মঙ্গলবার ২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ ১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
ই-পেপার   মঙ্গলবার ২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

গৌরনদীতে দৈনিক প্রথম আলোর ২২ তম প্রতিষ্ঠা বার্ষিকী।
প্রকাশ: ৪ নভেম্বর, ২০২০, ৯:০৫ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

গৌরনদীতে দৈনিক প্রথম আলোর ২২ তম প্রতিষ্ঠা বার্ষিকী।

 

বিশেষ প্রতিনিধিঃ

দৈনিক প্রথম আলো, ভালোর সাথে আলোর পথে । প্রথম আলো মানুষের আস্থা আর বিশ্বাসের নাম। স্বপ্ন দেখা আর স্বপ্ন দেখানোর পথ, দায়িত্বশীল ও সু-সাংবাদিকতার প্রতিষ্ঠান। আজ ৪ নভেম্বর প্রথম আলোর ২২ তম প্রতিষ্ঠা বার্ষিকী। সু-সাংবাদিকতার জনক প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান মতি ভাইর নেতৃত্বে গত ২২ বছর পাঠকদের ভালবাসা আর সমর্থনের শক্তিতে আমরা বলিয়ান। আমরা ক্রমাগত চেষ্টা করে যাচ্ছি একটা স্বাধীন, বস্তুনিষ্ঠ ও আধুনিক সংবাদমাধ্যম হিসেবে প্রথম আলোকে প্রতিষ্ঠা করতে। উৎকর্ষের দিকে, আলোর দিকে আমাদের অগ্রযাত্রা ও পথ চলা। এ পথ চলায় আমাদের শক্তির উৎস পাঠক প্রিয়তা। ২২ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে সকল পাঠকদের প্রতি রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভ কামনা।

বন্ধুরা, আমি সাংবাদিকতায় পার করেছি চার দশক। দৈনিক প্রথম আলোর সঙ্গে যুক্ত আছি ২১ বছর, নয় মাস। প্রথম আলোতে যুক্ত হয়ে একজন পেশাজীবি সংবাদ কর্মী হতে গিয়ে হারিয়েছি অনেক কিছু। একাধিকবার মৃত্যুর মখোমুখি হয়েছি। প্রথম আলোর নীতিমালা অক্ষুন্ন রেখে সাংবাদিকতা করতে গিয়ে প্রতিটি সরকারের সময়ে হামলা মামলা নির্যাতনের শিকার হয়েছি। যা এখনো চলমান। তবে যা পেয়েছি তাও কিন্তু কম নয়। প্রথম আলোর কারনেই দেশ তথা আর্ন্তজাতিক অঙ্গনে বরেণ্য সাহসী ও আদর্শবান সাংবাদিক হিসেবে পরিচিতি লাভ করেছি। যা হারানোর চেয়ে পাওয়ার মাত্রাই অনেক বেশী। গত ৪০ বছরে সাংবাদিকতা জীবনে কোন সন্ত্রাসী, গডফাদার, অপশক্তি, ক্ষমতার অপ-ব্যবহারকারী এবং লোভ ও লালসার কাছে মাথানত করিনি। এ জন্য আমি ও আমার পরিবারকে যুগে যুগে খেসারত দিতে হয়েছে অনেক বেশী, এখনো দিচ্ছি। কিন্তু জীবন মৃত্যুর ভয়ে কখনো আপোস করিনি কোন অপ-শক্তির কাছে। আগামিতেও এ ধারা অব্যহত থাকবে, থাকবে সংগ্রামী পথ চলা।প্রথম আলোর ২২তম প্রতিষ্ঠা বার্ষিকীতে এ অঙ্গীকার ব্যক্ত করছি।

সত্য, ন্যায় ও আদর্শকে ধারন করে আপোসহীনে এ পথ চলায় শত বাঁধা বিপত্তি, হামলা-মামলা ও নির্যাতনে আমার পাশে ছিলেন আমাদের অভিভাবক প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান মতি ভাই ও বিশাল বাংলা প্রধান তুহিন সাইফুল্লাহ ভাইসহ প্রথম আলোর সকল উর্ধতন কর্তৃপক্ষ। আমার প্রতি মতি ভাই ও তুহিন ভাইসহ সকলের সমর্থন, সহযোগীতা, স্নেহ ও ভালবাসা ছিল অফুরন্ত। তাই ভয়কে জয় করতে পেরেছি সহজেই। মতি ভাইরসহ প্রথম আলোর অফিসের সকলে কাছে আমি চির কৃতজ্ঞ।

প্রথম আলোর প্রতিষ্ঠা বাষির্কীতে সব সময় আমরা একত্রিত হলেও বৈশ্বিক মহামারীর কারনে ২২তম প্রতিষ্ঠা বাষির্কীতে একত্রিত হচ্ছি ভাচ্যুয়াল অুনষ্ঠানে। তাই অফিস থেকে কুরিয়ারে উপহার সামগ্রী পাঠিয়েছে। মতি ভাইয়ের (সম্পাদক) পাঠানো অনুপ্রেরনামূলক চিঠি, অন্যান্য উপহার সামগ্রী ও সবচেয়ে আকর্ষনীয় ২২ বছর পথ চলার “সহযাত্রী ক্রেস্ট” আজ হাতে পেয়েছি। সত্যিই মতি ভাই মহান। নিমিষেই বুঝতে পারেন তার কর্মীদের চাওয়া পাওয়ার কথা তাইতো আমাদের মনের অজান্তেই তা পুরন করে দেন। এ জন্যই সকলের প্রিয়মুখ মতি ভাই, লাজ্জাত ভাই, তুহিন ভাই । আল্লাহ তাদের দীর্ঘায়ু নেক হায়াত দান করুন।

পরিশেষে মতি ভাইর সুরে সুর মিলিয়ে বলবো, আঁধার ফুঁড়ে যেমন করে আসে ভোরের আলো, তেমনি এগিয়ে চলে আমাদের প্রিয় বাংলাদেশ। শত বাঁধা পেরিয়ে আমরাও এগিয়ে চলছি। আমাদের স্বপ্ন সুন্দর বাংলাদেশের, আমাদের লক্ষ্য বাংলাদেশর জয়। আসুন, সবাই মিলেই আমরা গড়ে তুলি একটা সুন্দর বাংলাদেশ।




সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 01933336108

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  ক্লিক করলে হারাতে পারেন নিজের ডিভাইসের নিয়ন্ত্রণ   করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু ২৫৮ জন, নতুন আক্রান্ত ১৪,৯২৫ জন   রাজশাহী বিভাগে ৮০ হাজার ছাড়াল করোনা শনাক্তের সংখ্যা, মৃত্যু ১২৬৭   মির্জাগঞ্জে আশ্রয়নের ঘর পরিদর্শনে পটুয়াখালী জেলা প্রশাসক   স্বেচ্ছাসেবক লীগের ২৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুর সমাধিতে কেন্দ্রীয় ও জেলা স্বেচ্ছাসেবক লীগের শ্রদ্ধা   বানারীপাড়ায় আয়রণ ব্রিজের বরাদ্দে সাঁকো নির্মাণ   কোটালীপাড়ায় জয়ের জন্মদিন ও স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত   অনিয়ম করলে প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীদের ক্ষমা করা হবে না:প্রধানমন্ত্রী   করোনা নিয়ন্ত্রণে করণীয় নিয়ে বৈঠকে বসেছে সরকার   বগুড়া নন্দীগ্রাম হতে অপহৃত মাদ্রাসা পড়–য়া দুই ছাত্রীকে উদ্ধার ও অপহরণকারীকে গ্রেফতার করেছে র‌্যাব-১২।   করোনা রোগী আসছেন ঢাকার বাইরে থেকে, মারাও যাচ্ছেন দ্রুত   অভিনয়েও প্রশংসিত সামিনা চৌধুরী   আজ সজীব ওয়াজেদ জয়ের ৫১তম জন্মদিন   সড়কে রিকশা, প্রাইভেট কারের দাপট, বাড়ছে মানুষের ভিড়   করোনায় চট্টগ্রামে রেকর্ড ১৮ জনের মৃত্যু   শের-ই বাংলা মেডিক্যালে গত ২৪ ঘণ্টায় আরও ১৬ মৃত্যু   পুলিশের এএসপি পদে চাকরি পেলেন রুপালি কন্যা চানু   এক পয়েন্টের জন্য অলিম্পিক থেকে রোমান সানার বিদায়   করোনা মোকাবিলায় বাংলাদেশকে জরুরি চিকিৎসা সামগ্রী সরবরাহ করেছে যুক্তরাষ্ট্র   ‘করোনাভাইরাস নিয়ন্ত্রণে যুক্তরাষ্ট্র ভুল পথে আছে’
error: কপি করা থেকে বিরত থাকুন !!