শনিবার ৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
ই-পেপার   শনিবার ৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

সন্তানের জন্য মায়ের মাথার চুল বিক্রি, পাশে দাঁড়ালেন ইউএনও
প্রকাশ: ৪ নভেম্বর, ২০২০, ২:২২ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

সন্তানের জন্য মায়ের মাথার চুল বিক্রি, পাশে দাঁড়ালেন ইউএনও

 

দিনাজপুর প্রতিনিধি ঃ

দিনাজপুরের হিলির পালিবটতলী গুচ্ছগ্রামে ক্ষুধার্ত সন্তানদের মুখে খাবার তুলে দিতে নিজের মাথার চুল বিক্রি করে দিয়েছেন এক অসহায় মা।

খবর পেয়ে শহর থেকে প্রায় ১০ কিলোমিটার দূরের এই গ্রামে খাদ্যসামগ্রী নিয়ে মাঝরাতে ছুটে যান ইউএনও আব্দুর রাফিউল আলম। তিনি কয়েকদিনের খাবার দেওয়ার পাশাপাশি নতুন কর্মসংস্থানেরও ব্যবস্থা করে দিয়েছেন।

২৫ বছর বয়সী সোনালী বেগমের ৪ সদস্যের সংসার। এক ছেলে (৭) ও এক মেয়ের (৪) জননী তিনি। সরকারি গুচ্ছগ্রামে তাদের বসবাস। স্বামী সোহাগ মিয়া করোনার কারণে বেকার, আগে হোটেলে কাজ করতেন। হোটেলে কাজ করে চলতো তাদের সংসার। সঞ্চয় যা ছিলো তাও শেষ। কিছুদিন ধরে খেয়ে না খেয়ে দিনাতিপাত করছেন তারা। নিজের ক্ষুধার জ্বালা সহ্য করতে পারলেও দু’টি সন্তানের ক্ষুধার কষ্ট সহ্য করতে পারেননি মা সোনালী। তাই কোন উপায় না পেয়ে মাথার চুল কেটে বিক্রি করে দেন। এলাকায় চুল কিনতে আসা ব্যবসায়ীর কাছে তার সাধের চুলটুকু ৩শ টাকায় বিক্রি করেন। চুল ক্রেতা যখন বুঝতে পারেন, অভাবে সন্তানদের ক্ষুধা মিটাতে তার এই চুল বিক্রি করা, তখন তিনি মাকে আরো ৫০ টাকা বাড়িয়ে দেন।

সোনালী জানান, ৮ বছর আগে তিনি মুসলমান হয়ে সোহাগকে বিয়ে করেন। একারণে স্বজনদের কাছে যাওয়ার পথও বন্ধ হয়ে গেছে।

হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুর রাফিউল আলমের প্রতি সোনালী খুবই কৃতজ্ঞ। তিনি বলেন, সেদিন রাতে ইউএনও স্যার আমার বাড়িতে এসে ৮ দিনের খাবার দিয়ে গেছেন। আজকে (সোমবার) আমাকে তিনি একটি সেলাই মেশিন এবং আমার স্বামীকে একটা ফুচকার দোকান করে দিয়েছেন। এই মুহূর্তে স্যার যদি আমাদের পাশে না দাঁড়াতেন তাহলে বাচ্চাদের নিয়ে না খেয়ে থাকতে হতো।

ইউএনও আব্দুর রাফিউল আলম বলেন, গত কয়েকদিন আগে রাতে আমি জানতে পারি উপজেলার পালিবটতলী গচ্ছগ্রামে একটি অসহায় পরিবার সন্তানদের নিয়ে না খেয়ে দিন কাটাচ্ছেন এবং সন্তানদের মুখে খাবার দিতে মা তার মাথার চুল বিক্রি করেছেন। এমন সংবাদ পাওয়ার পর আমি নিজে ওই পরিবারের জন্য কয়েকদিনের খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছি।

তিনি আরও বলেন, সোমবার (২ নভেম্বর) বিকেলে আমি ওই নারীকে একটি সেলাই মেশিন এবং তার স্বামীকে একটা ফুচকার গাড়িসহ সকল সরঞ্জাম কিনে দিয়েছি। এছাড়াও ওই নারীকে উপজেলায় দর্জি কাজের প্রশিক্ষণেরও ব্যবস্থা করে দিয়েছি।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  গাজীপুরে স্ত্রী সন্তান রেখে বান্ধবী নিয়ে উধাও রনি   দেশব্যাপী ৭ মে প্রাকৃতিক অক্সিজেন দিবস ঘোষণা   ‘পদ্মা সেতু নির্মান মেয়াদ আরো দুই বছর বাড়ানোর তথ্য সত্য নয়’   হাফেজ ছাত্রদের নিয়ে ইফতারের আয়োজন করলো বিজয়ের বাংলাদেশ!   লাকুটিয়া-বরিশাল সড়কের বেহাল দশা: সংস্কারে সেচ্ছায় কাজ করছেন যুবসমাজ   বরিশালে করোনার প্রাদুর্ভাব মোকাবেলায় মোবাইল কোর্ট অভিযানে ৯ ব্যক্তি ও ২ প্রতিষ্ঠানকে ৬,৪০০ টাকা জরিমানা।   রাঙ্গাবালীতে খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল   বিশ্বে ২৭ শতাংশ গ্রিনহাউস গ্যাস একাই নিঃসরণ করে চিন   কুমিল্লা যাওয়ার পথে দুই বাস আটক   পররাষ্ট্রমন্ত্রী-কে মমতা’র ধন্যবাদ   ঘরের বাইরে মাস্ক পরার ৮ নির্দেশনা   সুনামগঞ্জে ৯শ পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহার   কাঁঠাল চাষে বিপুল বৈদেশিক মুদ্রা উপার্জনের সম্ভাবনা   ইউরোপ থেকে এলেই বাধ্যতামূলক কোয়ারেন্টাইন   করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৭, নতুন আক্রান্ত ১,৬৮২   ইংল্যান্ডে হতে পারে আইপিএলের বাকি অংশ   আজ ১৭তম মৃত্যুবার্ষিকী আহসান উল্লাহ মাস্টারের   খালেদা জিয়ার সঙ্গে বিদেশ কারা যাচ্ছেন   বরিশালে মোবাইল কোর্ট অভিযানে ৯ ব্যক্তি ও ২ প্রতিষ্ঠানকে জরিমানা   নেপালে ছড়িয়ে পড়েছে করোনার
error: কপি করা থেকে বিরত থাকুন !!