বুধবার ১৮ই নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ৩রা অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   বুধবার ১৮ই নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

সন্তানের জন্য মায়ের মাথার চুল বিক্রি, পাশে দাঁড়ালেন ইউএনও
প্রকাশ: ৪ নভেম্বর, ২০২০, ২:২২ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

সন্তানের জন্য মায়ের মাথার চুল বিক্রি, পাশে দাঁড়ালেন ইউএনও

 

দিনাজপুর প্রতিনিধি ঃ

দিনাজপুরের হিলির পালিবটতলী গুচ্ছগ্রামে ক্ষুধার্ত সন্তানদের মুখে খাবার তুলে দিতে নিজের মাথার চুল বিক্রি করে দিয়েছেন এক অসহায় মা।

খবর পেয়ে শহর থেকে প্রায় ১০ কিলোমিটার দূরের এই গ্রামে খাদ্যসামগ্রী নিয়ে মাঝরাতে ছুটে যান ইউএনও আব্দুর রাফিউল আলম। তিনি কয়েকদিনের খাবার দেওয়ার পাশাপাশি নতুন কর্মসংস্থানেরও ব্যবস্থা করে দিয়েছেন।

২৫ বছর বয়সী সোনালী বেগমের ৪ সদস্যের সংসার। এক ছেলে (৭) ও এক মেয়ের (৪) জননী তিনি। সরকারি গুচ্ছগ্রামে তাদের বসবাস। স্বামী সোহাগ মিয়া করোনার কারণে বেকার, আগে হোটেলে কাজ করতেন। হোটেলে কাজ করে চলতো তাদের সংসার। সঞ্চয় যা ছিলো তাও শেষ। কিছুদিন ধরে খেয়ে না খেয়ে দিনাতিপাত করছেন তারা। নিজের ক্ষুধার জ্বালা সহ্য করতে পারলেও দু’টি সন্তানের ক্ষুধার কষ্ট সহ্য করতে পারেননি মা সোনালী। তাই কোন উপায় না পেয়ে মাথার চুল কেটে বিক্রি করে দেন। এলাকায় চুল কিনতে আসা ব্যবসায়ীর কাছে তার সাধের চুলটুকু ৩শ টাকায় বিক্রি করেন। চুল ক্রেতা যখন বুঝতে পারেন, অভাবে সন্তানদের ক্ষুধা মিটাতে তার এই চুল বিক্রি করা, তখন তিনি মাকে আরো ৫০ টাকা বাড়িয়ে দেন।

সোনালী জানান, ৮ বছর আগে তিনি মুসলমান হয়ে সোহাগকে বিয়ে করেন। একারণে স্বজনদের কাছে যাওয়ার পথও বন্ধ হয়ে গেছে।

হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুর রাফিউল আলমের প্রতি সোনালী খুবই কৃতজ্ঞ। তিনি বলেন, সেদিন রাতে ইউএনও স্যার আমার বাড়িতে এসে ৮ দিনের খাবার দিয়ে গেছেন। আজকে (সোমবার) আমাকে তিনি একটি সেলাই মেশিন এবং আমার স্বামীকে একটা ফুচকার দোকান করে দিয়েছেন। এই মুহূর্তে স্যার যদি আমাদের পাশে না দাঁড়াতেন তাহলে বাচ্চাদের নিয়ে না খেয়ে থাকতে হতো।

ইউএনও আব্দুর রাফিউল আলম বলেন, গত কয়েকদিন আগে রাতে আমি জানতে পারি উপজেলার পালিবটতলী গচ্ছগ্রামে একটি অসহায় পরিবার সন্তানদের নিয়ে না খেয়ে দিন কাটাচ্ছেন এবং সন্তানদের মুখে খাবার দিতে মা তার মাথার চুল বিক্রি করেছেন। এমন সংবাদ পাওয়ার পর আমি নিজে ওই পরিবারের জন্য কয়েকদিনের খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছি।

তিনি আরও বলেন, সোমবার (২ নভেম্বর) বিকেলে আমি ওই নারীকে একটি সেলাই মেশিন এবং তার স্বামীকে একটা ফুচকার গাড়িসহ সকল সরঞ্জাম কিনে দিয়েছি। এছাড়াও ওই নারীকে উপজেলায় দর্জি কাজের প্রশিক্ষণেরও ব্যবস্থা করে দিয়েছি।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  নতুন ভাবে প্রণয়ন করা হচ্ছে ওয়ার্ডভিত্তিক উন্নয়ন কার্যক্রম: তাপস   বিএম কলেজের শিক্ষক আরাফাত হোসাইনের উপর হামলার প্রতিবাদে শিক্ষকদের মানববন্ধন।   বরিশালে সন্ত্রাস, জঙ্গীবাদ, নারী ও শিশু নির্যাতন, মাদক প্রতিরোধ সংক্রান্ত আলোচনা সভা অনুষ্ঠিত।   আইন শৃঙ্খলা বাহিনীতে দুর্নীতিবাজ পুলিশের কোনো জায়গা নেই: আইজিপি   জয়পুরহাটে স্ত্রীকে শ্বাসরোধে হত্যা, স্বামী পলাতক   রাজশাহীতে তিন নারীসহ রোগী ও লাশবাহী গাড়ীর ১৮ দালাল আটক   জেলা প্রশাসক বরিশালের উদ্যোগে পাখিদের খাদ্য নিশ্চিত ও দুর্গাসাগরে ভারসাম্যপূর্ণ ইকোসিস্টেম তৈরি হচ্ছে।   চতুর্থ বার পরীক্ষায়ও করনা নেগেটিভ স্বরাষ্ট্রমন্ত্রীর।   রাজশাহীতে পুলিশের অভিযানে আটক ৩৫   নির্মমতা : শিশুর লাশ খালে ডুবিয়ে লাশের ওপর দাঁড়িয়ে থাকলেন খুনি   স্ত্রীকে নির্মম ভাবে গলা কেটে হত্যার কারণ জানালেন স্বামী।   অবকাঠামো ও গ্রামীণ রাস্তা নিয়ে মাস্টারপ্ল্যান তৈরির নির্দেশ প্রধানমন্ত্রীর   রাজিবপুরে একটি হুইল চেয়ারের স্বপ্ন পূরণ হলো আব্দুর রহমানের   অবশেষে সংসদে বিল পাস হলো ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড   বেতাগীতে প্রবাসী খালেকের দাফন সম্পন্ন   জাকের পার্টি বরিশাল বিভাগের প্রতিনিধি সভা অনুষ্ঠিত।   ভাংগুড়া পৌরসভার ৪ নং ওয়ার্ডের পাঁচ বছরের সাফল্য ও ব্যর্থতার আলোচনা সভা অনুষ্টিত।   কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিল কর্মসূচীর আওতায় হেলথ ক্যাম্প উদ্বোধন।   মৃত্যু হলো অন্তহীন জীবনের সূচনা।   ভোলায় বসবাস অযোগ্য বাড়ি ভেঙ্গে নতুন তৈরিতে বাঁধা
error: কপি করা থেকে বিরত থাকুন !!