শনিবার ২৮শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ১৩ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   শনিবার ২৮শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

কলাপাড়ায় প্রতিবন্ধীর সম্পত্তি দখল করায় সংবাদ সম্মেলন।
প্রকাশ: ১৩ নভেম্বর, ২০২০, ২:৩৫ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

কলাপাড়ায় প্রতিবন্ধীর সম্পত্তি দখল করায় সংবাদ সম্মেলন।

মো. ওমর ফারুক, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর কলাপাড়া উপজেলার মহিপুর থানাধীন কুয়াকাটায় রেকর্ডীয় সম্পত্তি সৎ ভাইয়েরা জোড় পূর্বক দখল করায় সংবাদ সম্মেলন করেছেন শারীরিক প্রতিবন্ধী মো. আবু তাহের ভূইয়া। শুক্রবার (১৩ নভেম্বর) সকাল ১০ টায় কলাপাড়া রিপোর্টার্স ক্লাব’ এ লিখিত বক্তব্যের মাধ্যমে এ অভিযোগ করেন ভূক্তভোগী মো. আবু তাহের।

লিখিত বক্তব্যে তিনি বলেন, আমি মো. আবু তাহের ভূইয়া পিতা মৃত্যু মো. আমানুল্লাহ ভূইয়া কুয়াকাটা পৌরসভার ৭ নং ওয়ার্ডে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছি। আমার বাবার দুই সংসারে আমি তার দ্বিতীয় পক্ষের স্ত্রী তাহেরা খাতুনের একমাত্র সন্তান। ওয়ারিশসূত্রে আমার বাবার সম্পত্তি বি.এস রেকর্ডমূলে আমি পেলেও আমার সৎ ভাইদের কারনে তা ভোগ দখল করতে পারছি না। আমি একজন শারীরিক প্রতিবন্ধী, বৃদ্ধা মা, স্ত্রী ও তিন সন্তান নিয়ে খুব অসহায় জীবন-যাপন করছি। আমি পত্রিক সম্পত্তি পাওয়া সত্তেও আমার প্রভাবশালী দুই সৎ ভাই মো. মনির ভূইয়া ও আখতার আহম্মেদ ভূইয়ার রোষানলে পরে সামান্য চা-পানের দোকান দিয়ে আমাকে জীবিকা নির্বাহ করতে হচ্ছে। অথচ সাগর কন্যা খ্যাত কুয়াকাটার মত স্থানে আমার রেকর্ডীয় প্রায় ৫৬ শতাংশ জমি রয়েছে। যা সম্পূর্ন ভোগদগখ করতে পারলে আমি আরো ভালো থাকতে পারতাম। মো. মনির ভূইয়া স্থানীয় পৌর আ.লীগের সাধারন সম্পাদক ও মো. আখতার ভূইয়া অবসর প্রাপ্ত সেনা সদস্য হওয়ায় তাদের অর্থ ও ক্ষমতার কাছে আমি অসহায় হয়ে পরেছি। অধিকন্তু মনির ভূইয়ার ছেলে সোহাগের দাপটেও সর্বদা আমাকে ভীত অবস্থায় থাকতে হয়। সোহাগ ভূইয়া ইতোমধ্যে আমার রেকর্ডীয় ভূমির প্রায় দশ শতক জমি অবৈধভাবে দখল করে ঘর তুলে ব্যবসা করে আসছে। আখতার ভূইয়া আমার ভূমিতে বিল্ডিং নির্মাণ করছে। বাধাঁ দিলে উল্টো আমার নামে মহিপুর থানায় জি.ডি করেছে ও বিভিন্ন ধরনের ভয়ভীতি দিয়ে আসছে। বর্তমানে আমি মাত্র ছয় শতক জমির উপর কোন ঠাসা হয়ে কোনমতে বসবাস করে আসছি। আমার বাড়ীর জায়গাটুকুও ছেড়ে দেওয়ার জন্য আমাকে প্রতিনিয়ত ভয়ভীতি ও হুমকী দিয়ে আসছে। আমার জমিতে দোকান ঘড় তুলে ভাড়া দিবো তাতেও তারা কঠিনভাবে বাধা দিচ্ছে। আমি এর সঠিক সুরাহা পাবার জন্য বিভিন্ন জায়গায় দৌরছুট করেছি কিন্তু কোন প্রতিকার পাইনি। মনির ভূইয়া ও আখাতর ভূইয়া এতটাই প্রভাবশালী আমার পক্ষে কেহ কথা বললে তাদেরকেও তারা ছাড় দেয় না। এমতাবস্থায় আমি একান্তভাবেই অসহায় হয়ে পরেছি। তাই সংবাদকর্মীদের মাধ্যমে আমি দেশ ও জাতির কাছে এর প্রতিকার কামনা করছি। শারীরিক প্রতিবন্ধী মো. আবু তাহের ভূইয়া এবিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা হস্তক্ষেপ কামনা করেন।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  দ্বিতীয় মৃত্যুর আগে,,,,   ভাঙ্গুড়ায় ১০০ পিস ইয়াবাসহ তালিকাভুক্ত আসামী হোসেন আলী গ্রেপ্তার।   বঙ্গবন্ধুর ভাস্কর্য প্রতিষ্ঠিত হবেই মন্তব্য করেছেন মাহাবুব আলম হানিফ   কাল বঙ্গবন্ধু রেল সেতুর ভিত্তিস্থাপন করবেন প্রধানমন্ত্রী |   বেতাগীতে অনুমোদন ছাড়াই চলছে বেসরকারি স্বাস্থ্যসেবা   গ্রেপ্তার-ওয়া‌রেন্ট সংক্রা‌ন্ত কো‌নো বার্তা‌ দেন‌নি আইজিপি |   সব প্রস্তুতি সম্পন্ন টিকা পেতে: ওবায়দুল কাদের   ইরফান সেলিম জড়িত নৌ-কর্মকর্তাকে মারধরে   পরিবেশ বিরোধী কার্যক্রমের অভিযোগ সিলেট সিটি কর্পোরেশনের বিরুদ্ধে   রাজশাহীর শাহমখদুম মেডিকেল কলেজ ছাত্রছাত্রীর উপর হামলা, এমডির স্ত্রী ও ভাই আটক   রাজশাহী বিভাগে করোনায় ১ জনের মৃত্যু, জেলায় শনাক্ত ৭   রাজশাহীতে দিনভর দেখা মেলেনি সূর্যের, বাড়ছে শীত   রাজশাহীর শাহমখদুম মেডিকেল কলেজ কর্তৃপক্ষের মারধরে ১০ জন ছাত্রছাত্রী আহত   জয়পুরহাটে জেলা আ.লীগের সম্মেলন সফল করতে বিশেষ বর্ধিত সভা   বেতাগীতে ব্যস্ত সময় পাড় করছে লেপ-তোষকের দোকানে কারিগররা   কলাপাড়ায় কার্পেটিং রাস্তা এখন মরন ফাঁদ, ৫০ ফিটে ৩ টি বাঁক   দুমকিতে বিদেশী মদসহ যুবক আটক   রাঙ্গাবালীতে নারী দোকানিদের ‘বউবাজার’   মেট্রোরেলে যাত্রী পরিবহনে জানুয়ারিতেই আসছে ৫ সেট ট্রেন   পদ্মা সেতুর ৩৯তম স্প্যান বসানোর প্রস্তুতি চলছে
error: কপি করা থেকে বিরত থাকুন !!