শনিবার ৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
ই-পেপার   শনিবার ৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

দুর্গাপুরে জালাল হত্যার দ্রুত বিচারের দাবিতে সংবাদ সম্মেলন
প্রকাশ: ১০ নভেম্বর, ২০২০, ৬:১৯ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

দুর্গাপুরে জালাল হত্যার দ্রুত বিচারের দাবিতে সংবাদ সম্মেলন

 

রিফাত আহমেদ রাসেল, নেত্রকোনা প্রতিনিধি
নেত্রকোনার দুর্গাপুরের সাবেক তিন তিনবারের সংসদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা মরহুম জালাল উদ্দিন তালুকদারের হত্যাকারীদের দ্রুত বিচারের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে । মঙ্গলবার বিকেলে জালাল তালুকদার হত্যার প্রতিবাদ পরিষদের আয়োজনে পৌর শহরের উকিলপাড়ায় এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জালাল তালুকদারের পুত্র শাহ কুতুব তালুকদার রয়েল বলেন, ২০১২ সালের ২৫ সেপ্টেম্বর ভোররাতে নিজ শোবার ঘরেই নিহত হন আমার বাবা মরহুম জালাল উদ্দিন তালুকদার । হত্যার পর থেকেই আমার বাবার দ্বিতীয় স্ত্রী আয়েশা বেগম এ হত্যা দিকে ভিন্ন ভাবে প্রবাহিত করার জন্য কখনো আত্মহত্যা কখনোবা বাথরুমে পড়ে তার মৃত্যু হয়েছে বলে বিভিন্নভাবে নাটক সাজায় । কিন্তু আমরা কেউই তার এই সাজানো নাটক পা না দিয়ে আমি নিজেই বাদী হয়ে একটি মামলা দায়ের করি । মামলাটি বিভিন্ন সময় বিভিন্ন আইন শৃঙ্খলা সংস্থার হাতবদল হয়ে তদন্ত প্রক্রিয়া চলতে থাকে । সর্বশেষ মামলাটির তদন্তভার গ্রহণ করেন সিআইডির প্রতিনিধিদল । কিন্তু আমি মহামান্য হাইকোর্টের কাছে মামলাটির জুডিশিয়াল তদন্তের তদন্তের জন্য আবেদন করি । মহামান্য হাইকোর্ট আমার আবেদনটি আমলে নিয়ে মামলাটি জুডিশিয়াল তদন্তের নির্দেশ দেন । আজ দীর্ঘ তিন বছর পর ৪০ জনের সাক্ষ্যগ্রহণ শেষে এই মামলার জুডিশিয়াল তদন্ত প্রতিবেদন প্রকাশিত হয়েছে ।

প্রতিবেদনে বলা হয়েছে আয়েশা বেগম এই মৃত্যুর ঘটনাটি ধামাচাপা দেওয়ার জন্য বিভিন্ন চেষ্টা করেছে এবং সত্য ঘটনা আড়াল করেছে বলে প্রতীয়মান হয় । ঘটনাস্থলে হত্যার বিভিন্ন আলামত নষ্ট করেন আয়েশা বেগম । জালাল তালুকদার প্রাণী ও সার্ভিকাল ডায়রিয়া রোগে ভুগছিলেন এবং উনি স্বাভাবিক চলাফেরা করতে পারেন না । যেহেতু স্বাভাবিকভাবে তিনি তার হাত কান পর্যন্ত উঠাতে পারবেন না । এমন অবস্থায় তার ব্যক্তিগত রাইফেল ব্যবহার করে আত্মহত্যা করার মতো কোনো ঘটনা প্রতীয়মান হয়নি । এমন অবস্থায় তার দ্বিতীয় স্ত্রী আয়েশা বেগম কে ৩০২ ধারায় অভিযুক্ত করে হাজার ১৯ পাতার এই তদন্ত রিপোর্ট প্রকাশিত হয়েছে ।

আমরা জালাল তালুকদার হত্যা প্রতিবাদ পরিষদ দ্রুতই আসামিদের আইনের কাঠগড়ায় রেখে কঠোর থেকে কঠোরতম বিচার দাবি করছি । জালাল উদ্দিন তালুকদার দুর্গাপুর কমলাকান্দা মানুষের আস্থার অন্যতম প্রতীক ছিলেন । রাজনীতি জীবনের বেশিরভাগ সময়ে তিনি মানুষের সুখে দুঃখে পাশে থেকেছেন । অথচ জীবনের শেষ খুনিদের হাতে নির্মমভাবে খুন হতে হয় তার ।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  গাজীপুরে স্ত্রী সন্তান রেখে বান্ধবী নিয়ে উধাও রনি   দেশব্যাপী ৭ মে প্রাকৃতিক অক্সিজেন দিবস ঘোষণা   ‘পদ্মা সেতু নির্মান মেয়াদ আরো দুই বছর বাড়ানোর তথ্য সত্য নয়’   হাফেজ ছাত্রদের নিয়ে ইফতারের আয়োজন করলো বিজয়ের বাংলাদেশ!   লাকুটিয়া-বরিশাল সড়কের বেহাল দশা: সংস্কারে সেচ্ছায় কাজ করছেন যুবসমাজ   বরিশালে করোনার প্রাদুর্ভাব মোকাবেলায় মোবাইল কোর্ট অভিযানে ৯ ব্যক্তি ও ২ প্রতিষ্ঠানকে ৬,৪০০ টাকা জরিমানা।   রাঙ্গাবালীতে খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল   বিশ্বে ২৭ শতাংশ গ্রিনহাউস গ্যাস একাই নিঃসরণ করে চিন   কুমিল্লা যাওয়ার পথে দুই বাস আটক   পররাষ্ট্রমন্ত্রী-কে মমতা’র ধন্যবাদ   ঘরের বাইরে মাস্ক পরার ৮ নির্দেশনা   সুনামগঞ্জে ৯শ পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহার   কাঁঠাল চাষে বিপুল বৈদেশিক মুদ্রা উপার্জনের সম্ভাবনা   ইউরোপ থেকে এলেই বাধ্যতামূলক কোয়ারেন্টাইন   করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৭, নতুন আক্রান্ত ১,৬৮২   ইংল্যান্ডে হতে পারে আইপিএলের বাকি অংশ   আজ ১৭তম মৃত্যুবার্ষিকী আহসান উল্লাহ মাস্টারের   খালেদা জিয়ার সঙ্গে বিদেশ কারা যাচ্ছেন   বরিশালে মোবাইল কোর্ট অভিযানে ৯ ব্যক্তি ও ২ প্রতিষ্ঠানকে জরিমানা   নেপালে ছড়িয়ে পড়েছে করোনার
error: কপি করা থেকে বিরত থাকুন !!