ্ঠার সাথে নির্ভেজাল কাজ করে জনগণের কাঙ্খিত আস্থার প্রতীক হিসেবে নিজেকে যুক্ত রাখতে হবে। আমাদের বিশ্ব স্বীকৃত শৃঙ্খলাগুলো অবশ্যই বজায় রেখে পেশাদারীত্বকে জনদরবারে তুলে ধরতে হবে।
তিনি আরও বলেন,  প্রতিটি তদন্তে যেন সঠিক চিত্র উঠে আসে,পেশার বাহিরে দুরভিসন্ধিমূলক ভাবে লাভবান হওয়ার জন্য কোন অন্যায় চেষ্টা, অনুকম্পা, খারাপ কাজকে যায়েজ করার অপচেষ্টা বা অগ্রহণযোগ্য কোন আচরণ বরদাস্ত করা হবে না। এ বিষয়ে শীর্ষ কর্মকর্তাদের মাঠপর্যায়ে নিখুঁত দৃষ্টি রাখতে হবে।

মহামারী করোনা COVID-19 এর সংক্রমণ রোধে স্বাস্থ্য সুরক্ষায় শিথিলতা চলবে না। আমাদের স্বাস্থ্য সুরক্ষা বিধি মান্যকারী রোল মডেল হতে হবে। ঢিলেঢালা ভাব নিয়ে রোল মডেলের আগুয়ান এ ভূমিকা থেকে পিছিয়ে যাওয়া চলবে না। করোনার প্রাদুর্ভাব এর শুরুতে আমরা যে দৃশ্যমান প্রশংসনীয় ভূমিকা রেখেছি, তা আরও বেগবান হয়ে পুরোদমে চলমান রাখতে হবে।

কল্যাণ সভা শেষে ভালো কাজ এবং বিভিন্ন আভিযানিক কাজের সফলতার জন্য বিভিন্ন পদমর্যাদার অফিসারদের মাঝে পুরস্কার বিতরণ করা হয় এবং অবসর জনিত বিদায় গ্রহণকারী সদস্যদের বিদায় সংবর্ধনা জানানো হয়।

সহকারী পুলিশ কমিশনার বন্দর থানা বিএমপি শারমিন সুলতানা রাখি’র সঞ্চালনায় উক্ত কল্যাণ সভায় উপস্থিত ছিলেন, বিএমপি অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম, উপ -পুলিশ কমিশনার বিএমপি সাপ্লাই এন্ড লজিস্টিকস মোঃ জুলফিকার আলি হায়দার, উপ -পুলিশ কমিশনার বিএমপি সদর-দপ্তর আবু রায়হান মুহাম্মদ সালেহ্, উপ পুলিশ কমিশনার বিএমপি দক্ষিণ মোঃ মোকতার হোসেন পিপিএম সেবা,  উপ -পুলিশ কমিশনার ট্রাফিক বিএমপি মোহাম্মদ জাকির হোসেন মজুমদার পিপিএম , উপ-পুলিশ কমিশনার বিএমপি উত্তর মোঃ খাইরুল আলম, উপ-পুলিশ কমিশনার ক্রাইম অপারেশন এন্ড প্রসিকিউশন বিএমপি খাঁন মুহাম্মদ আবু নাসের  সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

 




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  বাংলাদেশে আমরা বিপজ্জনক বার্তা পাচ্ছি: ওবায়দুল কাদের   দেশে প্রাণঘাতী করোনার ভারতীয় ধরন শনাক্ত   ১৬০তম জন্মবার্ষিকী উপলক্ষে রবীন্দ্রনাথের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন : প্রধানমন্ত্রী   করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৪৫, নতুন আক্রান্ত ১,২৮৫   দেশে করোনার ভারতীয় ধরন শনাক্ত: আইইডিসিআর   চট্টগ্রামে করোনায় আরও ৩ জনের মৃত্যু   ঈদে ছুটি ১০ দিনের দাবিতে এবার আন্দোলনে গার্মেন্টেস শ্রমিকরা     দাবি না মানলে ঈদের দিন বিক্ষোভ : শাজাহান খান   ৮ বিভাগেই আজ ঝড়বৃষ্টির পূর্বাভাস   নিষেধাজ্ঞা অমান্য করে সকালে শিমুলিয়াঘাট থেকে ছাড়ল ফেরি   লন্ডনে কাউন্সিলর পদে বিপুল ভোটে বিজয়ী বাংলাদেশের মেয়ে পুষ্পিতা   স্বাস্থ্যবিধি মেনে ঈদের আগেই দূরপাল্লার গণপরিবহন চালুর দাবি   গাজীপুরে স্ত্রী সন্তান রেখে বান্ধবী নিয়ে উধাও রনি   দেশব্যাপী ৭ মে প্রাকৃতিক অক্সিজেন দিবস ঘোষণা   ‘পদ্মা সেতু নির্মান মেয়াদ আরো দুই বছর বাড়ানোর তথ্য সত্য নয়’   হাফেজ ছাত্রদের নিয়ে ইফতারের আয়োজন করলো বিজয়ের বাংলাদেশ!   লাকুটিয়া-বরিশাল সড়কের বেহাল দশা: সংস্কারে সেচ্ছায় কাজ করছেন যুবসমাজ   বরিশালে করোনার প্রাদুর্ভাব মোকাবেলায় মোবাইল কোর্ট অভিযানে ৯ ব্যক্তি ও ২ প্রতিষ্ঠানকে ৬,৪০০ টাকা জরিমানা।   রাঙ্গাবালীতে খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল   বিশ্বে ২৭ শতাংশ গ্রিনহাউস গ্যাস একাই নিঃসরণ করে চিন
error: কপি করা থেকে বিরত থাকুন !!