মঙ্গলবার ২৭শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ ১১ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   মঙ্গলবার ২৭শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

তিন বছর ধরে আমতলী হাসপাতালের এক্সরে মেশিন বিকল।
প্রকাশ: ৭ অক্টোবর, ২০২০, ৮:০২ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

তিন বছর ধরে আমতলী হাসপাতালের এক্সরে মেশিন বিকল।

 

বরগুনা প্রতিনিধি,,

বরগুনার আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক্সরে মেশিন তিন বছর ধরে বিকল হয়ে পড়ে আছে। এতে ভোগান্তিতে পরেছে উপজেলার কয়েক হাজার মানুষ। দ্রুত এক্সরে মেশিন সংস্কার করে কার্যক্রম চালুর দাবী জানিয়েছেন ভুক্তভোগীরা।
জানাগেছে, আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২০০৩ সালে এক্সরে বিভাগ চালু হয়। ওই সময় থেকেই এক্সরে কার্যক্রম চালু হয়। প্রতিদিন অন্তত ২০ জন রোগীর এক্সরে করা হতো। কিন্তু এক্সরে মেশিন বিকল থাকায় গত তিন বছর ধরে তা বন্ধ। ওই হিসেবে বছরে অন্তত সাত হাজার রোগীর এক্সরে করা হয় হাসপাতালে। এক্সরে মেশিন বিকল থাকায় গত তিন বছরে অন্তত ২১ হাজার রোগী এক্সরে সেবা থেকে বঞ্চিত হয়েছে। এদিকে এক্সরে মেশিন বিকল থাকায় সাধারণ রোগীদেও বে-সরকারী ডায়াগনিষ্টিক সেন্টারে যেতে হয়। ওই সেন্টারে রোগীদের উচ্চ মুল্যে এক্সরে করাতে হচ্ছে। সরকারীভাবে ৭০ টাকার এক্সরে বে-সরকারী ডায়াগনিস্টিক সেন্টারে ডিজিটারের নামে ৪’শ টাকা হাতিয়ে নিচ্ছে। এতে বিপাকে পড়ছে সাধারণ রোগীরা। দ্রুত এক্সরে মেশিন সংস্কার করে রোগীদের এক্সরে সেবা চালু করার দাবী জানিয়েছেন ভুক্তভোগীরা।
বুধবার সরেজমিনে ঘুরে দেখাগেছে, এক্সরে মেশিন কক্ষে এয়ারকুলার নেই। কক্ষ শ্যাত-শ্যাতে। এক্সরে মেশিন নষ্ট।
রোগী শাহ-জাহান বলেন, ৭০ টাকার এক্সরে ৪’শ টাকায় করেছি। হাসপাতালের এক্সরে মেশিন সচল থাকলে আমার এতো টাকা গুনতে হতো না। দ্রুত এক্সরে মেশিন চালুর দাবী জানাই।
সাওদা বলেন, হাসপাতালের এক্সরে মেশিন নষ্ট তাই বাহিরের বে-সরকারী ডায়াগনিস্টিক সেন্টার থেকে এক্সরে করিয়েছি। হাসপাতালের থেকে কয়েকগুন টাকা বেশী দিতে হয়েছে। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে দ্রুত আমতলী হাসপাতালে ডিজিটাল এক্সরে মেশিন প্রদানের দাবী জানাই।
আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টেকনোলজিষ্ট (রেডিওগ্রাফি) মোঃ মোস্তাফিজুর রহমান বলেন, গত তিন বছর ধরে এক্সরে মেশিন বিকল হয়ে পড়ে আছে। উর্ধতন কর্তৃপক্ষকে জানানো হলেও কোন কাজ হচ্ছে না।
স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রনালয়ের প্রকৌশলী মোঃ আমিনুল ইসলাম বলেন, হাসপাতালের এক্সরে বিভাগ পরিদর্শন করে চাহিদা দিয়ে এসেছি। অল্প দিনের মধ্যেই এক্সরে মেশিন মেরামত করে দেয়া হবে।
আমতলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শংকর প্রসাদ অধিকারী বলেন, বিকল এক্সরে মেশিন সংস্কারের জন্য উর্ধতন কর্তৃপক্ষকে কয়েক দফায় চিঠি দিয়ে অবগত করেছি কিন্তু কাজের কাজ কিছুই হচ্ছে না।#




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  একেবারে আলু শূন্য হয়ে পড়েছে গৌরনদী ও আগৈলঝাড়ার হাট-বাজারগুলো   চরমোনাইতে প্রবাসীর স্ত্রীর সাথে শারীরিক সম্পর্ক, অবৈধ গর্ভপাত, অতঃপর!!   গৌরনদী থেকে শ্বশুর বাড়ি বেড়াতে গিয়ে লাশ হলো যুবক।   দিনাজপুর-বোচাগঞ্জ সড়কে জালানী ভর্তি লরি উল্টে যানবাহনের দীর্ঘ লাইন   রাজশাহীতে ২ ও বিভাগে ২৬ জনের করোনা শনাক্ত   রাজশাহীতে পুলিশের অভিযানে আটক ৪৬   রাজশাহীতে অজ্ঞাত রিক্সা চালকের মৃত্যু   তাহেরপুরে মন্দির পরিদর্শনে রাজশাহী রেঞ্জ ডিআইজি   দেহরক্ষীসহ র‌্যাব হেফাজতে হাজী সেলিমের ছেলে ইরফান |   দিনাজপুর-বোচাগঞ্জ সড়কে জালানী ভর্তি লরি উল্টে যানবাহনের দীর্ঘ লাইন   পাবনা ভাংগুড়ায় প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো দুর্গোৎসব   নাটোরের বড়াইগ্রামে বিদ্যুৎ স্পৃষ্টে খামারীর মৃত্যু   নাটোরের বড়াইগ্রামে বিদ্যুৎ স্পৃষ্টে খামারীর মৃত্যু   নওগাঁর আত্রাইয়ে প্রতিহিংসার বিষে মরলো ১৫ লক্ষ টাকার মাছ   তালতলীতে পুকুরে ডুবে শিশুর মৃত্যু   নওগাঁর রাণীনগরে একটি তালগাছে গাছের তিনটি মাথা   মির্জাগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে স্কুল ছাত্রের মৃত্যু   বলেশ্বর নদী থেকে ৩১ হাজার মিটার জাল আটকের পর পুড়িয়ে দিয়েছে নৌবাহিনী   অযন্তে ও অবহলোয় ঐতিহ্যের স্বাক্ষী হয়ে দাঁড়িয়ে আছে বাগেরহাটের সদর উপজেলায় অবস্থিত কোদলা মঠ বা অযোদ্ধা মঠ   নৌবাহিনীর লেফটেন্যান্ট ওয়াসিমকে জনগণই রক্ষা করে |