মঙ্গলবার ২৪শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   মঙ্গলবার ২৪শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

দুর্গাপুরে জালাল হত্যার দ্রুত বিচারের দাবিতে সংবাদ সম্মেলন
প্রকাশ: ১০ নভেম্বর, ২০২০, ৬:১৯ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

দুর্গাপুরে জালাল হত্যার দ্রুত বিচারের দাবিতে সংবাদ সম্মেলন

 

রিফাত আহমেদ রাসেল, নেত্রকোনা প্রতিনিধি
নেত্রকোনার দুর্গাপুরের সাবেক তিন তিনবারের সংসদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা মরহুম জালাল উদ্দিন তালুকদারের হত্যাকারীদের দ্রুত বিচারের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে । মঙ্গলবার বিকেলে জালাল তালুকদার হত্যার প্রতিবাদ পরিষদের আয়োজনে পৌর শহরের উকিলপাড়ায় এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জালাল তালুকদারের পুত্র শাহ কুতুব তালুকদার রয়েল বলেন, ২০১২ সালের ২৫ সেপ্টেম্বর ভোররাতে নিজ শোবার ঘরেই নিহত হন আমার বাবা মরহুম জালাল উদ্দিন তালুকদার । হত্যার পর থেকেই আমার বাবার দ্বিতীয় স্ত্রী আয়েশা বেগম এ হত্যা দিকে ভিন্ন ভাবে প্রবাহিত করার জন্য কখনো আত্মহত্যা কখনোবা বাথরুমে পড়ে তার মৃত্যু হয়েছে বলে বিভিন্নভাবে নাটক সাজায় । কিন্তু আমরা কেউই তার এই সাজানো নাটক পা না দিয়ে আমি নিজেই বাদী হয়ে একটি মামলা দায়ের করি । মামলাটি বিভিন্ন সময় বিভিন্ন আইন শৃঙ্খলা সংস্থার হাতবদল হয়ে তদন্ত প্রক্রিয়া চলতে থাকে । সর্বশেষ মামলাটির তদন্তভার গ্রহণ করেন সিআইডির প্রতিনিধিদল । কিন্তু আমি মহামান্য হাইকোর্টের কাছে মামলাটির জুডিশিয়াল তদন্তের তদন্তের জন্য আবেদন করি । মহামান্য হাইকোর্ট আমার আবেদনটি আমলে নিয়ে মামলাটি জুডিশিয়াল তদন্তের নির্দেশ দেন । আজ দীর্ঘ তিন বছর পর ৪০ জনের সাক্ষ্যগ্রহণ শেষে এই মামলার জুডিশিয়াল তদন্ত প্রতিবেদন প্রকাশিত হয়েছে ।

প্রতিবেদনে বলা হয়েছে আয়েশা বেগম এই মৃত্যুর ঘটনাটি ধামাচাপা দেওয়ার জন্য বিভিন্ন চেষ্টা করেছে এবং সত্য ঘটনা আড়াল করেছে বলে প্রতীয়মান হয় । ঘটনাস্থলে হত্যার বিভিন্ন আলামত নষ্ট করেন আয়েশা বেগম । জালাল তালুকদার প্রাণী ও সার্ভিকাল ডায়রিয়া রোগে ভুগছিলেন এবং উনি স্বাভাবিক চলাফেরা করতে পারেন না । যেহেতু স্বাভাবিকভাবে তিনি তার হাত কান পর্যন্ত উঠাতে পারবেন না । এমন অবস্থায় তার ব্যক্তিগত রাইফেল ব্যবহার করে আত্মহত্যা করার মতো কোনো ঘটনা প্রতীয়মান হয়নি । এমন অবস্থায় তার দ্বিতীয় স্ত্রী আয়েশা বেগম কে ৩০২ ধারায় অভিযুক্ত করে হাজার ১৯ পাতার এই তদন্ত রিপোর্ট প্রকাশিত হয়েছে ।

আমরা জালাল তালুকদার হত্যা প্রতিবাদ পরিষদ দ্রুতই আসামিদের আইনের কাঠগড়ায় রেখে কঠোর থেকে কঠোরতম বিচার দাবি করছি । জালাল উদ্দিন তালুকদার দুর্গাপুর কমলাকান্দা মানুষের আস্থার অন্যতম প্রতীক ছিলেন । রাজনীতি জীবনের বেশিরভাগ সময়ে তিনি মানুষের সুখে দুঃখে পাশে থেকেছেন । অথচ জীবনের শেষ খুনিদের হাতে নির্মমভাবে খুন হতে হয় তার ।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  চলমান কাজ শেষ না হলে ঠিকাদারি প্রতিষ্ঠানপরের কাজ পাবে না : প্রধানমন্ত্রী   নবাবগঞ্জে এমপি শিবলী সাদিককে সংবর্ধনা ।। হাজারো জনতার উপচে পড়া ভিড়   কুড়িগ্রাম পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী বাছাই মোস্তাফিজুর রহমান সাজু দলীয় মেয়র প্রার্থী নির্বাচিত   জয়পুরহাটে নারী নির্যাতন প্রতিরোধে মতবিনিময় সভা   বাউফলে মাস্ক ব্যাবহার ও জনসচেতনতার লক্ষ্যে সকলের প্রতি পৌর মেয়র জুয়েল এর আহবান।   বরিশালে বিভাগীয় পর্যায়ে খাদ্যে ট্রান্সফ্যাক, হৃদরোগের ঝুঁকি এবং করনীয়: ভোক্তা পরিপ্রেক্ষিত শীর্ষক সেমিনার অনুষ্ঠিত ।   বরিশালে স্বেচ্ছাসেবী মহিলা সমিতির মধ্যে  অনুদানের চেক বিতরণ।   নবাবগঞ্জে বীজ ও সার বিতরণ   বাউফলে ছাত্রলীগের উদ্যাগে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি অনুষ্ঠিত ।   রাজিবপুরে মুক্তিযুদ্ধের চেতনায় বাঙালির চেতনায় বৃক্ষরোপন কর্মসূচী পালন   স্বামী পরিত্যক্ত নারীকে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ, ঘটকসহ গ্রেপ্তার ২   নতুন ক্লাসে উঠবে প্রাথমিক শিক্ষার্থীরা আগের শ্রেণির রোল নিয়েই   মহাখালীতে সাততলা বস্তিতে আগুনে পুড়লো বহু ঘর   বিমান বাহিনীর আকাশ প্রতিরক্ষা অনুশীলন ‘এডেক্স ২০২০-৩’ অনুষ্ঠিত |   বিষকৃয়ায় ১দিনে ১০টি গরুর মৃত্যু গৌরনদীর গেরাকুল  গ্রামে।   বরিশালে মহিলা দলের উদ্যোগে দোয়া মোনাজাত।   উজিরপুরের হারতা বানারীপাড়া সড়কে ভিত্তি প্রস্তর স্থাপন করেন এম পি শাহে আলম।   বাউফলে ছত্রকান্দা গ্রামের বৈরাগী বাড়ির খাল থেকে রহস্যময় মালিক বিহীন একটি মটর বাইক পুলিশ উদ্ধার করেন।   আম্ফানে’ ক্ষতিগ্রস্ত সকল পরিবারা ঘর পাবে জানুয়ারিতে   সাবিনা হত্যায় অভিযুক্তের স্ত্রী গ্রেফতারঃ হত্যাকান্ডের স্হান চিহ্নিত হত্যায় ব্যবহৃত হ্যামার-রশি উদ্ধার।
error: কপি করা থেকে বিরত থাকুন !!