বৃহস্পতিবার ৭ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ ২৩শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
ই-পেপার   বৃহস্পতিবার ৭ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

পাঁচ গ্রামের এক মাত্র ভরষা, সংস্কারের অভাবে জনজীবন বিপর্যয়
প্রকাশ: ১৭ জুন, ২০২২, ৬:২৯ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

পাঁচ গ্রামের এক মাত্র ভরষা, সংস্কারের অভাবে জনজীবন বিপর্যয়
মু. জিল্লুর রহমান জুয়েল, পটুয়াখালী:-  পটুয়াখালী গলাচিপা উপজেলার গোলখালী ইউনিয়নের চর সুহরী গ্রামের আয়রন ব্রিজটি ফাটল ও ভিন্ন ভাঙ্গনে চূর্ণন বিচর্ণ হয়ে ব্রিজটি এখন মরণ ফাঁদে পরিনত হয়েছে । ব্রিজটির উপর দিয়ে প্রতি নিয়ত চার গ্রামের প্রায় তিন থেকে চার হাজার মানুষ এবং কয়েক কৃষি নির্ভর শত গরু মহিষ চলাচল করে। সংস্কারের অভাবে চলাচলের অনুপযোগী এই ব্রিজটি দিয়ে ঝুকি নিয়ে চলাচল করছে কমল মতি শিশু থেকে বৃদ্ধা মানুষ।
তথ্য সূত্রে জানা গেছে স্থানীয় সরকার অধিদপ্তর প্রকৌশলী এলজিইডি কর্তৃপক্ষ ১৯৯৯ -২০০০ সালের অর্থ বছরে আয়রোণ ব্রীজটি নির্মাণ করছিলো। এ ইউনিয়নের ১ নং ওয়ার্ডের মধ্যেবর্তী চর সুহরী সঃ প্রাঃ বিদ্যালয় ও মোল্লা বাড়ি সরকারী কমিউনিটি ক্লিনিক ঐ ব্রিজটি দিয়ে স্কুল ও হাসপাতাল এবং পথচারীরা চলাচল করতে গিয়ে প্রায় দূর্ঘটনার শিকার হচ্ছেন। চর সুহরী সুহরী চর হরিদেবপুর কিসমত হরিদেবপুর সুহরী নিজ চর এই পাঁচ গ্রামের লোকের চলাচলের একমাত্র ভরষা এ ব্রিজটি।
চর সুহরী গ্রামের স্থানীয় বাসিন্দা ও সামাজ কর্মী মোঃ তালেব প্যাদা বলেন ব্রিজটি ভেঙ্গে যাওয়ার কারণে সড়কের হালকা মটর যানবাহন, অটো রিক্সা, মটর সাইকেল সহ সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যাওয়ায় জরুরী কোথাও যাওয়া আসা এবং গর্ভবতী নারীদের ও রোগী বহন করা এখন খুবই কষ্ট সাধ্য ব্যাপার হয়ে দাড়িয়েছে। ব্রিজটির এখন এমন অবস্থা হেটে পার হওয়াটাও খুবই কষ্টকর। যে কোন মূহর্তে ঘটে যেতে পারে এক অনাকাঙ্কিত ঘটনা।
১ নং ওয়ার্ডের ইউ পি, সদস্য মোঃ দুলাল প্যাদা বলেন আমার এলাকার রাস্তা ঘাটের মাটির কাজ করেছি এবং হাসপাতাল ও সঃ প্রাঃ বিদ্যালয়ে এর মাঝখানে ভাংঙ্গা ও জরজীর্ন একটি ব্রিজ এই ব্রিজটি যদি অতি তারাতারি নির্মান করা হলে এলাকাবাসীর চলাচল করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আন্তরিক সু-দৃষ্টি কামনা করছি। তা নাহলে যে কোন সময়ে বড় ধরনের দূর্ঘটনা ঘটে যেতে পারে।
এ বিষয়ে গোলখালী ইউপি চেয়ারম্যান মোঃ নাসির উদ্দিন হাওলাদার বলেন এ ব্রিজটি সংস্কার অথবা নতুন করে নির্মানের জন্য সংশ্লিষ্ট সব দপ্তরের সংঙ্গে যোগাযোগ করেছি। ব্রিজটি ভেঙ্গে যাওয়ার কারনে এই এলাকার প্রায় পাঁচ গ্রামের মানুষের চরম ভোগান্তি পোয়াতে হচ্ছে। আশা করছি দ্রুতই এর সমাধান হবে। গলাচিপা উপজেলার স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর প্রকৌশলী মোঃ জাহাঙ্গীর আলম জানান, গ্রামীণ উন্নয়নে ধারাবাহিক কাজ করছে (এজিইডি) এছাড়া আশা করছি ঝুঁকি পূর্ণ ব্রীজটির বিষয়ে জরুরী ভাবে কাজ হবে।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  ঈদের দিন দেশের যেসব এলাকায় ঝড়-বৃষ্টি হতে পারে   জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদের ৫ জামাত সময়সূচি   উজিরপুর হাবিবপুরে চোখে পড়ার মত জমে উঠেছে কুরবানির গরুছাগলের হাট   টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা   ছেলে-মেয়েকে নিয়ে পদ্মা সেতুতে প্রধানমন্ত্রী   লালমনিরহাটে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ এবং শিশু কর্নার উদ্বোধন করলেন পুনাক সভানেত্রী   ঢাকা-ভাঙ্গা এক্সপ্রেসওয়েতে ৪ কিলোমিটার যানজট   ১৬ নির্দেশনা মানতে হবে কুরবানির হাটে   পবিত্র ঈদুল আজহা ১০ জুলাই   ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের টিকিট বিক্রি শুরু   এষা মুখ খুললেন বলিউডের তারকাসন্তানদের নিয়ে   “জনগণকে সর্বোচ্চ সেবা দিতে হবে”   বৃহস্পতিবার জানা যাবে ঈদুল আজহার তারিখ   পদ্মা সেতুতে স্পিড গান-সিসিটিভি লাগিয়ে বাইক চালুর সিদ্ধান্ত   ৫-১২ বছরের শিশুরা করোনার টিকা পাবে : স্বাস্থ্যমন্ত্রী   বন্ধ হয়নি ফেরি : নৌ প্রতিমন্ত্রী   ২২১৬ কোটি টাকার ১০ প্রকল্প অনুমোদন   মির্জাগঞ্জে যুবলীগ সম্পাদকের পিতৃবিয়োগ   উন্নত যোগাযোগ ব্যবস্থা শিল্পায়ন ত্বরান্বিত করে: প্রধানমন্ত্রী   ফাইজারের টিকা পাবে ৫-১২ বছর বয়সীরা
error: কপি করা থেকে বিরত থাকুন !!