বৃহস্পতিবার ২৬শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   বৃহস্পতিবার ২৬শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

বগুড়ায় পাচারের সময় ৪০ টন সার জব্দ বগুড়া প্রতিনিধি
প্রকাশ: ২ নভেম্বর, ২০২০, ১২:০৫ পূর্বাহ্ণ |
অনলাইন সংস্করণ

বগুড়ায় পাচারের সময় ৪০ টন সার জব্দ বগুড়া প্রতিনিধি

 

ইউরিয়াবোঝাই ট্রাক ও কাভার্ড ভ্যান জব্দের পর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও স্থানীয় মানুষের ভিড়। রোববার রাত আটটায় বগুড়ার শেরপুর বাসস্ট্যান্ড এলাকায়
ইউরিয়াবোঝাই ট্রাক ও কাভার্ড ভ্যান জব্দের পর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও স্থানীয় মানুষের ভিড়। রোববার রাত আটটায় বগুড়ার শেরপুর বাসস্ট্যান্ড এলাকায়
পাচারের অভিযোগে বগুড়ার শেরপুরে ৪০ মেট্রিক টন ইউরিয়া সার জব্দ করেছে প্রশাসন। ঢাকা-বগুড়া মহাসড়কের শেরপুর বাসস্ট্যান্ড এলাকায় রোববার রাত পৌনে আটটায় হাইওয়ে পুলিশের সহায়তায় সারবোঝাই দুটি ট্রাক আটক করা হয়। এ সময় দুই গাড়ির চালককে পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে।
উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা শারমিন আক্তার বলেন, বগুড়ার বাফার গুদাম থেকে একটি কাভার্ড ভ্যান ও আরেকটি ট্রাকে ৪০ টন সার যাচ্ছিল ঝিনাইদহের কালীগঞ্জে। বগুড়া থেকে ইউরিয়া সার পাচার হচ্ছে—এমন তথ্যে স্থানীয় বাসস্ট্যান্ড এলাকায় হাইওয়ে পুলিশের সহায়তায় ট্রাক দুটি আটক করা হয়। ৫০ কেজি ওজনের ৮ শ বস্তায় এই ৪০ টন সার রয়েছে।
সার বহনকারী একটি ট্রাকের চালক ছিলেন মোহাম্মদ জামাল (২৫)। তাঁর বাড়ি চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ থানার পশ্চিম চণ্ডিপুর গ্রামে। তিনি বলেন, রোববার সন্ধ্যা ছয়টায় বগুড়ার বাফার গুদাম থেকে তাঁর গাড়িতে ২০ টন এবং আরেকটি কাভার্ড ভ্যানে আরও ২০ টন ইউরিয়া সার নিয়ে ঝিনাইদহের কালীগঞ্জে যাচ্ছিলেন। এসব সারের মালিক কে, তা–ও তাঁরা জানেন না। মুঠোফোনে যোগাযোগের মাধ্যমে তাঁরা এ সার তুলে নিয়ে যাচ্ছিলেন।
কাভার্ড ভ্যানের চালক ইব্রাহিম হোসেন বলেন, সারগুলো বৈধভাবে না অবৈধভাবে নিয়ে যাওয়া হচ্ছে, তাঁরা তা জানেন না। বাফার গুদাম থেকে সারের বস্তাগুলো বের করার পর তাঁদের যে চালান হাতে তুলে দেওয়া হয়েছে, সেই চালানে কোনো সিল ও স্বাক্ষর নেই।
উপজেলার উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মাসুদ আলম বলেন, ঝিনাইদহ জেলায় এই ইউরিয়া সারসংকট দেখা দিলে বিধি অনুযায়ী বগুড়া থেকে সার গ্রহণ করার নিয়ম রয়েছে। কিন্তু এ ক্ষেত্রে এমন কোনো আদেশ নেই। পাচারের উদ্দেশ্যে সারগুলো বগুড়া জেলা থেকে ঝিনাইদহ নিয়ে যাওয়া হচ্ছিল বলে তিনি ধারণা করছেন।
শেরপুর হাইওয়ে পুলিশের উপপরিদর্শক আশরাফ আলী বলেন, ট্রাক দুটি আটক করার সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উপস্থিত ছিলেন। ট্রাক দুটি আটকের পর দুটি গাড়িচালককে তাঁরা হেফাজতে নিয়েছেন।
এ নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা লিয়াকত আলী সেখ বলেন, বগুড়া থেকে এই ইউরিয়া সার পাচার করার উদ্দেশ্যেই ট্রাকে বহন করে ঝিনাইদহের কালীগঞ্জে নিয়ে যাওয়া হচ্ছিল। সার কোথায় পাচার করা হচ্ছিল, তা অনুসন্ধানের প্রয়োজন রয়েছে। এ ঘটনায় জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হবে।

জাহাঙ্গীর ইসলাম
বগুড়া প্রতিনিধি
০১৭১১ ২৪৬০৭৩
১ নভেম্বর ২০২০




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  ফ্রিল্যান্সারদের অর্থপ্রাপ্তি সহজ করতে বলেছেন প্রধানমন্ত্রী   ফ্রিল্যান্সারদের অর্থপ্রাপ্তি সহজ করতে বলেছেন প্রধানমন্ত্রী   মির্জাগঞ্জে চিকিৎসকের অনুপস্থিতিতে অস্ত্রোপচারের অভিযোগে ক্লিনিক সিলগালা   অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী বর্তমান সরকার: জাহিদ ফারুক শামীম   বরিশালে বর্নাঢ্য আয়োজনে বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস পালিত।   সিউদাদানোস দলে সদস্য হলেন প্রথম বাংলাদেশি এইচ এম রাসেল হাওলাদার।   ভোলায় বেতন বৈষম্য নিরসনের দাবিতে স্বাস্থ্য সহকারীদের কর্ম বিরতি ও অবস্থান কর্মসূচী পালন   করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সুদানের সাবেক প্রধানমন্ত্রী সাদিক আল-মাহদী মারা গেছেন   নেগেটিভ হলে খেলা দেখতে যেতে পারবেন আজই রাসেল ডোমিঙ্   পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন এবং পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন করোনায় আক্রান্ত হয়েছেন   রাজশাহী বিভাগে করোনায় ৩ জনের মৃত্যু, জেলায় শনাক্ত ১৯   স্বেচ্ছায় ভাসানচরে যাচ্ছে রোহিঙ্গারা ডিসেম্বের প্রথম সপ্তাহে   চাঁপাইনবাবগঞ্জে মাদক ও বাল্যবিবাহ রোধে সমাবেশ   বরিশালে আভাস আয়োজনে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবস পালন   ভাঙ্গুড়ায় ২দিন অবস্থানের পর অবশেষে স্বামীর স্বীকৃতি পেল মেহরিন   জিয়াউল হক বরিশাল বিএম কলেজের নতুন অধ্যক্ষ   বাংলার সাহসী সৈনিক কৃতি পুত্র মুনির হোসেনের মৃত্যু বার্ষিকী আজ   শ্বশুর বাড়ি আসায় পালালেন স্বামী   হঠাৎ হার্ট অ্যাটাক,  ভক্তদের কাঁদিয়ে না ফেরার দেশে ম্যারাডোনা।   গৌরনদীতে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধনী অনুষ্ঠিত
error: কপি করা থেকে বিরত থাকুন !!