বুধবার ২১শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ ৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   বুধবার ২১শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

সারাদেশে অব্যাহত নারী নির্যাতন-ধর্ষণের প্রতিবাদে বরিশালে বাসদের বিক্ষোভ সমাবেশ
প্রকাশ: ২৭ সেপ্টেম্বর, ২০২০, ৩:১৪ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

সারাদেশে অব্যাহত নারী নির্যাতন-ধর্ষণের প্রতিবাদে বরিশালে বাসদের বিক্ষোভ সমাবেশ

বরিশাল ব্যুরোঃ সিলেট এমসি কলেজে স্বামীকে আটকে স্ত্রীকে ধর্ষণ, খাগড়াছড়িতে আদিবাসী নারীকে গণধর্ষণ, সাভারে স্কুলছাত্রী নীলাকে হত্যাসহ সারাদেশে অব্যাহত নারী নির্যাতন-ধর্ষনের প্রতিবাদে এবং জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আজ সকাল ১০.৩০টায় টাউন হলের সামনে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাজতান্ত্রিক মহিলা ফোরামের ২নং ওয়ার্ড সভাপতি সানু আক্তারের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাসদ বরিশাল জেলা আহবায়ক ইমরান হাবিব রুমন, সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্ত্তী, সমাজতান্ত্রিক মহিলা ফোরামের ৭ নং ওয়ার্ড সংগঠক মাসুমা আক্তার, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের বরিশাল মহানগর শাখার দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক বিজন শিকদার, সদস্য সৈয়দ মাহিন প্রমুখ।

বক্তারা বলেন, সিলেটে প্রকাশ্য দিবালোকে এম সি কলেজের মত ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রাবাসে স্বামীকে আটকে স্ত্রীকে ধর্ষণের ঘটনা দেশবাসীকে স্তম্ভিত করেছে। ক্ষমতার রাজনীতির প্রত্যক্ষ প্রশ্রয়ে এই ধর্ষকরা লালিত-পালিত হয়েছে বলে বক্তারা বলেন। বক্তারা অবিলম্বে সিলেটের এমসি কলেজের ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। বক্তারা সাভারে স্কুলছাত্রী নীলা রায় হত্যার সাথে জড়িত মিজানুর রহমানের ও খাগড়াছড়িতে আদিবাসী নারীর ধর্ষণকারী বাঙালি সেটেলারদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

বক্তারা আরো বলেন, একর পর এক খুন-ধর্ষণ-নির্যাতনের বিচার না হওয়ার, ক্ষমতার রাজনীতির প্রশ্রয়ে খুনীদের পার পেয়ে যাওয়ার সংস্কৃতিই আজকের ঘটনার জন্ম দিয়েছে। বক্তারা অবিলম্বে দোষীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাব জানান এবং জনগনকে এই বিচারের দাবিতে ঐক্যবদ্ধ হবার আহবান জানান।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  নবাবগঞ্জে স্বেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধকরণ ফ্রী ক্যাম্পেইন   শেরপুরে ছাত্রীকে অপহরণ করে ধর্ষণ \ শিক্ষকের বিরুদ্ধে গৃহবধুকে শ্লীলতাহানির অভিযোগ   রাজশাহীতে পুলিশ পরিচয়ে তিন বছর ধরে অর্থ আদায়, প্রতারক আটক   কলাপাড়ায় গলায় ফাঁস দিয়ে দশম শ্রেণির ছাত্রীর আত্মহত্যা।।   ১১ দফা দাবীতে দুই বছরে ৪ দফায় কর্মবিরতি : প্রভাব পড়েছে মোংলা বন্দরে   বিভিন্ন পূজা মন্ডপে কেসিসির অনুদান প্রদান   নাটোরের সিংড়ায় চালককে হত্যা করে অটো ভ্যান ছিনতাই   সারাবিশ্বে করোনয় মৃতের সংখ্যা এগারো লাখ ছাড়িয়ে ।   “সকল কাজে অংশ নিব নিজের অধিকার বুঝে নিব ।”   রাজশাহীতে বাস চাপায় ডাব বিক্রেতা নিহত   সাগরে লঘুচাপে, বন্দরে ৩ নম্বর সংকেত   আজ থেকে ২৫ টাকা দরে আলু বিক্রি করবে টিসিবি   মাধ্যমিকে মূল্যায়ন পদ্ধতি জানা যাবে আজ দুপুরে   মেহেন্দিগঞ্জে মা ইলিশ রক্ষায় অব্যাহত অভিযানে ৫৯ জেলের কারাদন্ড; ১ লক্ষ ২০ হাজার টাকা জরিমানা আদায়৷৷   মেহেন্দিগঞ্জে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত।   শরণখোলা উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ প্রার্থী শান্তর জয়   রাজশাহীতে ৩০০ গ্রাম হেরোইন উদ্ধার, বাহক আটক   জয়পুরহাট পৌর মেয়র মোস্তাকের উদ্যোগে ৪ হাজার পরিবারের মাঝে পূজার উপহার   রাঙ্গাবালীতে মাদক কারবারি ও ধর্ষণ মামলায় অভিযুক্ত শাকিলের বিচার দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন   বরিশালে ব্যাতিক্রমি আয়োজনে সুবিধাবঞ্চিত শিশুদের সাথে লাভ ফর ফ্রেন্ডসের ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন।