শুক্রবার ৩০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ ১৪ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   শুক্রবার ৩০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

ভাঙ্গুড়ায় নির্বাচনী কার্যালয় ভাংচুর, স্বতন্ত্র প্রার্থীর থানায় অভিযোগ।
প্রকাশ: ১১ অক্টোবর, ২০২০, ২:২৭ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

ভাঙ্গুড়ায় নির্বাচনী কার্যালয় ভাংচুর, স্বতন্ত্র প্রার্থীর থানায় অভিযোগ।

 

মোঃ আব্দুল আজিজ
(পাবনা) প্রতিনিধি
পাবনার ভাঙ্গুড়া উপজেলার সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দের পর থেকেই ব্যাপক প্রচার প্রচারণায় নেমেছেন আওয়ামী লীগ ও বিএনপিসহ স্বতন্ত্র প্রার্থীরা। আগামী ২০ অক্টোবর এই ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সাধারণ ভোটারদের অভিমত, নির্বাচনে চেয়ারম্যান পদে চারজন প্রার্থী হলেও মূলত আওয়ামী লীগে বেলাল হোসেন ও বিএনপি সমর্থিত প্রার্থী বিদ্যুৎ এবং স্বতন্ত্র প্রার্থী গোলাম ফারুকের ত্রিমুখী লড়াই হবে। তাই প্রচারণার পর থেকেই প্রার্থী ও কর্মী-সমর্থকদের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। এ অবস্থায় শনিবার রাতে ইউনিয়নের চরভাঙ্গুড়া গ্রামে নিজেদের নির্বাচনী কার্যালয় ভাংচুরের অভিযোগ করেছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী বেলাল হোসেন খান (নৌকা) ও স্বতন্ত্র প্রার্থী (ঘোড়া) গোলাম ফারুক টুকুন। বেলাল হোসেন খান চরভাঙ্গুড়া গ্রামের স্থায়ী বাসিন্দা।
এ ঘটনায় ভাঙ্গুড়া থানা পুলিশ ভাঙচুর হওয়া নির্বাচনী কার্যালয় পরিদর্শন করেছেন। তবে ঘটনার পর থেকেই ওই এলাকায় দুই পক্ষের কর্মীদের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে।

সূত্র জানায়, শনিবার রাত দশটার দিকে চরভাঙ্গুড়া গ্রামের খাঁ পাড়া ও ঘোষপাড়ায় নৌকা প্রতীকের নির্বাচনী কার্যালয় ভাঙচুর করে দুষ্কৃতকারীরা। এর কিছুক্ষণ পর একই এলাকায় স্বতন্ত্র প্রার্থী গোলাম ফারুক টুকুনের নির্বাচনী কার্যালয়ও ভাঙচুর করা হয়। তবে নৌকার প্রার্থী বেলাল হোসেন খান নির্বাচনী কার্যালয় ভাংচুরের ব্যাপারে সরাসরি কারো বিরুদ্ধে কোনো অভিযোগ তুলছেন না। কিন্তু স্বতন্ত্র প্রার্থী গোলাম ফারুক টুকুনের অভিযোগ, বেলাল হোসেনের লোকজন প্রথমে ঘোড়া মার্কার নির্বাচনী কার্যালয় ভাঙচুর করে। পরে ঘটনা ধামাচাপা দিতে নিজেরাই নৌকা মার্কার নির্বাচনী কার্যালয় ভাঙচুর করে। চরভাঙ্গুড়া গ্রাম বেলাল হোসেন খানের নিজস্ব গ্রাম হওয়ায় তার কর্মীদের হুমকিতে ঘোড়া মার্কার কর্মীরা পালিয়ে বেড়াচ্ছেন বলেও অভিযোগ করেন গোলাম ফারুক টুকুন। তিনি এ বিষয়ে ভাঙ্গুড়া থানায় লিখিত অভিযোগ করেছেন।

এদিকে নৌকা মার্কার প্রার্থী বেলাল হোসেন খান জানান, নৌকা মার্কার নির্বাচনী অফিসের পাশেই ঘোড়া মার্কার নির্বাচনী অফিস রয়েছে। পরে জানতে পারি দুই অফিসেই কর্মীরা চেয়ার ভাঙচুর হয়েছে। নির্বাচনী কার্যালয় ভাংচুরের ঘটনা একেবারেই অনাকাঙ্ক্ষিত। আমরা নিজেরাই বিষয়টি সমাধানের চেষ্টা করছি। তবে এ ব্যাপারে আমার কারও বিরুদ্ধে কোনো অভিযোগ নেই।

তবে স্বতন্ত্র প্রার্থী গোলাম ফারুক টুকুন বলেন, নির্বাচনে পরাজয়ের কথা ভেবে আমার কর্মীদেরকে হুমকি-ধামকি দিয়ে এলাকায় প্রচার প্রচারণা চালাতে দিচ্ছে না বেলাল হোসেন খান। এখন নৌকার প্রার্থী বেলাল হোসেন খান নিজের গ্রামের নির্বাচনী কার্যালয় ভাংচুরের নাটক করে আমার কর্মীদেরকে ভয়-ভীতি দেখিয়ে নিজের পক্ষে নেয়ার চেষ্টা করছে। আমি এর প্রতিকার চেয়ে থানায় লিখিত অভিযোগ করেছি।

এ বিষয়ে কথা বলতে ভাঙ্গুড়া থানার ওসি মোহাম্মদ আনোয়ার হোসেনকে একাধিক বার ফোন দিলেও তিনি রিসিভ করেননি।

তবে অভিযোগ প্রাপ্তির কথা স্বীকার করে ভাঙ্গুড়া থানার ডিউটি অফিসার এসআই আবুল কালাম বলেন, স্বতন্ত্র প্রার্থী গোলাম ফারুক টুকুন তার নির্বাচনী কার্যালয় ভাংচুরের বিষয়ে থানায় লিখিত অভিযোগ দিতে এসেছেন। থানা প্রশাসন ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে এ বিষয়ে পদক্ষেপ গ্রহণ করবেন।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  রাজশাহীতে করোনায় ১ জনের মৃত্যু, বিভাগে ১৯ জন শনাক্ত   পৌরসভার মেয়র গোলাম হাসনাইন রাসেলের পাঁচ বছরের সাফল্য ও ব্যর্থতার আলোচনা সভা অনুষ্টিত   উজিরপুরে চেয়ারম্যান ইউসুফ হাওলাদারের আশু রোগ মুক্তি কামনায় দোয়া   দূর্ঘটনা কবলিত ব্যবসায়ীর খোয়া যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করে ফেরত দিলেন গৌরনদী হাইওয়ে থানার ওসি   রাঙ্গাবালীর আগুনমুখায় ফেরিসেবার দাবি   মেহেন্দিগঞ্জে অটো চাঁপায় এক শিশুর মর্মান্তিক মৃত্যু।   হযরত মুহাম্মদ (সা:) এর শিক্ষা সমগ্র মানব জাতির জন্য অনুসরণীয় | রাষ্ট্রপতি   স্বাধীনতা দিবস পুরস্কার-২০২০ প্রদান করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা   গোদাগাড়ীতে মিনি ট্রাকের ধাক্কায় মা-ছেলে নিহত   জয়পুরহাটে শিশু ধর্ষণের ঘটনায় ধর্ষক গ্রেপ্তার   ঈদে মিলাদুন্নবী (সাঃ) ও জাকের পার্টির ৩১ তম প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি   উজিরপুরে চেয়ারম্যান ইউসুফ হাওলাদারের আশু রোগ মুক্তি কামনায় দোয়া।   বরিশালে এসিল্যান্ডের হস্তক্ষেপে সরকারি খালের উপর অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান   শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়ল ১৪ নভেম্বর পর্যন্ত |   রাজশাহীতে জাহানারা জামান স্মৃতি ৩য় বিভাগ ফুটবল লীগ উদ্বোধন   মিন্নিকে কাশিমপুর কারাগারে হস্তান্তর   দৈনিক আলোকিত পত্রিকার শুভ উদ্বোধন উপলক্ষে নওগাঁয় ফুলেল শুভেচ্ছা!   হিলিতে ছিনতাইকারীর ছুরিরাঘাতে গরু ব্যাবসায়ী নিহত   বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ) এর ব্যঙ্গচিত্র তৈরি ও প্রচারের প্রতিবাদে রাজিবপুরে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত   পার্বতীপুরে কোরআন শরীফ অবমাননা করায় কলেজ ছাত্রী গ্রেপ্তার