বৃহস্পতিবার ৭ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ ২৩শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
ই-পেপার   বৃহস্পতিবার ৭ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

খানসামায় নিঃসন্তান দম্পতিকে বাড়ি করে দিলেন ছাত্রলীগ নেতা রকিবুল ইসলাম ঐতিহ্য 
প্রকাশ: ১৭ জুন, ২০২২, ৬:৩৩ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

খানসামায় নিঃসন্তান দম্পতিকে বাড়ি করে দিলেন ছাত্রলীগ নেতা রকিবুল ইসলাম ঐতিহ্য 
মোঃ নুরনবী ইসলাম, খানসামা (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের খানসামা উপজেলার আঙ্গারপাড়া ইউনিয়নের সুবর্ণখুলী গ্রামে এক নিঃসন্তান দম্পতিকে বাড়ি করে দিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সহসভাপতি ও সাবেক ডাকসু সদস্য রকিবুল ইসলাম ঐতিহ্য। নিঃসন্তান দম্পতি হলেন সুবর্ণখুলী গ্রামের মুন্সিপাড়ার তাইজুল ইসলাম ও মোছাঃ বেগম।
শুক্রবার (১৭ জুন) সকালে দম্পতির নবনির্মিত বাড়িতে গিয়ে আনুষ্ঠানিকতার সাথে খানসামা উপজেলার কৃতি সন্তান ঐতিহ্য ফিতা কেটে ও দোয়া অনুষ্ঠানের মধ্য দিয়ে বাড়িটি উদ্বোধন করেন। এসময় এই নিঃসন্তান দম্পতি আবেগপ্রবণ হয়ে পড়েন।
খোঁজ নিয়ে জানা যায়, তাইজুল ইসলাম ও মোছাঃ বেগম ৪০ বছরের দাম্পত্য জীবনে অনেক সম্পত্তির মালিক ছিলেন। কিন্তু বিভিন্ন সময় তা বিক্রি করে বর্তমানে ৪০ দিনের কর্মসূচি ও মানুষের বাড়িতে কাজ করে জীবিকা নির্বাহ করে। সম্প্রতি ঝড়ে তাদের ঘুমানোর একমাত্র ঘরটি ভেঙ্গে যায়। এরপর তারা তাদের ভাতিজার বারান্দায় দিন কাটায়। খবর পেয়ে ছাত্রলীগ নেতা রকিবুল ইসলাম ঐতিহ্য বিভিন্ন জনের কাছে সহায়তা নিয়ে টিনের একটি বাড়ি করে দেন। যাতে তারা ঝড়-বৃষ্টিতেও একটু ভাল করে ঘুমাতে পারে।
নিঃসন্তান দম্পতি তাইজুল ইসলাম ও মোছাঃ বেগম বলেন, হামার কোন ছোয়া-ছোট (সন্তান) না থাকায় হাসরা কখনো ভাবিনি যে হামার পাশে কেউ দাঁড়াবে। ঝড়ে হামার বাড়ি উড়ি যাবার পর হামরা খুব কষ্ট করি দিন পার করিনো। হামারে গ্রামের ছোয়া ভোটত ঢাকা থাকি বাড়িত আসিয়া কারবেঠে শুনিয়া টিন, কাঠ ও মিস্ত্রি নিয়া বাড়িত হাজির৷ হামাক এই বাড়িটা করি দেওয়াতে হামরা অনেকটা চিন্তামুক্ত। হামরা ঐতিহ্য ছোয়াটার জন্য দোযা করিছি আল্লাহ্ যেন ওক অনেক বড় করে।
এ বিষয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সহসভাপতি রকিবুল ইসলাম ঐতিহ্য বলেন, সম্প্রতি এলাকায় ঝড়ে অনেক বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। এর মধ্যে এই নিঃসন্তান পরিবারটি দুর্বিষহ জীবনযাপন করার খবর পেয়ে তাদের কাছে এসে ছাত্রলীগের পক্ষ থেকে বাড়ি করে দেওয়ার অঙ্গীকার করে যাই। এরপর বিভিন্ন এলাকার পিওম, শরিফ ও গৌরাঙ্গ সরকারসহ কয়েকজনের সাথে বলে তাদের আর্থিক সহায়তায় বাড়িটি নির্মাণ করে দেওয়া হয়। এরপরও এই দম্পতির যেকোন প্রয়োজনে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর এপিএস সাবেক ছাত্রলীগ নেতা বাশার সহযোগিতা করার কথা ব্যক্ত করেছেন। এজন্য বাড়িটি নির্মাণে সকল সহযোগিতাকারীদের প্রতি কৃতজ্ঞতা জানাই। ছাত্রলীগ যেকোন সময় এধরনের মানবিক কাজ করে থাকে। যেকোন মানুষের বিপদ-আপদে ছাত্রলীগ সহায়ক বন্ধুর মত কাজ করে যাচ্ছে।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  ঈদের দিন দেশের যেসব এলাকায় ঝড়-বৃষ্টি হতে পারে   জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদের ৫ জামাত সময়সূচি   উজিরপুর হাবিবপুরে চোখে পড়ার মত জমে উঠেছে কুরবানির গরুছাগলের হাট   টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা   ছেলে-মেয়েকে নিয়ে পদ্মা সেতুতে প্রধানমন্ত্রী   লালমনিরহাটে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ এবং শিশু কর্নার উদ্বোধন করলেন পুনাক সভানেত্রী   ঢাকা-ভাঙ্গা এক্সপ্রেসওয়েতে ৪ কিলোমিটার যানজট   ১৬ নির্দেশনা মানতে হবে কুরবানির হাটে   পবিত্র ঈদুল আজহা ১০ জুলাই   ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের টিকিট বিক্রি শুরু   এষা মুখ খুললেন বলিউডের তারকাসন্তানদের নিয়ে   “জনগণকে সর্বোচ্চ সেবা দিতে হবে”   বৃহস্পতিবার জানা যাবে ঈদুল আজহার তারিখ   পদ্মা সেতুতে স্পিড গান-সিসিটিভি লাগিয়ে বাইক চালুর সিদ্ধান্ত   ৫-১২ বছরের শিশুরা করোনার টিকা পাবে : স্বাস্থ্যমন্ত্রী   বন্ধ হয়নি ফেরি : নৌ প্রতিমন্ত্রী   ২২১৬ কোটি টাকার ১০ প্রকল্প অনুমোদন   মির্জাগঞ্জে যুবলীগ সম্পাদকের পিতৃবিয়োগ   উন্নত যোগাযোগ ব্যবস্থা শিল্পায়ন ত্বরান্বিত করে: প্রধানমন্ত্রী   ফাইজারের টিকা পাবে ৫-১২ বছর বয়সীরা
error: কপি করা থেকে বিরত থাকুন !!