শুক্রবার ৩০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ ১৪ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   শুক্রবার ৩০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেনের কাছে কুড়িগ্রাম -৪ সংসদীয় আসনের জনগণের প্রত্যাশা
প্রকাশ: ২০ সেপ্টেম্বর, ২০২০, ১২:৩৩ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেনের কাছে কুড়িগ্রাম -৪ সংসদীয় আসনের জনগণের প্রত্যাশা

রাইসুল ইসলাম ফুল রাজিবপুর কুড়িগ্রামঃ

সামাজিক যোগাযোগ মাধ্যম সহ বিভিন্ন মাধ্যমে প্রাপ্ত ও জনগনের সরাসরি মতামত সাপেক্ষে কুড়িগ্রাম-৪ এলাকার সাধারণ জনগনের প্রত্যাশা ও প্রয়োজনীয় সুবিধা সমূহ ক্রমানুসারে তালিকা তৈরি করা হলো।
১. অনতিবিলম্বে ব্রক্ষ্মপুত্র নদ ড্রেজিং এর মাধ্যমে খনন ও নদের দুই পাড় তীরসংরক্ষন করে নদীভাঙনের হাত থেকে এই এলাকা কে রক্ষা করা।(চলমান প্রজেক্ট)

২. রৌমারী উপজেলার ঘুঘুমারীর উত্তর পাশ থেকে রাজিবপুর পর্যন্ত ব্রক্ষ্মপুত্রের পাড়ে বাঁধ (মেরিন ড্রাইভের মতো) রাস্তা নির্মাণ।

৩. রৌমারী, রাজীবপুর ও চিলমারী উপজেলার যে সকল এলাকায় কাঁচা রাস্তা রয়েছে অথবা যে সকল এলাকায় রাস্তার বেহাল দশা রয়েছে সেগুলোকে অনতিবিলম্বে প্রয়োজনীয় সংখ্যক ব্রিজ ও কালভার্ট সহ রাস্তা পাকা করন, সংস্কার করন ও মেরামত করা। (চলমান প্রজেক্ট)

৪. রৌমারী, রাজীবপুর ও চিলমারী উপজেলার অধিকাংশ এরিয়াতে বিদ্যুৎ পৌছেছে। বিদ্যুতায়ন প্রকল্প চলমান এরিয়া গুলোতে অনতিবিলম্বে বিদ্যুৎ সংযোগ প্রদান ও চর এলাকায়(অস্টমীর চর, নয়ারহাট ,মোহনগঞ্জ ইউনিয়নে) কোদালকাটির মতো করে বিগ সোলার সিস্টেম এর মাধ্যমে পুরো সংসদীয় আসনে শতভাগ বিদ্যুৎ সংযোগ বাস্তবায়ন করা।

৫. আন্তর্জাতিক বিজনেস নেটওয়ার্ক গড়ে তোলার জন্য চিলমারী নদী বন্দরটিকে অত্যাধুনিক নদী বন্দর হিসেবে গড়ে তোলা (চলমান প্রজেক্ট)।

৬. রৌমারী এলসি পোর্টটিকে পূর্ণাঙ স্থল বন্দর ঘোষণা করা।

৭. প্রতি উপজেলায় শিশু কল্যান ট্রাস্টের আওতায়/সরকারি কারিগরি প্রশিক্ষন কেন্দ্র গড়ে তোলা। ও শিশুদের জন্য মিনি স্টেডিয়াম গড়ে তোলা।

৮. রৌমারীতে শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার স্থাপন করা।

৯. ৩ উপজেলার চর ইউনিয়ন গুলোতে ইউনিয়ন পরিষদ এর পক্ষ থেকে ১ টি করে নৌ-অ্যাম্বুলেন্স ক্রয় করা(নদীপথে জরুরী রোগী ও অন্যান্য কাজে ব্যবহারের জন্য।)

১০. চিলমারী থেকে কুড়িগ্রাম ধরলা সেতু পর্যন্ত চিলমারী নদী বন্দর কে কেন্দ্র করে নদ/নদীর বাঁধের সাথেই সুবিশাল মেরিন ড্রাইভ সড়ক নির্মাণ। মেরিন ড্রাইভ সড়কের আশে পাশে ইকোপার্ক, রেস্তোরাঁ, রেস্টুরেন্ট, শুটিং স্পট, পর্যটন কেন্দ্র গড়ে তোলা
(চলমান প্রজেক্ট)
১১. রৌমারীতে একটি অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা।

১২. কুড়িগ্রামে শেখ হাসিনা কৃষি, বিজ্ঞান ও প্রযুক্তি বিদ্যালয় গড়ে তোলা।(চলমান)

১১. ৩ উপজেলার সরকারী কলেজ গুলোতে অনার্স-মাস্টার্স কোর্স চালু করা।

১২. রৌমারী ও রাজীবপুর উপজেলার জন্য রৌমারীতে চৌকি আদালত স্থাপন করা। (চলমান)।

১৩. ৩ টি উপজেলাতেই সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ প্রতিষ্ঠা করা।

১৪. তারামন বিবির নামে রাজীবপুরে একটি সরকারী প্রতিষ্ঠান (যে কোন)স্থাপন করা।

১৫.দেওয়ানগঞ্জ থেকে রৌমারী পর্যন্ত রেললাইন নির্মাণের মাধ্যমে রেল সড়ক চালু করে যোগাযোগ নেটওয়ার্ক কে আপডেট করা।

১৬. ধানুয়া কামালপুর থেকে রৌমারী পর্যন্ত রাস্তাটির নির্মাণ কাজ দ্রুতগতিতে সম্পন্ন করা।(চলমান)

১৭. জামালপুর থেকে রৌমারী পর্যন্ত পাইপলাইনের মাধ্যমে গ্যাস সংযোগ সরবরাহ করে ফ্যাক্টরী, মিল-কারখানা স্থাপনের অবারিত সুযোগ করে দেয়া।

১৮. কুড়িগ্রাম থেকে চিলমারী রমনা পর্যন্ত রেললাইন সংস্কার করে কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটিকে রমনা পর্যন্ত যাতায়াতের সুব্যবস্থা করা।(চলমান)

১৯. চিলমারী থেকে সুন্দরগঞ্জ এর সাথে সড়ক পথে দ্রুত যোগাযোগ স্থাপন করে বগুড়া ও ঢাকার সাথে চিলমারীর দূরত্ব কমিয়া আনা। (চলমান)

২০. চিলমারী থেকে রৌমারী পর্যন্ত অত্যাধুনিক ফেরী, স্পিডবোট ও বিভিন্ন নৌযান চলাচলের সুব্যবস্থা করা।

২১. চিলমারী থেকে রৌমারী পর্যন্ত নদী খনন করে দুই পাশ থেকেই (২+২) = ৪ কি.মি নৌপথ কমিয়ে এনে দ্বিতীয় বঙ্গবন্ধু সেতু নির্মাণ করা।
২২. রৌমারী ও রাজীবপুর উপজেলার প্রাথমিক শিক্ষকদের প্রশিক্ষণের জন্য রৌমারীতে একটি পিটিআই স্থাপন করা। (চলমান)
২৩. ভবিষ্যতে রৌমারীকে জেলা করার জন্য রৌমারীর চরশৌলমারী , উলিপুরের সাহেবের আলগা, চিলমারীর নয়ারহাট ও অস্টমীর চর মোট ৪ টি ইউনিয়ন নিয়ে একটি চর উপজেলা গঠন করা। (প্রাথমিক কাজ চলমান)

২৪. ৩ টি উপজেলার সরকারী হাসপাতাল গুলোতে শয্যাসংখ্যা বাড়ানো ও অত্যাধুনিক চিকিৎসা সরঞ্জামাদি সরবরাহ করে চিকিৎসা সেবার মান উন্নয়ন করা। সেই সাথে প্রাইভেট ক্লিনিক/ডায়াগনস্টিক সেন্টার গড়ে তোলার ব্যাপারে উৎসাহিত করা।

আপনাদের ভাবনায় যদি উপরে উল্লেখিত বিষয় গুলো ছাড়া আরো কোন উন্নয়ন মূলক বা জরুরী প্র‍য়োজনীয় ।

এই সকল উন্নয়ন কাজ আমাদের দাবীর সাথে এক মত হয়ে আওয়াজ তুলবেন।

এগিয়ে যাক কুড়িগ্রাম-৪।
জয় বাংলা-জয় বঙ্গবন্ধু।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  রাজশাহীতে করোনায় ১ জনের মৃত্যু, বিভাগে ১৯ জন শনাক্ত   পৌরসভার মেয়র গোলাম হাসনাইন রাসেলের পাঁচ বছরের সাফল্য ও ব্যর্থতার আলোচনা সভা অনুষ্টিত   উজিরপুরে চেয়ারম্যান ইউসুফ হাওলাদারের আশু রোগ মুক্তি কামনায় দোয়া   দূর্ঘটনা কবলিত ব্যবসায়ীর খোয়া যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করে ফেরত দিলেন গৌরনদী হাইওয়ে থানার ওসি   রাঙ্গাবালীর আগুনমুখায় ফেরিসেবার দাবি   মেহেন্দিগঞ্জে অটো চাঁপায় এক শিশুর মর্মান্তিক মৃত্যু।   হযরত মুহাম্মদ (সা:) এর শিক্ষা সমগ্র মানব জাতির জন্য অনুসরণীয় | রাষ্ট্রপতি   স্বাধীনতা দিবস পুরস্কার-২০২০ প্রদান করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা   গোদাগাড়ীতে মিনি ট্রাকের ধাক্কায় মা-ছেলে নিহত   জয়পুরহাটে শিশু ধর্ষণের ঘটনায় ধর্ষক গ্রেপ্তার   ঈদে মিলাদুন্নবী (সাঃ) ও জাকের পার্টির ৩১ তম প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি   উজিরপুরে চেয়ারম্যান ইউসুফ হাওলাদারের আশু রোগ মুক্তি কামনায় দোয়া।   বরিশালে এসিল্যান্ডের হস্তক্ষেপে সরকারি খালের উপর অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান   শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়ল ১৪ নভেম্বর পর্যন্ত |   রাজশাহীতে জাহানারা জামান স্মৃতি ৩য় বিভাগ ফুটবল লীগ উদ্বোধন   মিন্নিকে কাশিমপুর কারাগারে হস্তান্তর   দৈনিক আলোকিত পত্রিকার শুভ উদ্বোধন উপলক্ষে নওগাঁয় ফুলেল শুভেচ্ছা!   হিলিতে ছিনতাইকারীর ছুরিরাঘাতে গরু ব্যাবসায়ী নিহত   বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ) এর ব্যঙ্গচিত্র তৈরি ও প্রচারের প্রতিবাদে রাজিবপুরে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত   পার্বতীপুরে কোরআন শরীফ অবমাননা করায় কলেজ ছাত্রী গ্রেপ্তার