বৃহস্পতিবার ২২শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ ৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   বৃহস্পতিবার ২২শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

ভাঙ্গুড়ায় সংঘর্ষে পিতা ও পুত্র নিহত।
প্রকাশ: ১৫ অক্টোবর, ২০২০, ৮:২৫ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

ভাঙ্গুড়ায় সংঘর্ষে পিতা ও পুত্র নিহত।

মোঃ আব্দুল আজিজ
(পাবনা) প্রতিনিধি
পাবনার ভাঙ্গুড়ায় সরকারি জলাশয় দখল নিয়ে পূর্ব বিরোধের জেরে দুই পক্ষের সংঘর্ষে তোরাব আলী (৭৫) নামে পিতা ও ফজলুর রহমান (৪০) নামে ছেলে মারা গেছেন। আজ বৃহস্পতিবার দুপুর বারোটার দিকে ফজলুর রহমান এবং গতকাল বুধবার সন্ধ্যা সাতটার দিকে তোরাব আলী রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এর আগে গতকাল বুধবার সকালে উপজেলার খানমরিচ ইউনিয়নের দাসবেলাই গ্রামে জলাশয় দখল ও এক নারীকে উত্ত্যক্ত করার ঘটনা নিয়ে দুই পক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে তোরাব আলী ও ফজলুর রহমান গুরুতর আহত হন। এ ঘটনায় ১৯ জনকে আসামি করে থানায় হত্যা মামলা দায়ের হয়েছে এবং পুলিশ পাঁচজনকে আটক করেছে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, দাসবেলাই গ্রামে প্রায় দেড় একর আয়তনের সরকারি জলাশয় দীর্ঘদিন ধরে গ্রামের মসজিদের নামে ডিসিআর কেটে ভোগ দখল করা হয়। মসজিদের কমিটির পক্ষে জলাশয়ের আয়-ব্যয়ের হিসাব রাখেন ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি বেলাল হোসেন। কিন্তু এবছর এপ্রিল মাসে হাফিজুর গ্রুপ সংশ্লিষ্ট ভূমি অফিস থেকে ২ লাখ ৬০ হাজার টাকা দিয়ে আগামী তিন বছরের জন্য জলাশয়টি ইজারা নেয়। একারণে বেলাল গ্রুপের সঙ্গে হাফিজুর গ্রুপের বিরোধের সৃষ্টি হয়। এরওপর সম্প্রতি বেলাল গ্রুপের মহিদুল নামে একজন ব্যক্তি হাফিজুর গ্রুপের এক সদস্যের স্ত্রীকে কুপ্রস্তাব দেয় বলে অভিযোগ ওঠে। এ নিয়ে দুই গ্রুপের মধ্যে বিরোধ আরো তুঙ্গে পৌঁছায়। একপর্যায়ে গতকাল বুধবার সকালে হাফিজুরের পক্ষের গফুর আলীর বাড়ির ওপর দুই পক্ষের অর্ধশতাধিক লোকজনের উপস্থিতিতে দা, কুড়াল ও লাঠিসোটা সহ বিভিন্ন ধরনের দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষ হয়। এতে বেলালের পক্ষের ৪ জন ও হাফিজুরের পক্ষে ৯ জন আহত হয়। এদের মধ্যে হাফিজুরের পক্ষের তোরাব (৭৫) ও তার ছেলে ফজলুর রহমানকে (৪০) মুমূর্ষ অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরে গত বুধবার সন্ধ্যা ৭ টার দিকে তোরাব আলী এবং আজ বৃহস্পতিবার দুপুর ১২ টার দিকে ফজলুর রহমান সেখানে মারা যান। এদিকে নিহতের ঘটনায় শহিদুল, মফিদুল, আনিসুর, আবুজল ও রুহুলকে ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় আটক করলেও সংঘর্ষে নেতৃত্বদানকারী বেলাল হোসেন সহ অন্যরা পলাতক রয়েছেন।

দাসবেলাই গ্রামের ইউপি সদস্য আলমগীর হোসেন বলেন, হাফিজুর রহমানের লোকজন ডিসিআর কেটে সরকারি জলাশয় ভোগ দখল করতে যান। তবে বেলাল হোসেনের বাধার মুখে জলাশয় দখল করতে পারেননি হাফিজুরের লোকজন। এ নিয়ে দুই পক্ষের মধ্যে বেশ কিছুদিন ধরে ঝামেলা চলছে। এরপর শুনেছি এক নারীকে উত্যক্ত করা নিয়ে দ্বন্দ্ব আরও বেড়ে যায়। এক পর্যায়ে গতকাল রক্তক্ষয়ী সংঘর্ষ হয়। সংঘর্ষে হাফিজুরের পক্ষের তোরাব আলী ও তার ছেলে ফজলুর রহমান মারা যায়।

ভাঙ্গুড়া উপজেলা চেয়ারম্যান মোঃ বাকি বিল্লাহ ও মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ আজিদা পারভীন (পাখি) বরিশাল প্রেসকে পিতা-পুত্রের এই ঘটনা অত্যন্ত দুঃখজনক এবং তীব্র নিন্দা জানায় সেই সাথে নিহতদের পরিবার কে আর্থিক সহায়তা প্রদান করেন

ভাঙ্গুড়া থানার ওসি (তদন্ত) নাজমুল হক সংঘর্ষে নিহতের ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সরকারি জলাশয় দখল করা নিয়ে গ্রামের দুই পক্ষের মধ্যে সংঘর্ষে প্রায় ১৩ জন আহত হয়। তবে দুই জনের অবস্থা আশংকাজনক হওয়ায় রাজশাহীতে পাঠানো হয়। পরে তারা মারা যান। এরইমধ্যে পুলিশ পাঁচজনকে এ ঘটনায় আটক করে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করেছে। তবে হাফিজুরের পক্ষের একজন নারী তাকে উত্যক্ত করার ঘটনা উল্লেখ করে সংঘর্ষ হয়েছে বলে ভাঙ্গুড়া থানায় মামলা দায়ের করেছেন। নিহতের ঘটনা ওই মামলায় অন্তর্ভুক্ত করে হত্যা মামলা রুজু করা হয়। যদিও নারীকে উত্ত্যক্ত করার ঘটনাটি প্রাথমিক তদন্তে সত্যতা পাওয়া যায়নি।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  বরিশালে সম্মিলিত সাংবাদিক পরিষদ ( এস এস পি)’র সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন।   জামালপুরের মেলান্দহে গলায় ওড়না পেঁচিয়ে কলেজ ছাত্রীর আত্মহত্যা   উজিরপুরে স্বাস্থ্যবিধি ও নিয়ম মেনে পূজা উদযাপনের আহ্বান, চেয়ারম্যান সরোয়ার   জয়পুরহাটে প্রতিটি পূজা মণ্ডপে মাস্ক ও সচেতনতামূলক ব্যানার বিতরণ   বরগুনায় জেলা প্রশাসনের পুকুরে মরে গেছে ২৫ লাখ টাকার মাছ ঠিকাদারের দূষিত পানিতে নিঃস্ব ইজারাদার   বরিশালের পলাশপুর কলোনীতে মহানগর গোয়েন্দা বিএমপি’র ব্লক রেইড।   বড়াইগ্রামে শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম শীর্ষক কর্মশালা   নওগাঁর আত্রাইয়ে পুজার সকল প্রস্তুুতি সম্পন্ন,কাল মহাষষ্ঠীর মাধ্যমে শারদীয় দুর্গোৎসব শুরু   স্বতন্ত্র প্রার্থীর সাথে নৌকার পরাজয়, উৎসবমুখর পরিবেশে সম্পন্ন হলো মহিপুর ইউপি নির্বাচন।।   ক্যাশ আউট খরচ নিয়ে বিভ্রান্তিকর প্রচারণা নগদ’র, উপেক্ষিত বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা।   বরিশাল টাইলস এন্ড স্যানিটারী বিজনেস এসোসিয়েশন’র মতবিনিময় সভা।   নবাবগঞ্জে স্বেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধকরণ ফ্রী ক্যাম্পেইন   শেরপুরে ছাত্রীকে অপহরণ করে ধর্ষণ – শিক্ষকের বিরুদ্ধে গৃহবধুকে শ্লীলতাহানির অভিযোগ   রাজশাহীতে পুলিশ পরিচয়ে তিন বছর ধরে অর্থ আদায়, প্রতারক আটক   কলাপাড়ায় গলায় ফাঁস দিয়ে দশম শ্রেণির ছাত্রীর আত্মহত্যা।।   ১১ দফা দাবীতে দুই বছরে ৪ দফায় কর্মবিরতি : প্রভাব পড়েছে মোংলা বন্দরে   বিভিন্ন পূজা মন্ডপে কেসিসির অনুদান প্রদান   নাটোরের সিংড়ায় চালককে হত্যা করে অটো ভ্যান ছিনতাই   সারাবিশ্বে করোনয় মৃতের সংখ্যা এগারো লাখ ছাড়িয়ে ।   “সকল কাজে অংশ নিব নিজের অধিকার বুঝে নিব ।”