মঙ্গলবার ২০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ ৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   মঙ্গলবার ২০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

সিলেট ও খাগড়াছড়িতে ধর্ষণে জড়িতদের শাস্তির দাবিতে নগরীতে মানববন্ধন
প্রকাশ: ১ অক্টোবর, ২০২০, ৯:২৬ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

সিলেট ও খাগড়াছড়িতে ধর্ষণে জড়িতদের শাস্তির দাবিতে নগরীতে মানববন্ধন
রাজশাহী ব্যুরো : রাজশাহী মহানগর নারী ও শিশু অধিকার ফোরামের আয়োজনে নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে মানববন্ধন অনুষ্ঠিত হয়। আজ বৃহস্পতিবার বেলা ১১টা থেকে ঘন্টাকালব্যাপি এই মানববন্ধন থেকে সিলেটের এমসি কলেজ ছাত্রলীগ নেতা-কর্মীদের দ্বারা স্বামীকে আটকে রেখে স্ত্রীকে গণধর্ষণ এবং খাগড়াছড়িতে মানসিক ভারসাম্যহীন আদিবাসী নারীকে গণধর্ষণের সাথে জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানানো হয়। রাজশাহী নারী ও শিশু অধিকার ফোরামের আহবায়ক অধ্যাপক ড. আখতার হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন রাজাশাহী মহানগর বিএনপি’র সভাপতি ও সাবেক রাসিক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসন বুলবুল।
বিশেষ অতিথি ছিলেন, রাজশাহী মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন, মহানগর বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক ওয়ালিউল হক রানা, যুবদল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও জেলা যুদলের সভাপতি মোজাদ্দেদ জামানী সুমন, মহানগর যুবদলের সভাপতি আবুল কালাম আজাদ সুইট, সেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি জাকির হোসেন রিমন ও সাধারণ সম্পাদক আবেদুর রেজা রিপন। এছাড়াও মহানগর মহিলা দলের যুগ্ম আহবায়ক এ্যাডভোকেট রওশন আরা পপি, অধ্যাপিকা সখিনা খাতুন, গুলশান আরা মমতা, রোজি, নারী নেত্রী রিতা, রোমেনা ও ডেইজী, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি, মহানগর ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান জনি, সিনিয়র সহ-সভাপতি মুর্তুজা ফামিন, যুগ্ম সাধারণ সম্পাদক আকবর আলী জ্যাকি জেলা ছাত্রদলের সহ-সভাপতি রবিউল ইসলাম কুসুমসহ বিএন,ি অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন। প্রধান অতিথি বুলবুল ও বিশেষ অতিথি মিলন বলেন, এই সরকারের আমলে কোন নারী, মেয়ে ও কন্যা শিশু নিরাপদ নয়। ছয় মাস থেকে বৃদ্ধ নারী পর্যন্ত সরকারের দোসর ও
প্রধানমন্ত্রীর সব থেকে প্রানপ্রিয় সংগঠন এবং আস্থাভাজন ছাত্রলীগের নেতাকর্মীদের ছোবল থেকে রক্ষা পাচ্ছেনা। আওয়ামী লীগ ও অঙ্গ সহযোহিগ সংগঠনের নেতকার্মীরা একের পর ধর্ষন করেই যাচ্ছে। কেউ আবার এই কাজে সেঞ্চুরী করে তা উদ্যাপন করছে। তার বলেন, ২০১৫ সাল থেকে এ পর্যন্ত ৩১৩৬ জন নারী ও শিশু ধর্ষনের শিকার হয়েছে। আর ২০১৯ সাল পর্যন্ত বিচার হয়েছে মাত্র ১৬৪টি। ২০১৯ সালে শিশু ধর্ষিত হয়েছে ১০০৫ জন। গড়ে প্রতিদিনি ৩জন করে শিশু ধর্ষনের শিকার হচ্ছে। এরমধ্যে ৪৭জন শিশুকে গণধর্ষনের পর হথ্যা করা হয়েছিলো বলে উল্লেখ করেন তারা।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  শরণখোলা উপজেলা পরিষদ উপ নিবার্চন রাত পোহালেই ভোট   জয়পুরহাটে রিকশা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের শাখা অফিসের অভিষেক ও শপথ গ্রহণ   নাটোরের বড়াইগ্রামে মাদক কারবারিদের গ্রেফতার দাবীতে মানববন্ধন   বড়াইগ্রামে ধর্ষণ চেষ্টার অভিযোগে আটক ১   চলমান কর্মসূচী অর্থনৈতিক মুক্তি অর্জনের হাতিয়ার : পিরোজপুরে ড. সায়েম আমীর   বাগেরহাটের মোংলায় ৭ বছরের শিশু ধর্ষণ মামলার রায়   রাজশাহীতে ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী আটক   পুঠিয়ায় ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ী আটক   সরকারের ক্ষমতায় থাকার কোন অধিকার নাই: রাজশাহীতে বিক্ষোভ সমাবেশে মিনু   রাজশাহীতে জেন্ডারভিত্তিক নির্যাতন রোধে যুব সমাবেশ অনুষ্ঠিত   দুর্নীতির মামলায় গোদাগাড়ীর কলেজ অধ্যক্ষ কারাগারে   রাজশাহীতে পুলিশের অভিযানে আটক ৪৬   ভাংগুড়া খানমরিচ ইউনিয়ন পরিষদ নির্বাচনে বীর মুক্তিযোদ্ধা মোঃ আসাদুর রহমানের উঠান বৈঠক   পৃথিবীর সকল নারীরা বাচুঁক তার প্রাপ্য সন্মান নিয়ে   বরিশালে  লিডারদের পক্ষ থেকে লঞ্চ ঘাটে মাস্ক এবং সচেতনতা মূলক ফেস্টুন বিতরণ করেন জেলা প্রশাসক।   কলাপাড়ায় মহিলা মেম্বার হিসাবে জয়নব বেগমকে দেখতে চায় এলাকাবাসী।।   কলাপাড়ায় গৃহবধুর রহস্যজনক মৃত্যু, আটক-১   রাজিবপুরে শেখ রাসেলের ৫৭ তম জন্মদিন উপলক্ষে উপজেলা ছাত্রলীগের পক্ষ থেকে কোরআনের হাফেজদের নিয়ে দোয়া মাহফিল অনুষ্ঠিত।   জয়পুরহাটে চার শিশু শিক্ষার্থীকে যৌন নিপীড়নের অভিযোগে মাদ্রাসা শিক্ষক গ্রেপ্তার।   “আমরা আপনাদের প্রত্যাশার সমান হতে চাই_ বিএমপি কমিশনার।