শনিবার ২২শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ
ই-পেপার   শনিবার ২২শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ

ববি’র ছাত্রীকে আটক করে মারধর প্রতিবাদে হামলা চালিয়ে ভাঙচুর
প্রকাশ: ১২ জানুয়ারি, ২০২২, ৭:২০ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

ববি’র ছাত্রীকে আটক করে মারধর প্রতিবাদে হামলা চালিয়ে ভাঙচুর

নিজস্ব প্রতিবেদক :- স্বামীসহ বরিশাল বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে আটক করে মারধরের প্রতিবাদে মঙ্গলবার দিবাগত রাতে বিশ্ববিদ্যালয় এলাকার ইউপি সদস্য ও তার এক সহযোগির বাড়িসহ একটি পাঠাগারে হামলা চালিয়ে ভাঙচুর করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।
এ ঘটনায় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা হামলাকারীদের গ্রেফতারের দাবিতে ঢাকা-কুয়াকাটা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌঁছে রাত এগারোটার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। পরে শিক্ষার্থীরা হামলাকারীদের গ্রেফতারের দাবিতে ১২ ঘন্টার আল্টিমেটাম দিয়ে সড়ক অবরোধ তুলে নিয়েছেন। এ সময়ের মধ্যে হামলাকারীদের গ্রেফতার করা না হলে বৃহৎ আন্দোলনেরও হুশিয়ারী দেয়া হয়।
বিক্ষুব্ধ একাধিক শিক্ষার্থীরা জানান, চরকাউয়া ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য সাইদুল আলম লিটনের ঘনিষ্ঠ সহযোগী জাহিদ হোসেন জয় দীর্ঘদিন থেকে বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের উত্যক্ত করে আসছে। মঙ্গলবার বিকেলে ব্যবস্থাপনা বিভাগের এক ছাত্রী তার স্বামীকে নিয়ে বিশ্ববিদ্যালয় সংলগ্ন আনন্দ বাজার এলাকায় ঘুরতে যায়। সেখানে তাদের আটক করে রেখে বখাটে জয়ের নেতৃত্বে লাঞ্ছিতসহ মারধর করা হয়। রাত সাড়ে নয়টার দিকে বিষয়টি ক্যাম্পাসে ছড়িয়ে পরলে শিক্ষার্থীরা ঘটনাস্থলে পৌঁছে তাদের উদ্ধার করে।
স্থানীয়রা জানিয়েছেন, একদল শিক্ষার্থী আনন্দ বাজারে অবস্থিত শেখ রাসেল পাঠাগারসহ ইউপি সদস্য লিটন এবং তার সহযোগী জয়ের বসত ঘরে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করেছে। তবে হামলা চালিয়ে ভাঙচুরের অভিযোগ অস্বীকার করে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা জানিয়েছেন, আমরা ঘটনাস্থলে পৌঁছে মারধরের পর স্বামীসহ আটক করে রাখা বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে উদ্ধার করে নিয়ে এসেছি। পরবর্তীতে আমরা লিটন ও জয়কে গ্রেফতারের দাবিতে ১২ ঘন্টার আল্টিমেটাম দিয়েছি। এরপর কারা ঘরবাড়ি ও পাঠাগার ভাঙচুর করেছে সে সম্পর্কে আমরা অবগত নই।
ইউপি সদস্য সাইদুল আলম লিটনের বৃদ্ধ বাবা আলতাফ হোসেন হাওলাদার বলেন, কোনো কিছু বোঝার আগেই একদল ছাত্ররা আমার ঘরে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করে। তারা আমাকেও মারধর করেছে। লিটনের মা নুরজাহান বেগম ও ভাই ফারুক হোসেন বলেন, বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা অতর্কিত ভাবে আমাদের ঘরে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করেছে। জয়ের মা জোসনা বেগম বলেন, বিশ্ববিদ্যালয়ের শতাধিক ছাত্ররা আমাদের ঘরে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করে লুটপাট করেছে।
বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর খোরশেদ আলম বলেন, শিক্ষার্থীদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে আনা হয়েছে। বরিশাল বন্দর থানার ওসি মোঃ আসাদুজ্জামান বলেন, হামলা চালিয়ে ভাঙচুর ও সড়ক অবরোধের খবর পেয়ে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা হয়েছে। এ ঘটনায় এখনও থানায় কেউ অভিযোগ দায়ের করেননি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে ।

 




সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় আগামীকাল থেকে দুই সপ্তাহ বন্ধ থাকবে   মির্জাগঞ্জে সবুজ বনায়নের তিন শতাধিক গাছ গোপনে বিক্রির অভিযোগ তদন্তে প্রমানিত   বাংলাদেশ-ভারত এক মায়ের দুই সন্তান -ভারতীয় হাই কমিশনার   আগৈলঝাড়ায় সড়ক দুর্ঘটনায় ৫ জন আহত   আগৈলঝাড়ায় ভ্রাম্যমান আদালতের অভিযানে অবৈধ ডায়াগনিষ্টিক সেন্টার ও ডেন্টাল ক্লিনিককে ৪৫ হাজার টাকা জরিমানা   শাবিপ্রবি শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলার প্রতিবাদ ও বিচারের দাবি   বন ও বিলের অপুর্ব সংমিশ্রণ এবং অপার সম্ভাবনাময় আশুড়ার বিল   মতলব উত্তরে মুক্তিযোদ্ধা মেমোরিয়াল হাসপাতাল এর উদ্বোধন   দুই ছাত্রকে ফেরত দিয়েছে বিএসএফ   করোনা প্রতিরোধে ফুলবাড়ী সাহিত্য সাংস্কৃতি ও নাট্য সংগঠনের সচেতনামুলক প্রচার ও মাস্ক বিতরণ   টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের শ্রদ্ধা   তালতলীতে উপানুষ্ঠানিক প্রাথমিক বিদ্যালয় উদ্বোধন   বরিশাল আন্তর্জাতিক মানের স্টেডিয়াম হচ্ছে   ববি’র ছাত্রীকে আটক করে মারধর প্রতিবাদে হামলা চালিয়ে ভাঙচুর   ফুলবাড়ী হাইকেয়ার শ্রবন ও বাক প্রতিবন্ধী স্কুলের স্থায়ী ভবনের উদ্বোধন   দুমকিতে সেনাবাহিনীর ৭ পদাতিক ডিভিশন কর্তৃক শীত বস্ত্র বিতরণ   আগৈলঝাড়ায় ব্রীজের স্লাব না থাকায় চলাচলে চরম দুর্ভোগ   বরিশালে এক মাসেও সন্ধান মেলেনি প্রবাসী’র স্ত্রী সন্তানের   ফুলবাড়ীতে বাল্য বিবাহ, যৌন হয়রানি ও মাদকের সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত   বরিশাল প্রেসক্লাব’র নবনির্বাচিত কমিটিকে সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির শুভেচ্ছা
error: কপি করা থেকে বিরত থাকুন !!