বুধবার ২৮শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ ১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   বুধবার ২৮শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

শ্রীপুরে জিম্মিদশা থেকে ব্যবসায়ীদের উদ্ধার করতে গিয়ে পুলিশের উপর হামলা -অস্ত্র ও গুলি ছিনতাই, পুলিশসহ আহত -৫
প্রকাশ: ২৬ সেপ্টেম্বর, ২০২০, ৯:০১ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

শ্রীপুরে জিম্মিদশা থেকে ব্যবসায়ীদের উদ্ধার করতে গিয়ে পুলিশের উপর হামলা -অস্ত্র ও গুলি ছিনতাই, পুলিশসহ আহত -৫

বশির আহমেদ কাজল, শ্রীপুর( গাজীপুর) প্রতিনিধিঃ
গাজীপুরের শ্রীপুরে রাজাবাড়ি ইউনিয়ন এর নোয়াগাঁও গ্রামে কসাই পট্টি এলাকায় শুক্রবার রাতে দুই আদম ব্যবসায়ীকে জিম্মিদশা থেকে উদ্ধার করতে গিয়ে হামলায় দুই পুলিশ ও আনসার সদস্যসহ পাঁচ ব্যবসায়ী আহত হয়েছেন।
এসময় তাদের উদ্ধার করতে যাওয়া পুলিশের শর্টগান ও গুলি ছিনিয়ে নেওয়ার অভিযোগ করে পুলিশ। পরে ওসির নেতৃত্বে পুলিশের একাধিক দল অভিযান চালিয়ে ৫ হামলাকারীকে আটক এবং ছিনিয়ে নেওয়া অস্ত্র-গুলি উদ্ধার করেছে।
আটককৃতরা হলেন শেরপুর জেলার কালীগঞ্জের দমদমা গ্রামের মৃতঃ আব্দুর রহমানের মেয়ে রুশমী আরা, শ্রীপুর উপজেলার নোয়াগাঁও গ্রামের নাজমুল হোসেন রকির স্ত্রী মনিশা মনি, একই উপজেলার দিঘীপাড়া নয়নপুর গ্রামের আফসার উদ্দিনের ছেলে ফরহাদ, নড়াইল জেলার লোহাগড়া উপজেলার লাফুয়া গ্রামের জাফরের ছেলে তাজুল ইসলাম মোল্লা ও ভোলা জেলার চরফ্যাশন উপজেলার হাজারীগঞ্জ গ্রামের সোলাইমানের ছেলে আব্দুর রহমান।
মারধরের ঘটনায় আহতরা হলেন কুমিল্লা জেলার দেবিদ্বার উপজেলার জাফরাবাদ গ্রামের ইদ্রিস মিয়ার ছেলে আবুল কালাম, একই উপজেলার নবিয়াত গ্রামের আয়াত আলীর ছেলে রনি, একই জেলার চান্দিনা উপজেলার কাতকী গ্রামের আব্দুল মালেকের ছেলে মাসুম, কুমিল্লা জেলার হোমনা থানার মঙ্গলকান্দি গ্রামের শাহ আলমের ছেলে ফয়সাল, লক্ষ্মীপুর জেলার রায়পুরা উপজেলা কেওরা ডুবি গ্রামের নিখিল বেপারীর ছেলে ওমর ফারুক বেপারী।
হামলার শিকার আবুল হোসেন রনি জানান তিনি ঢাকার পুরানা পল্টন এলাকার রাখা ইন্টারন্যাশনাল এর মার্কেটিং অফিসার হিসেবে কর্মরত আছেন। লাইসেন্সধারী এ প্রতিষ্ঠান থেকে বিভিন্ন দেশে বৈধ ভাবে লোক পাঠানো হয়। এ বছরের ফেব্রুয়ারিতে গাজীপুরের শ্রীপুর উপজেলার রাজা বাড়ি নোয়াগাঁও এলাকার ইসমাইল হোসেন ও শাহাদাৎ হোসেন নামের দুই জনকে দুবাই পাঠানোর জন্য তাদের কাছ থেকে ২ লাখ ৬০ হাজার টাকা নেওয়া হয়।
কাগজপত্র প্রক্রিয়া করতে গিয়ে করোনাকালীন লকডাউনে তাদের কার্যক্রম স্থবির হয়ে যায়। এতে করে তাদের আর বিদেশ পাঠানো সম্ভব হয়নি। এমতাবস্থায় ইসমাইল হোসেন তাদের জমা দেয়া টাকা ফেরত দিতে বলেন। পরে এপ্রিলে ইসমাইলকে ৫০ হাজার টাকা বিকাশ করে ফেরত পাঠানো হয়।
পরে গত ১৫ সেপ্টেম্বর ফোন করে ইসমাইল আমাকে তার গ্রামের বাড়িতে দাওয়াত দেন এবং আরো লোকজনকে বিদেশ পাঠানোর জন্য আলোচনা করার প্রস্তাব দেন। দাওয়াত পেয়ে বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর বিকেলে তিনি (আবুল হোসেন রনি) ও তার অপর বন্ধু ফয়সাল আহমেদকে নিয়ে শ্রীপুরের নোয়াগাঁও ইসমাইলের বাসায় যান। পরে ইসমাইল তার ঘরের ভেতর আমাদের খাওয়া দাওয়া সেরে দরজা আটকে দিয়ে তার স্ত্রী শারমিন আক্তার রিমা শ্বশুর-শাশুড়িসহ কয়েকজন নানা ভয় ভীতি দেখিয়ে একটি ৩০০ টাকা মূল্যের সাদা স্ট্যাম্পে স্বাক্ষর নেই এবং তাদের সঙ্গে থাকা দুটি মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে যায়। পরে ওই স্ট্যাম্পে ইসমাইল আমার কাছে ৫ লাখ টাকা পাবেন বলে লিখে এনে আমাকে ওই দিনই ৫ লাখ টাকা পরিশোধ করার জন্য চাপ দেয়।
বিষয়টি জানিয়ে আমার সহকর্মী ফয়সালকে খবর দিলে পরদিন শুক্রবার রাত আটটায় ফয়সাল তার বন্ধু ওমর বেপারী, কালাম, ও মাসুম কে সঙ্গে নিয়ে ইসমাইলের বাড়িতে পৌঁছান। মাসুম ছাড়া অন্যরা ওই ঘরে ঢুকেন। তারপর ঘরের দরজা আটকে দিয়ে স্ট্যাম্প দেখিয়ে ৫ লাখ টাকা দাবি করে ইসমাইল ও তার লোকজন।
এক পর্যায়ে টাকা না নিয়ে যাওয়ায় তাদের উপর মারধর করেন। মাসুম বাইরে থেকে মারধরের বিষয়টি টের পেয়ে জাতীয় সেবা নাম্বার ৯৯৯ নম্বরে ফোন করে বিষয়টি জানান।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খন্দকার ইমাম হাসান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, খবর পেয়ে রাত সাড়ে নয়টার দিকে শ্রীপুর থানার টহল পুলিশের উপ পরিদর্শক রফিকুল ইসলাম, কনস্টেবল খুরশিদ আলম ও এক আনসার সদস্য ইসমাইল হোসেনের বাড়িতে যান এ সময় পুলিশ ঘটনাস্থলে গেলে ইসমাইল ও তার লোকজন অতর্কিত পুলিশের উপর হামলা চালায় এবং পুলিশের সঙ্গে থাকা শটগান ও পিস্তলের গুলি নিয়ে নেয়।
পরে অতিরিক্ত পুলিশ পাঠিয়ে ঘটনাস্থল থেকে ২ মহিলাসহ পাঁচজনকে আটক ও ছিনিয়ে নেওয়া অস্ত্র-গুলি উদ্ধার করা হয়। আহত পুলিশ সদস্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এ ব্যাপারে শ্রীপুর থানায় মারামারি সরকারি কাজে বাধা ও অস্ত্র ছিনিয়ে নেওয়ার ঘটনায় পৃথক দুটি মামলা হয়েছে। মামলায় ২৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ১৫ জনকে আসামি করা হয়েছে।

তবে ঘটনা জানতে হামলাকারী ইসমাইল সহ অন্যরা পলাতক থাকায় তাদের বক্তব্য পাওয়া যায়নি। ###




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  ফ্রান্সে রাসুল (স) এর ব্যঙ্গ কার্টুন প্রদর্শনের প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন   নাটোরের বড়াইগ্রামে বৃদ্ধার লাশ উদ্ধার   রাজশাহীতে পুলিশের অভিযানে আটক ৩৪   পাথরঘাটায় মন্দিরে প্রতিমার মুকুট কালেমা লেখা! ৬ সদস্যের তদন্ত কমিটি গঠন   পাবনা ভাংগুড়া খানমরিচ ইউনিয়নের জাতীয়বাদী ‌ যুবদলের ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত   বাগেরহাটে পূজাদেখে বাড়ি ফেরার পথে তরুনী ধর্ষন, ইউপি সদস্য আটক   বাউফলের কাছিপাড়াতে এইচ,এস,সি(২০২০) পরিক্ষার্থী উর্তীন্ন শিক্ষার্থীর অপমৃত্যৃের ঘটনা ঘটেছে।   যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছা বার্তা   দিন বদলের হাওয়া!   খানমরিচ ইউপি চেয়ারম্যান আসাদের নেতৃত্বে ডাবল মার্ডার আসামিদের ফাঁসির দাবিতে মানববন্ধন   গৌরনদীতে অভিযানে তিনশত মিটার জাল জব্দ ও দুইজনকে জেল,জরিমানা   বিশ্ব নবী হযরত মুহাম্মদ (সাঃ) এর ব্যঙ্গ চিত্র তৈরি ও প্রচারের প্রতিবাদে বরিশালে বিক্ষোভ মিছিল   বরিশালে ১ ঘণ্টার জন্য প্রতীকি জেলা প্রশাসক হলেন নাদিরা জাহান মুনা।   আবেদনের ৩ ঘন্টার মাথায় বিদ্যুৎ সংযোগ পেলো হালিমা বিবি   তালতলীতে সম্পত্তি লিখে বাড়ি ছাড়ার পরে ও অন্ধ -মা-বাবাকে পিটিয়ে জখম   দরখাস্ত করে ৩ ঘন্টার মাথায় বিদ্যুৎ সংযোগ পেলো হালিমা বিবি   পুনাক বিএমপি’র উদ্যোগে বিএমপি’র ১৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত।   রাজশাহীতে যুবদলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত   বাংলাদেশ ভ্রমণে নাগরিকদের সতর্ক করলো ফ্রান্স   বড়াইগ্রামে প্রয়াত আওয়ামীলীগের সভাপতি জলিলের স্বরণ সভা