শনিবার ৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
ই-পেপার   শনিবার ৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

বিশ্ব নবী হযরত মুহাম্মদ (সাঃ) এর ব্যঙ্গ চিত্র তৈরি ও প্রচারের প্রতিবাদে বরিশালে বিক্ষোভ মিছিল
প্রকাশ: ২৭ অক্টোবর, ২০২০, ১০:৩১ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

বিশ্ব নবী হযরত মুহাম্মদ (সাঃ) এর ব্যঙ্গ চিত্র তৈরি ও প্রচারের প্রতিবাদে বরিশালে বিক্ষোভ মিছিল

 

বিশেষ প্রতিনিধিঃ বিশ্ব নবী হযরত মুহাম্মদ মুস্তফা (সাঃ) এর ব্যঙ্গ চিত্র তৈরি ও প্রচারের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে বরিশাল নগরীর কাউনিয়া ১নং ওয়ার্ডের ইমাম সমীতি ও তৌহিদী জনতা। (মঙ্গলবার ২৭ অক্টোবর) বিকেলে নগরীর কাউনিয়া মিরা বাড়ি এলাকায় এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।
এর আগে ফ্যান্সের বিতর্কিত ম্যাগাজিন শার্লি হেবদোতে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে ব্যঙ্গ করে কার্টুন প্রকাশ করা হয়। ব্যঙ্গচিত্রটি দেশটির একজন শিক্ষক ক্লাসে প্রদর্শন করানোর পর শিক্ষককে হত্যা করা হয়। এই ঘটনার জেরে দেশটির কর্তৃপক্ষ বাকস্বাধীনতার নামে নবীজি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের কার্টুনটি দেয়ালে দেয়ালে দেখানো শুরু করে। যা মুসলিম বিশ্বের হৃদয়কে ক্ষতবিক্ষত করেছে।
বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ) এর ব্যঙ্গ চিত্র প্রদর্শনের প্রতিবাদে ফ্রান্সের পণ্য বর্জনের ঘোষণার সাথে সাথে বিক্ষোভ মিছিল করেছেন কাউনিয়ার ইমাম মুয়াজ্জিন সহ তৌহিদী জনতা।

নবী করিম রাসুলুল্লাহ (সাঃ) এর সর্বোচ্চ সম্মান ও মর্যাদা মহান প্রতিপালক আল্লাহ তাআলা কর্তৃক নির্ধারিত। আল্লাহ তাআলা কুরআনুল কারিমে বিশ্বনবির মর্যাদা, সম্মান ও আলোচনাকে সবার উর্ধ্বে তুলে ধরেছেন।

একাধিক আয়াতে আল্লাহ তাআলা এ বিষয়গুলো ঘোষণা করেছেন। আল্লাহ তাআলা বলেন– وَرَفَعْنَا لَكَ ذِكْرَكَ‘আর আমি আপনার আলোচনাকে সুউচ্চ করেছি।’ (সুরা আলাম নাশরাহ : আয়াত ৪)- وَمَا أَرْسَلْنَاكَ إِلَّا رَحْمَةً لِّلْعَالَمِينَ‘আমি আপনাকে বিশ্ববাসীর জন্যে রহমত স্বরূপই প্রেরণ করেছি।’ (সুরা আম্বিয়া : আয়াত ১০৭)- وَمَا أَرْسَلْنَاكَ إِلَّا كَافَّةً لِّلنَّاسِ بَشِيرًا وَنَذِيرًا وَلَكِنَّ أَكْثَرَ النَّاسِ لَا يَعْلَمُونَ‘আমি আপনাকে সমগ্র মানবজাতির জন্য সুসংবাদদাতা ও সতর্ককারী হিসেবে প্রেরণ করেছি। কিন্তু বেশির ভাগ মানুষ তা জানে না।’ (সুরা সাবা : আয়াত ২৮)।

এসময় উপস্থিত ছিলেন বাঘিয়া আল আমিন কামিল মাদ্রাসার প্রিন্সিপাল ও এরশাদুল উলুম জামে মসজিদের খতিব হযরত মাওলানা মুফতি আব্দুর রব, সহকারি শিক্ষক মাওলানা মোঃ আব্দুল জলিল, বিসিক জামে মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা মোঃ মারুফ হোসেন, বায়তুন নূর জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা রফিকুল ইসলাম, সোলাইমানিয়া জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা জামাল হেসেন, দীঘির পাড় জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মাকসুদুর রহমান ও নতুন বাজার হাফেজি মাদ্রাসার পরিচালক হাফেজ আব্দুর রাজ্জাক প্রমুখ ।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  ৮ বিভাগেই আজ ঝড়বৃষ্টির পূর্বাভাস   নিষেধাজ্ঞা অমান্য করে সকালে শিমুলিয়াঘাট থেকে ছাড়ল ফেরি   লন্ডনে কাউন্সিলর পদে বিপুল ভোটে বিজয়ী বাংলাদেশের মেয়ে পুষ্পিতা   স্বাস্থ্যবিধি মেনে ঈদের আগেই দূরপাল্লার গণপরিবহন চালুর দাবি   গাজীপুরে স্ত্রী সন্তান রেখে বান্ধবী নিয়ে উধাও রনি   দেশব্যাপী ৭ মে প্রাকৃতিক অক্সিজেন দিবস ঘোষণা   ‘পদ্মা সেতু নির্মান মেয়াদ আরো দুই বছর বাড়ানোর তথ্য সত্য নয়’   হাফেজ ছাত্রদের নিয়ে ইফতারের আয়োজন করলো বিজয়ের বাংলাদেশ!   লাকুটিয়া-বরিশাল সড়কের বেহাল দশা: সংস্কারে সেচ্ছায় কাজ করছেন যুবসমাজ   বরিশালে করোনার প্রাদুর্ভাব মোকাবেলায় মোবাইল কোর্ট অভিযানে ৯ ব্যক্তি ও ২ প্রতিষ্ঠানকে ৬,৪০০ টাকা জরিমানা।   রাঙ্গাবালীতে খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল   বিশ্বে ২৭ শতাংশ গ্রিনহাউস গ্যাস একাই নিঃসরণ করে চিন   কুমিল্লা যাওয়ার পথে দুই বাস আটক   পররাষ্ট্রমন্ত্রী-কে মমতা’র ধন্যবাদ   ঘরের বাইরে মাস্ক পরার ৮ নির্দেশনা   সুনামগঞ্জে ৯শ পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহার   কাঁঠাল চাষে বিপুল বৈদেশিক মুদ্রা উপার্জনের সম্ভাবনা   ইউরোপ থেকে এলেই বাধ্যতামূলক কোয়ারেন্টাইন   করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৭, নতুন আক্রান্ত ১,৬৮২   ইংল্যান্ডে হতে পারে আইপিএলের বাকি অংশ
error: কপি করা থেকে বিরত থাকুন !!