মঙ্গলবার ২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ১২ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
ই-পেপার   মঙ্গলবার ২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

প্রতিবেশী দেশের সঙ্গে সুসম্পর্ক না রেখে দেশের উন্নয়ন সম্ভব নয় : তথ্যমন্ত্রী
প্রকাশ: ১২ এপ্রিল, ২০২২, ৫:৫৪ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

প্রতিবেশী দেশের সঙ্গে সুসম্পর্ক না রেখে দেশের উন্নয়ন সম্ভব নয় : তথ্যমন্ত্রী

মোঃ জোবায়ের হাসান স্টাফ রিপোর্টার:- তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, প্রতিবেশী দেশের সঙ্গে সুসম্পর্ক বজায় না রেখে দেশের উন্নয়ন সম্ভব না। যারা বাংলাদেশের স্বাধীনতায় অবদান রেখেছে, তাদের সঙ্গে সুসম্পর্ক রাখার মাঝে দেশের উন্নতি নিহিত। তাদের বিরোধিতা করে দেশের উন্নয়ন করা সম্ভব নয়।

তিনি বলেন, আমি দেখতে পেলাম বিএনপিসহ সব রাজনৈতিক দল ভারতবিরোধী রাজনীতি করে। তারা প্রেস ক্লাব ও নয়া পল্টনের আঙিনা গরম করে। টেলিভিশনের পর্দা গরম করে ভারতবিরোধী বক্তব্য দিয়ে। তারা আবার গতকাল ভারতীয় হাইকমিশনে ইফতার করতে গেছে। আশা করি এই অপরাজনীতি তাদের বন্ধ হবে।

মঙ্গলবার (১২ এপ্রিল) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে বাংলাদেশ-ভারত সম্প্রীতি পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, বিএনপি যখন ক্ষমতায় ছিল আমরা দেখেছি, তারা দেশে ভারতের বিরোধিতা করেছে, আবার ভারতে গিয়ে নতজানু নীতি অবলম্বন করেছে। তাদের নেত্রী ভারতীয় শাড়ি পরে ভারতবিরোধী কড়া বক্তব্য দেন। ভারত থেকে আসা গরুর মাংস খেয়ে ভারতবিরোধী গরম বক্তৃতা করেন।

১৯৭১ সালে ভারতের মানুষ শুধু সীমান্তের দুয়ার খুলে দেয়নি, হৃদয়ের দুয়ারও খুলে দিয়েছিল মন্তব্য করে তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশের অভ্যুত্থানে ভারতের অবদান স্বর্ণাক্ষরে লেখা থাকবে। ভারতের সহযোগীতা ছাড়া বাংলাদেশের পক্ষে স্বাধীনতা অর্জন করা সম্ভব ছিল না।

তিনি বলেন, আমরা মনে করি এ অঞ্চলের উন্নয়ন, ভারতীয় উপমহাদেশীয় উন্নয়ন, এ উপমহাদেশীয় দেশগুলোর মধ্যে সম্প্রীতি, সৌহার্দ্য বৃদ্ধি করার মধ্যে নিহিত।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বাংলাদেশ-ভারত সম্প্রীতি পরিষদের অন্যতম উপদেষ্টা ড. নীম চন্দ্র ভৌমিক, উপদেষ্টা মো. সালাউদ্দিন, শব্দসৈনিক ড. মনোরঞ্জন ঘোষাল প্রমুখ।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  বরিশাল নগরীর ৪৫টি পুজামন্ডপে সিটি মেয়র সাদিক আবদুল্লাহর আর্থিক অনুদান প্রদান   থানচিতে পুলিশের হাইল্যান্ডার্স পার্ক অ্যান্ড রিসোর্ট উদ্বোধন   পথে পথে ভালোবাসা ও শুভেচ্ছায় সিক্ত সাবিনা-সানজিদারা   এই ট্রফি ১৮ কোটি মানুষের: সাবিনা   সাফজয়ী মেয়েদের বিজয় মিছিল   পটুুয়াখালীর উপকূলীয় অঞ্চলে নিন্ম- চাপের প্রভাবে অবিরাম বৃষ্টিতে জনজীবন বিপর্যয়   বিশ্ব মানের জাহাজ নির্মান কারখানা এখন কলাপাড়ায়   কর্ণফুলী টানেল এ বছরই উদ্বোধন করা হবে: সেতুমন্ত্রী   পাকেরহাটে ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের ভ্রাম্যমাণ অভিযান   বরিশালে ঢাকাগামী শ্যামলী পরিবহনের চাপায় ভ্যানের তিন যাত্রী নিহত   দেশের ৬৪ জেলায় রেল সংযুক্ত করতে কাজ করছে সরকার : রেল সচিব ড. মোঃ হুমায়ুন কবির   আবৃত্তি শিল্পী আত্মহত্যায় প্রেমিক গ্রেফতার   বরিশালে দিনেও জ্বলে সেতুর সড়কবাতি   আগৈলঝাড়ায় মসজিদের ভিত্তিপ্রস্তর উদ্বোধন   আগৈলঝাড়ায় অভিযানে অবৈধ জব্দ জাল পুড়িয়ে বিনস্ট   বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে ফুলবাড়ী ট্রাজেডি দিবস পালিত   বরিশালে শিশুদের করোনার টিকা প্রদান শুরু   খানসামায় ঐতিহ্যবাহী হা-ডু-ডু খেলা অনুষ্ঠিত   বঙ্গবন্ধুর সমাধিতে পুনাকের শ্রদ্ধা   রাজাপুরে শিক্ষার্থীদের বিনামূল্যে নতুন বাই সাইকেল প্রদান
error: কপি করা থেকে বিরত থাকুন !!