রবিবার ১৩ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ
ই-পেপার   রবিবার ১৩ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

কলাপাড়ায় বানাতীপাড়া মৌজার জমি এস.এ পর্চা দিয়ে অধিগ্রহনের জন্য এলাকাবাসীর সংবাদ সম্মেলন।
প্রকাশ: ২৫ অক্টোবর, ২০২০, ৪:৩১ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

কলাপাড়ায় বানাতীপাড়া মৌজার জমি এস.এ পর্চা দিয়ে অধিগ্রহনের জন্য এলাকাবাসীর সংবাদ সম্মেলন।

পটুয়াখালীর কলাপাড়ার লালুয়া ইউনিয়নের বানাতিপাড়া মৌজায় নৌবাহিনীর অধিগ্রহনকৃত ৩২০ একর জমি বিএস পর্চার পরিবর্তে এসএ পর্চার মাধ্যমে ভূমি অধিগ্রহনের দাবিতে সংবাদ সম্মেলন করেছে এলাকাবাসী। রোববার বেলা ১১টায় কলাপাড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে অধিগ্রহনে ভূমিহীন পরিবারের সদস্যরা বসবাসের জন্য আবাসন প্রকল্পেরও দাবি করেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এলাকাসীর পক্ষে ইমরান হোসেন পিয়াল বলেন, উন্নয়নের স্বার্থে নৌবাহিনী বানাতিপাড়া মৌজার ৩২০ একর জমি অধিগ্রহন করার জন্য বানাতীপাড়া মৌজার উপরে নোটিশ প্রদান করেছেন। এ জমি বিএস পর্চার মাধ্যমে নেয়ার সিদ্ধান্ত নিয়েছে শেরেবাংলা নৌবাহিনী কর্তৃপক্ষ। এলাকাবাসীর দাবি, বিএস পর্চার মাধ্যমে জমি অধিগ্রহন করলে প্রকৃত জমির মালিকরা জমির টাকা পাবে না। প্রতিপক্ষ ও স্বজনদের মধ্যে মামলা, হামলা বিবাদের সম্ভাবনা রয়েছে। এছাড়া এর আগে পায়রা বন্দর, তাপ বিদ্যুত কেন্দ্র, নৌ বাহিনী ক্যাম্প নির্মানের জন্য সরকার যে জমি অধিগ্রহন করেছে তা এসএ পর্চার মাধ্যমে অধিগ্রহন করা হয়েছে। বর্তমানে বিএস পর্চায় এক জনের জমি আরেক জনের নামে হওয়ায় এই সমস্যার সৃষ্টি হয়েছে। তাই বিএস পর্চার মাধ্যমে জমি অধিগ্রহনের পর টাকা পরিশোধ করলে অনেক প্রকৃত মালিকরা জমির মূল্য থেকে বঞ্চিত হতে পারে। তাদের দাবি, সরকারি উন্নয়নের জন্য তারা জমি দিতে প্রস্তুত কিন্তু তাদের জমির মূল্য নির্ধারণ করা হোক এসএ পর্চার মাধ্যমে। এছাড়া ক্ষতিগ্রস্থ পরিবারদের আবাসন ব্যবস্থা করার জন্যও তারা যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেন। সংবাদ সম্মেলনে ভূমি অধিগ্রহনকৃত পরিবারের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আ: রব হাওলাদার, হাওয়া বেগম ও মো: জুবায়ের প্রমূখ।

এবিষয়ে পটুয়াখালী জেলা ভূমি অধিগ্রহণ কর্মকর্তা উম্মে হাবিবা’র সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, সর্বশেষ মাঠ পর্যায়ের পর্চার কাগজের উপর ভিত্তি করেই ভূমি অধিগ্রহণ করা হয়। তাই, ওখানে বিএস জড়িপের মাধ্যমেই জমি অধিগ্রহণ করা হবে। যদি বিএস জড়িপ নিয়ে কারো সমস্যা থাকে তাহলে সংশোধনীর মাধ্যমে তা ঠিক করে নিতে পারবে।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৪৭, নতুন আক্রান্ত ২,৪৩৬   ‘শর্ত একটাই, সম্মানি নেব এক টাকা’   ‘ইত্যাদি’র নিপু নয়, মারা গেছেন কৌতুক অভিনেতা মোস্তাফিজুর রহমান   পরীক্ষা এক বছর না দিলে ক্ষতি হবে না : শিক্ষামন্ত্রী   এবারও হজে যেতে পারবে না কেউ বাংলাদেশ থেকে   বঙ্গবন্ধু সেতুতে বাসের ধাক্কায় ট্রাক্টরে আগুন নিহত ২   জগন্নাথপুরে ৫টি বাড়ি লকডাউন ঘোষণা   ইউটিউব দেখে গাঁজার কেক বানাত তারা   আজ ৬ লাখ টিকা নিয়ে দেশে আসছে চীন   মাস্ক না পরায় ব্রাজিলের প্রেসিডেন্টকে ১০৮ ডলার জরিমানা   রামেক হাসপাতালে করোনায় আরো ১৩ জনের মৃত্যু   সেই ববি শিক্ষার্থীর বিরুদ্ধে এবার অ্যাওয়ার্ড প্রতারণার অভিযোগ   নবনিযুক্ত বিমান বাহিনী প্রধান শেখ আব্দুল হান্নান এর দায়িত্বভার গ্রহণ   ভোলায় দুই ছিনতাইকারী আটক   আরও ১৬ বীরাঙ্গনা পেলেন মুক্তিযোদ্ধা স্বীকৃতি   কয়লা-বিদ্যুৎকেন্দ্রে জাপানি বিনিয়োগ বন্ধের দাবি তরুণ জলবায়ু কর্মীদের   ‘এয়ারপোর্ট রেস্টুরেন্ট’ থেকে ২০০ মরা মুরগি উদ্ধার   অসদাচরণের জন্য সাকিবকে ৫ লাখ টাকা জরিমানা ও ৩ ম্যাচের বহিষ্কারাদেশ   রাজশাহীতে সর্বাত্মক লকডাউনে কঠোর প্রশাসন   ভোলায় প্রধান শিক্ষক চাকরি থেকে বরখাস্ত
error: কপি করা থেকে বিরত থাকুন !!