সোমবার ১৯শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ ৩রা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   সোমবার ১৯শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

দিনাজপুরের হাবিপ্রবির দুই ছাত্র হত্যা মামলায় আরও ৬ আসামির জেল
প্রকাশ: ৬ অক্টোবর, ২০২০, ১:৪৪ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

দিনাজপুরের হাবিপ্রবির দুই ছাত্র হত্যা মামলায় আরও ৬ আসামির জেল
চৌধুরী নুপুর নাহার তাজ দিনাজপুর প্রতিনিধি
দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) দুই ছাত্র হত্যা মামলার ৬ আসামিকে জেল হাজতে পাঠানো হয়েছে। চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী-১ (সদর) শিশির কুমার বসু এই আদেশ দেন।
কারাগারে আসামিরা হলেন- শহরের মুন্সিপাড়া মহল্লার রফিকুল ইসলামের ছেলে রকিবুল ইসলাম মিথুন (২৫), পুলহাট কসবা এলাকার হামিদুর রহমানের ছেলে মাহামুদুর রহমান মাসুম (৩৫), রামনগর এলাকার নাজির হোসেনের ছেলে নাহিদ আহম্মেদ নয়ন (৩৫)।
এছাড়া ঘাসিপাড়া এলাকার আহসানুল্লাহর ছেলে মমিনুল ইসলাম মোমেন (২৮), ক্ষেত্রিপাড়া এলাকার মৃত শরিফুল আহসান লালের ছেলে তায়েফ বিন শরিফ (৩৫) ও ফুলবাড়ী উপজেলার স্বজন পুকুর গ্রামের ড্রাইভার আব্দুল মজিদের ছেলে নাজমুল ইসলাম (২৮)। তারা সবাই ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মী।
কোর্ট পুলিশ পরিদর্শক ইসরাইল হোসেন জানান, ৫ সেপ্টেম্বর দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্র হত্যা মামলার ৬ জন আসামি আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করেন। বিচারক তাদের জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণের আদেশ দেন।
উল্লেখ্য, ২০১৫ সালের ১৬ এপ্রিল ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের সময় আহত হয় বিশ্ববিদ্যালয়ের বিবিএ দ্বিতীয় বর্ষের ছাত্র জাকারিয়া ও কৃষি বিভাগের ছাত্র মাহমুদুল হাসান মিল্টন।
পরে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান। খুনের ঘটনায় নিহতদের পরিবারের পক্ষ থেকে পৃথক দুটি মামলায় ৪১ জনকে আসামি করা হয়।
একইসঙ্গে কোতোয়ালি থানার এসআই আব্দুল নুর বাদী হয়ে অজ্ঞাত ৫০-৬০ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। গত বছরের মার্চে মামলাগুলো পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডিতে) স্থানান্তরিত হয়।
কিন্তু দীর্ঘ পাঁচ বছরেও মামলার কোনও কিছু না হওয়ায় চলতি বছরের জানুয়ারি মাসে দুই নিহত ছাত্রলীগ নেতা জাকারিয়া ও মাহমুদুল হাসান মিল্টনের বাবা-মা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন। ছেলেহারা দুই পরিবারের বাবা-মাকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অর্থনৈতিকভাবে সহায়তাসহ সুষ্ঠু বিচারের আশ্বাস দেন।
২৯ জুলাই মামলার তদন্তকারী কর্মকর্তা ও সিআইডির ওসি রমজান আলী আওয়ামী লীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের ২৬ জনের বিরুদ্ধে দিনাজপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতের-১ (সদর)-এ চার্জশিট দাখিল করেন।
এই মামলায় দিনাজপুর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি (অব্যাহতি প্রাপ্ত) প্রধান আসামী আবু ইবনে রজব, দিনাজপুর সরকারি কলেজের ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাব্বির আহম্মেদ সুজন, ছাত্রলীগ নেতা হারুনুর রশিদ রায়হান জেল হাজতে রয়েছে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  নাটোরের বড়াইগ্রামে মাদক কারবারিদের গ্রেফতার দাবীতে মানববন্ধন   বড়াইগ্রামে ধর্ষণ চেষ্টার অভিযোগে আটক ১   চলমান কর্মসূচী অর্থনৈতিক মুক্তি অর্জনের হাতিয়ার : পিরোজপুরে ড. সায়েম আমীর   বাগেরহাটের মোংলায় ৭ বছরের শিশু ধর্ষণ মামলার রায়   রাজশাহীতে ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী আটক   পুঠিয়ায় ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ী আটক   সরকারের ক্ষমতায় থাকার কোন অধিকার নাই: রাজশাহীতে বিক্ষোভ সমাবেশে মিনু   রাজশাহীতে জেন্ডারভিত্তিক নির্যাতন রোধে যুব সমাবেশ অনুষ্ঠিত   দুর্নীতির মামলায় গোদাগাড়ীর কলেজ অধ্যক্ষ কারাগারে   রাজশাহীতে পুলিশের অভিযানে আটক ৪৬   ভাংগুড়া খানমরিচ ইউনিয়ন পরিষদ নির্বাচনে বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুর রহমানের উঠান বৈঠক   পৃথিবীর সকল নারীরা বাচুঁক তার প্রাপ্য সন্মান নিয়ে     কলাপাড়ায় মহিলা মেম্বার হিসাবে জয়নব বেগমকে দেখতে চায় এলাকাবাসী।।   কলাপাড়ায় গৃহবধুর রহস্যজনক মৃত্যু, আটক-১   রাজিবপুরে শেখ রাসেলের ৫৭ তম জন্মদিন উপলক্ষে উপজেলা ছাত্রলীগের পক্ষ থেকে কোরআনের হাফেজদের নিয়ে দোয়া মাহফিল অনুষ্ঠিত।   জয়পুরহাটে চার শিশু শিক্ষার্থীকে যৌন নিপীড়নের অভিযোগে মাদ্রাসা শিক্ষক গ্রেপ্তার।   “আমরা আপনাদের প্রত্যাশার সমান হতে চাই_ বিএমপি কমিশনার।   মেহেন্দিগঞ্জে মা ইলিশ রক্ষায় ৩৫ জেলের কারাদন্ড ৯৫ হাজার টাকা জরিমানা আদায়   কাশীপুরের সেই টাউট পলাশ কোটি কোটি টাকা নিয়ে লাপাত্তা……!!