শনিবার ৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
ই-পেপার   শনিবার ৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

প্রতিমার মুকুটে কালেমা লেখা, হাতজোড়া করে ক্ষমা প্রার্থনা তদন্তের দাবী সাধারণ জনগণের।
প্রকাশ: ২৭ অক্টোবর, ২০২০, ৯:৫৪ পূর্বাহ্ণ |
অনলাইন সংস্করণ

প্রতিমার মুকুটে কালেমা লেখা, হাতজোড়া করে ক্ষমা প্রার্থনা তদন্তের দাবী সাধারণ জনগণের।
বরগুনা প্রতিনিধি:-

বরগুনার পাথরঘাটা পৌরসভার ৮ নং ওয়ার্ডের বৈরাগী বাড়ির মন্দিরে প্রতিমা মুকুট বানানোর কাজে ব্যবহার করা হয়েছে পবিত্র কালিমা খচিত বইয়ের মলাট। তাতে আরবিতে লেখা রয়েছে “লা ইলাহা ইল্লাল্লাহু মুহাম্মাদুর রাসুলুল্লাহ”। বিষয়টি স্থানীয়দের নজরে পরলেই মুহূর্তের মধ্যে সোশ্যাল মিডিয়া ফেসবুকে ছবি ও ভিডিও ছড়িয়ে পড়ে।

সোমবার (২৬ অক্টোবর) প্রতিমা বিসর্জনের জন্য প্রতিমা’কে গাড়িতে তোলার সময় স্থানীয় এক মুরুব্বির দৃষ্টি পরে প্রতিমার মুকুটের দিকে তিনি দেখতেপান প্রতিটি মুর্তির পিছানে প্লেকার্ড আরবি বইয়ের মলাট দিয়ে তৈরি তাতে আরবিতে “লা ইলাহা ইল্লাল্লাহু মুহাম্মদুর রাসুলুল্লাহ” লেখা রয়েছে। তিনি বিষয়টি স্থানীয় কয়েকজন কে দেখালে মুহূর্তের মধ্যে সোশ্যাল মিডিয়া ফেসবুকে ছবি ও ভিডিও ছড়িয়ে পড়ে। ছবিতে দেখা যায় প্রতিমার মুকুটের পিছনের অংশে মাদ্রাসা শিক্ষা বোর্ডের নবম-দশম শ্রেনীর কুরআন মাজীদ বইয়ের মলাট দিয়ে নকশা তৈরি করে প্রতিমার মুকুট হিসেবে ব্যাবহার করা হয়েছে। যাতে আরবি অক্ষরে “লা ইলাহা ইল্লাল্লাহু মুহাম্মদুর রাসুলুল্লাহ” লেখা রয়েছে।

এর পরিপ্রেক্ষিতে রাত সাড়ে ১২ টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তার সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলন করে মন্দির কমিটির সভাপতি বাসুদেব শীল ও পূজা উদযাপন কমিটির সভাপতি অরুন কর্মকার। আয়োজিত সংবাদ সম্মেলনে তারা হাতজোড় করে নিঃশর্ত ভাবে ক্ষমা প্রার্থনা করেন দেশবাসীর কাছে।

পূজা উদযাপন কমিটির সভাপতি অরুন কর্মকার বলেন, আমরা অত্যন্ত দুঃখিত ও লজ্জিত এই অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য। যিনি এই মূর্তির কারিগর তার ভুলের জন্যই আমাদের মধ্যে ভুল বোঝাবুঝি হয়েছে। ভবিষ্যতে এরকম ভুল যাতে নাহয় সেদিকে সজাগ দৃষ্টি রাখাবো।

সাধারণ জনতাদের দাবী এ ঘটনার জন্য, একটা তদন্ত কমিটি গঠন করে দোষিদের আইনের আশ্রয় নিয়ে আসাহোক। এ ঘটনার রেশ ধরে হিন্দু মুসলিম বিশাল একটা সংঘর্ষ হতে পারতো বাংলাদেশ সরকার কে অস্থিতিশীল পরিস্থিতিতে পরতে হতো। তাই এই ঘটনার বিষয় একটা তদন্ত কমিটি গঠন করা প্রয়োজন।

জামাতে হিজবুল্লাহ্’র পাথরঘাটার সাধারণ সম্পাদক মো.সেলিম আজাদ আলেম-ওলামাদের পক্ষে তিনি বলেন, প্রশাসনের মাধ্যমে আমরা সুষ্ঠু সমাধান পেয়েছি। প্রশাসনের মাধ্যমে আজকে ক্ষমা চাওয়াকে সাধুবাদ জানাচ্ছি।

ইসলামি আন্দোলনের সাধারণ সম্পাদক মোখলেসুর রহমান বলেন, ভবিষ্যতে যদি এরকম প্রতীয়মান হয় তাহলে কঠোর আন্দোলনে যাব আমরা।

এসময়ে উপস্থিত ছিলেন, পাথরঘাটা উপজেলা চেয়ারম্যান মো. মোস্তফা গোলাম করির, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবিনা সুলতানা, অতিরিক্ত পুলিশ সুপার মেহেদী হাসান, উপজেলা ভাইস চেয়ারম্যান হাফিজুর রহমান সোহাগ, পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সাহাবউদ্দিন।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  দেশে করোনার ভারতীয় ধরন শনাক্ত: আইইডিসিআর   চট্টগ্রামে করোনায় আরও ৩ জনের মৃত্যু   ঈদে ছুটি ১০ দিনের দাবিতে এবার আন্দোলনে গার্মেন্টেস শ্রমিকরা     দাবি না মানলে ঈদের দিন বিক্ষোভ : শাজাহান খান   ৮ বিভাগেই আজ ঝড়বৃষ্টির পূর্বাভাস   নিষেধাজ্ঞা অমান্য করে সকালে শিমুলিয়াঘাট থেকে ছাড়ল ফেরি   লন্ডনে কাউন্সিলর পদে বিপুল ভোটে বিজয়ী বাংলাদেশের মেয়ে পুষ্পিতা   স্বাস্থ্যবিধি মেনে ঈদের আগেই দূরপাল্লার গণপরিবহন চালুর দাবি   গাজীপুরে স্ত্রী সন্তান রেখে বান্ধবী নিয়ে উধাও রনি   দেশব্যাপী ৭ মে প্রাকৃতিক অক্সিজেন দিবস ঘোষণা   ‘পদ্মা সেতু নির্মান মেয়াদ আরো দুই বছর বাড়ানোর তথ্য সত্য নয়’   হাফেজ ছাত্রদের নিয়ে ইফতারের আয়োজন করলো বিজয়ের বাংলাদেশ!   লাকুটিয়া-বরিশাল সড়কের বেহাল দশা: সংস্কারে সেচ্ছায় কাজ করছেন যুবসমাজ   বরিশালে করোনার প্রাদুর্ভাব মোকাবেলায় মোবাইল কোর্ট অভিযানে ৯ ব্যক্তি ও ২ প্রতিষ্ঠানকে ৬,৪০০ টাকা জরিমানা।   রাঙ্গাবালীতে খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল   বিশ্বে ২৭ শতাংশ গ্রিনহাউস গ্যাস একাই নিঃসরণ করে চিন   কুমিল্লা যাওয়ার পথে দুই বাস আটক   পররাষ্ট্রমন্ত্রী-কে মমতা’র ধন্যবাদ   ঘরের বাইরে মাস্ক পরার ৮ নির্দেশনা   সুনামগঞ্জে ৯শ পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহার
error: কপি করা থেকে বিরত থাকুন !!