সোমবার ১৯শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ ৩রা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   সোমবার ১৯শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

সৌদি এয়ালাইন্সের এর নয়শ বিশটি টিকেট উধাও
প্রকাশ: ২৪ সেপ্টেম্বর, ২০২০, ৩:২৯ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

সৌদি এয়ালাইন্সের এর নয়শ বিশটি টিকেট উধাও

কানিজ ফাতেমা গাজীপুর প্রতিনিধি :

গত মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) টিকিটের দাবিতে রাজধানীর কারওয়ান বাজারের রাস্তায় যখন হাজার হাজার প্রবাসী বিক্ষোভ করছে, ঠিক তখনই সৌদি এয়ারলাইন্সের অফিসে দেখা গেছে তালা। কারণ চারটি ফ্লাইটের সকল টিকিটই নাকি বিক্রি হয়ে গেছে। এয়ারলাইন্সের সিটি ম্যানেজারের দাবি, তাদের কিছুই করার নেই। তাহলে চারটি ফ্লাইটের মোট ১০৪০টি টিকিট গেলা কোথায়। কাওরান বাজার এয়ারলাইন্স অফিসে বিক্রি হয়েছে মাত্র ১২০টি টিকিট। বাকি টিকিট কারা কিনলেন? বাকি টিকিট বিক্রি হয়েছে চারগুন দামে কয়েকটি এজেন্সির নিকট। নিজেদের ভোগান্তির জন্য এই চক্রটিকেই দায়ী করছেন প্রবাসীরা।

প্রবাসীরা বলছেন, ১০৪০টি টিকিট বিক্রি করা হলেও আমরা টিকিটের জন্য সিরিয়াল দিয়েছি মাত্র ১২০জন। বাকি টিকিট ওরা দালালের নিকট বিক্রি করে দিয়েছে। দেশের একটি বেসরকারি টেলিভিশনে এমন খবর প্রচার করেছে।

সৌদিয়া এয়ারলাইন্স টিকিট বিক্রি সংক্রান্ত সব কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য স্থগিত করায় বুধবার (২৩ সেপ্টেম্বর) দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ করছেন সৌদি আরব যেতে ইচ্ছুক কয়েকশ’ প্রবাসী। সাউদিয়ার রিটার্ন টিকিট সঙ্গে থাকলেও রিইস্যুর করতে পারেননি প্রবাসীরা। অনেকের ভিসার মেয়াদ শেষ হবে ৩০ সেপ্টেম্বর, উৎকণ্ঠায় রয়েছেন তারা। এখন কাজে ফিরতে না পারলে পথে বসতে হবে বলে অশঙ্কা প্রকাশ করছেন অনেকেই।

সৌদি আরব যেতে ইচ্ছুক প্রবাসীরা ফ্লাইটের দাবিতে বুধবার (২৩ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে রমনা এলাকার ইস্কাটনে প্রবাসীকল্যাণ মন্ত্রণালয় ঘেরাও করেছেন। এ সময় তাঁরা মন্ত্রণালয়ের সামনের সড়কে অবস্থান নেন।

সূত্র জানায়, ২৩ সেপ্টেম্বর থেকে ফ্লাইট শুরু করেছে সাউদিয়া এয়ারলাইন্স। ৩০ সেপ্টেম্বর পর্যন্ত চারটি ফ্লাইট রয়েছে এয়ারলাইন্সটির। স্বাস্থ্যবিধি মেনে প্রতি ফ্লাইটে সর্বোচ্চ ২৬০ জন যাত্রী নিতে পারবে তারা। এদিকে, বিমান ১ অক্টোবরের আগে ফ্লাইট শুরু করার অনুমতি পায়নি। ফলে ৩০ সেপ্টেম্বরের মধ্যে সৌদি আরব ফিরতে পারছেন না ভিসার মেয়াদ শেষ হওয়া এসব প্রবাসীরা।

আনুষ্ঠানিকভাবে গণমাধ্যমের সঙ্গে কথা বলছেন না সাউদিয়ার কর্মকর্তারা। নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা গণমাধ্যমকে বলেন, আমি জানি না কতজনের ভিসার মেয়াদ ৩০ সেপ্টেম্বরে শেষ হবে। যদি ২০ হাজার লোক ৩০ সেপ্টেম্বরের মধ্যে সৌদি যেতে চায় তাহলে ৭৬টি ফ্লাইটের প্রয়োজন। কিন্তু আমরা সপ্তাহে মাত্র ২টি ফ্লাইট পরিচালনা করছি এখন। আমাদের পক্ষে এতো লোককে টিকিট দেওয়া তো সম্ভব না। কিন্তু এটাই কাউকে বোঝানো যাচ্ছে না।

সাউদিয়ার এই কর্মবর্তা বলেন, এখানে সমস্যা সমাধানের জন্য যাদের ভিসা মেয়াদ শেষ হয়েছে, তাদের ভিসার মেয়াদ বৃদ্ধি বেশি জরুরি। একইসঙ্গে ফ্লাইটের সংখ্যা বৃদ্ধি করতে হবে। কিন্তু সৌদি আরব ও বাংলাদেশ অনুমতি না দিলে এয়ারলাইন্সের পক্ষে ফ্লাইট বাড়ানো সম্ভব না।

বিমানের মহাব্যবস্থাপক (এমডি) প্রধান নির্বাহী (সিইও) মো. মোকাব্বির হোসেন গণমাধ্যমকে বলেন, বিমানকে আটটি ফ্লাইটের স্লট দিয়েছে সৌদি কর্তৃপক্ষ। কিন্তু ল্যান্ডিং পারমিশন দেয়নি। পারমিশন মিললেই ফ্লাইট চালু করতে পারব।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  নাটোরের বড়াইগ্রামে মাদক কারবারিদের গ্রেফতার দাবীতে মানববন্ধন   বড়াইগ্রামে ধর্ষণ চেষ্টার অভিযোগে আটক ১   চলমান কর্মসূচী অর্থনৈতিক মুক্তি অর্জনের হাতিয়ার : পিরোজপুরে ড. সায়েম আমীর   বাগেরহাটের মোংলায় ৭ বছরের শিশু ধর্ষণ মামলার রায়   রাজশাহীতে ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী আটক   পুঠিয়ায় ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ী আটক   সরকারের ক্ষমতায় থাকার কোন অধিকার নাই: রাজশাহীতে বিক্ষোভ সমাবেশে মিনু   রাজশাহীতে জেন্ডারভিত্তিক নির্যাতন রোধে যুব সমাবেশ অনুষ্ঠিত   দুর্নীতির মামলায় গোদাগাড়ীর কলেজ অধ্যক্ষ কারাগারে   রাজশাহীতে পুলিশের অভিযানে আটক ৪৬   ভাংগুড়া খানমরিচ ইউনিয়ন পরিষদ নির্বাচনে বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুর রহমানের উঠান বৈঠক   পৃথিবীর সকল নারীরা বাচুঁক তার প্রাপ্য সন্মান নিয়ে     কলাপাড়ায় মহিলা মেম্বার হিসাবে জয়নব বেগমকে দেখতে চায় এলাকাবাসী।।   কলাপাড়ায় গৃহবধুর রহস্যজনক মৃত্যু, আটক-১   রাজিবপুরে শেখ রাসেলের ৫৭ তম জন্মদিন উপলক্ষে উপজেলা ছাত্রলীগের পক্ষ থেকে কোরআনের হাফেজদের নিয়ে দোয়া মাহফিল অনুষ্ঠিত।   জয়পুরহাটে চার শিশু শিক্ষার্থীকে যৌন নিপীড়নের অভিযোগে মাদ্রাসা শিক্ষক গ্রেপ্তার।   “আমরা আপনাদের প্রত্যাশার সমান হতে চাই_ বিএমপি কমিশনার।   মেহেন্দিগঞ্জে মা ইলিশ রক্ষায় ৩৫ জেলের কারাদন্ড ৯৫ হাজার টাকা জরিমানা আদায়   কাশীপুরের সেই টাউট পলাশ কোটি কোটি টাকা নিয়ে লাপাত্তা……!!