বুধবার ২৫শে মে, ২০২২ খ্রিস্টাব্দ ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
ই-পেপার   বুধবার ২৫শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

বানারীপাড়ায় ৩৪ ঘন্টা ‘অবিরাম সাইকেল ‘চালিয়ে চ্যাম্পিয়ন মিঠু
প্রকাশ: ২০ মার্চ, ২০২২, ৭:২০ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

বানারীপাড়ায় ৩৪ ঘন্টা ‘অবিরাম সাইকেল ‘চালিয়ে চ্যাম্পিয়ন মিঠু
রাহাদ সুমন, বিশেষ প্রতিনিধি: বরিশালের বানারীপাড়ায় ক্রীড়াঙ্গনের অতীত হৃদ গৌরব ফিরিয়ে আনতে এবং কিশোর-যুব সমাজকে সন্ত্রাস ও  মাদকসহ যাবতীয় অনৈতিক কাজ থেকে দূরে রাখতে প্রতি বছর ফুটবল ও ক্রিকেট,সহ নানা খেলাধুলা
 প্রতিযোগিতার আয়োজন করে বানারীপাড়া স্পোর্টিং ক্লাব। এবার তারা অবিরাম সাইকেল চালানো প্রতিযোগিতার আয়োজন করে সবাইকে তাক লাগিয়ে দেয়। ১৭ র্মাচ  বিকেল সাড়ে ৪ টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী,স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে বানারীপাড়া সরকারি মডেল ইউনিয়ন ইনস্টিটিউশন (পাইলট) স্কুল মাঠে  ১৩০ জন প্রতিযোগীকে নিয়ে অবিরাম সাইকেল চালানো প্রতিযোগিতা শুরু হয় । প্রধান অতিথি হিসেবে এ ব্যতিক্রমধর্মী প্রতিযোগিতার উদ্বোধন করেন বরিশাল-২  আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সভাপতি  মো. শাহে আলম। এ সময় তিনি বলেন, তরুণ প্রজন্মকে মাদকমুক্তসহ যাবতীয় অনৈতিক কাজ থেকে দূরে রাখতে খেলাধুলার বিকল্প নেই। বানারীপাড়া স্পোর্টিং ক্লাব এ ব্যাপারে বিশেষ ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বানারীপাড়া উপজেলা চেয়ারম্যান আলহাজ গোলাম ফারুক, উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন কুমার সাহা, পৌর মেয়র অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল,উপজেলা ভাইস চেয়ারম্যান মো. নুরুল হুদা, বরিশাল ডিবির ইন্সপেক্টর মো. জিয়াউল আহসান, বানারীপাড়া থানার  অফিসার ইনচার্জ (ওসি) মো. হেলাল উদ্দিন,  উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এটিএম মোস্তফা সরদার ও আক্তার হোসেন মোল্লা, পৌর আওয়ামী লীগের সভাপতি সুব্রত লাল কুণ্ডু, উপজেলা আওয়ামী লীগের ক্রীড়া বিষয়ক সম্পাদক জাহিদুল হক জুয়েল, সদস্য সহকারী অধ্যাপক জাকির হোসেন, উপজেলা  যুবলীগের সাবেক যুগ্ম-আহ্বায়ক ফারুক হোসেন বেপারী, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মো. সুলতান সিকদার প্রমূখ।
বানারীপাড়া স্পোর্টিং ক্লাবের প্রতিষ্ঠাতা ও সভাপতি রুহুল আমিন শুভর সভাপতিত্বে এছাড়াও উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি আবুল বাশার বাদশা ও জাকির হোসেন (খোকন তালুকদার), সাধারণ সম্পাদক জাহিদ হোসেন, যুবলীগ নেতা মহসিন রেজা, তপু খান ও শফিকুল ইসলাম বাবু, উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি মমিনুল কবির মিঠুন, সাংগঠনিক সম্পাদক সুমন দেবনাথ, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক  সজল চৌধুরী প্রমুখ।
এদিকে অবিরাম সাইকেল চালানো প্রতিযোগিতায় বরিশাল শহর থেকে অংশগ্রহণকারী মেহেদী হাসান মিঠু টানা ৩৪ ঘন্টা সাইকেল চালিয়ে চ্যাম্পিয়ন হয়েছে।
রার্নারআপ হয়েছে  উপজেলার সলিয়াবাকপুর ইউনিয়নের ধারালিয়া গ্রামের ইব্রাহিম তাফি।  সে টানা ৩৩ ঘন্টা সাইকেল চালিয়েছে। ৩য় স্থান অধিকার করেছে উপজেলার চাখার ইউনিয়নের ছোট চাউলাকাঠি গ্রামের সালমান। সে ৩০ ঘন্টা ৫৪মিনিট সাইকেল চালিয়ে নিজ ইচ্ছায় উঠে যান। অপরদিকে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী,স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে একই দিন বিকাল ৪ টায় বানারীপাড়া ডিগ্রি কলেজ মাঠে প্রেসক্লাবের আয়োজনে প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়।
এতে উপজেলার চাখার ইউনিয়নের কালিরবাজার একাদশকে ৯৬ রানে হারিয়ে বানারীপাড়া একাদশ চ্যাম্পিয়ন হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি স্থানীয় সংসদ সদস্য মোঃ শাহে আলম ও  বিশেষ অতিথি বানারীপাড়া উপজেলা চেয়ারম্যান আলহাজ গোলাম ফারুক, উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন কুমার সাহা, পৌর মেয়র অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল, বানারীপাড়া থানার  অফিসার ইনচার্জ (ওসি) মো. হেলাল উদ্দিনসহ অতিথিরা চ্যাম্পিয়ন ও রানারআপ দলের মাঝে ট্রফি বিতরণ করেন। বানারী পাড়া প্রেসক্লাব সভাপতি রাহাদ সুমন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। সার্বিক পরিচালনায় ছিলেন প্রেসক্লাবের সহ-সভাপতি কেএম শফিকুল আলম জুয়েল ও সাধারন সম্পাদক সুজন মোল্লা।




সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  ঘোড়াশাল-পলাশ ইউরিয়া সার প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন প্রধানমন্ত্রী   খানসামায় ক্ষুদ্র নৃগোষ্ঠী পরিবারে বাড়ি প্রদান ও ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ    হাওরে আর সড়ক নয়, এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণের নির্দেশনা   খাদ্য উৎপাদন-মজুত-বিপণনে অনিয়মে হবে সর্বোচ্চ ৫ বছরের জেল   ঈদের আগে-পরে ৬ দিন ফেরিতে ট্রাক পারাপার বন্ধ   সোমবার থেকে লঞ্চের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে   সরকার দেশের জনগণের ভাগ্য উন্নয়নে কাজ করছে : ওবায়দুল কাদের   কম খরচে ভারত গমনেচ্ছুক যাত্রীদের জন্য সুখবর   দ্বৈত ভোটার হতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সনদ লাগবে না   ঈদে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু   প্লাস্টিক কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১২ ইউনিট   বজ্রসহ বৃষ্টি হতে পারে   সবাইকে পহেলা বৈশাখের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর   আজ পহেলা বৈশাখ   মানুষের নিরাপত্তার দায়িত্ব আমাদের: র‍্যাব ডিজি   ধর্মের সঙ্গে সংস্কৃতির সংঘাত সৃষ্টি ঠিক নয় : প্রধানমন্ত্রী   সারাদেশে ট্রেন চলাচল বন্ধ, রেলের কর্মকর্তা-কর্মচারীদের ধর্মঘট   প্রতিবেশী দেশের সঙ্গে সুসম্পর্ক না রেখে দেশের উন্নয়ন সম্ভব নয় : তথ্যমন্ত্রী   ঈদুল ফিতরের প্রধান জামাত সকাল সাড়ে ৮টায়   প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ৩ ধাপে
error: কপি করা থেকে বিরত থাকুন !!